রিমান্ড শুনানিতে আদালতে কেঁদে যা বললেন মুফতি ইব্রাহীম

অনলাইন ডেস্ক

রিমান্ড শুনানিতে আদালতে কেঁদে যা বললেন মুফতি ইব্রাহীম

রাজধানীর মোহাম্মদপুর থানায় দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় মুফতি কাজী ইব্রাহিমের দুইদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বুধবার (২৯ সেপ্টেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু সুফিয়ান মো. নোমানের আদালত এ আদেশ দেন। এর আগে কাজী ইব্রাহীমের ১০ দিনের রিমান্ড চান ​মামলার তদন্ত কর্মকর্তা।

রিমান্ড শুনানির সময় আসামিপক্ষের আইনজীবী আব্দুর রাজ্জাক বলেন, মুফতি ইব্রাহীম একজন হাদিস বিশারদ ও ইসলামি বক্তা । তিনি কোনও রাজনীতির সঙ্গে সম্পৃক্ত নন। তিনি কোরআন ও হাদিসের আলোকে বক্তব্য দেন। তিনি দেশ ও সরকারের নামে কোনো উসকানিমূলক কথা বলেননি। তার কথায় সরকারের পতন হয়ে যাবে, সরকার এতটা দুর্বল নয়। হয়রানিমূলকভাবে তার বিরুদ্ধে এই মামলা দায়ের করা হয়েছে। তাকে দুই দিন ডিবি হেফাজতে রেখে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তাই রিমান্ডের কোনও যৌক্তিকতা নেই।

রিমান্ড শুনানিতে রাষ্ট্রপক্ষের আইনজীবী হেমায়েত উদ্দিন খান হিরন বলেন, মুফতি ইব্রাহীম একজন ইসলামি বক্তা। আমি নিজেও মাঝে মাঝে উনার বক্তব্য শুনি। যেহেতু সংখ্যাগরিষ্ঠ মুসলিম এ দেশে বসবাস করে, তাই আলেমদের এখানে সম্মান করা হয়। সেই সুযোগ নিয়ে মুফতি ইব্রাহীম বিভ্রান্তিকর বক্তব্য দিয়ে দেশে অস্থিতিশীলতা সৃষ্টি করছেন। এর পেছনে কারা জড়িত তা বের করতে তদন্ত কর্মকর্তার প্রার্থিত ১০ দিনের রিমান্ড মঞ্জুরের আর্জি জানাচ্ছি।

এ সময় কাজী ইব্রাহীম আদালতকে বলেন, তৎকালীন মিশর সরকার হযরত ইউসুফ (আ.) কে শাসক হিসেবে নিজেই দায়িত্ব দেন। আমার থিম ও স্বপ্ন হলো—বাংলাদেশের সরকারও একসময় এমন কোনও একজন আলেম বা যোগ্য লোককে এই দেশের দায়িত্ব দেবেন। শাসক ও আলেম মিলে দেশকে সমৃদ্ধির পথে নিয়ে যাবে। সরকার বা শাসক গোষ্ঠীর বিরুদ্ধে উসকানিমূলক বক্তব্য দেইনি; বরং তাদের পক্ষেই কথা বলেছি। 

তিনি আরও বলেন, আমি দেশ, সরকার ও বঙ্গবন্ধুর পক্ষে কথা বলেছি। আমি তাদের বিরুদ্ধে কথা বলিনি। এই সোনার বাংলাদেশ ৩০ লাখ মানুষের রক্তের বিনিময়ে আমরা পেয়েছি। এ দেশের ক্ষতি আমরা চাই না। এ সময় তিনি কেঁদে ফেলেন।   

আরও পড়ুন:


দুই মেয়েসহ মা নিখোঁজ উৎকন্ঠায় পরিবার

রশি দিয়ে বাধা প্রতিবন্ধী শহিদের বন্দী জীবন

বাগেরহাটে সড়ক দুর্ঘটনায় ক্রিকেটার রিদু নিহত

স্কুল খোলার পর যেভাবে চলবে প্রাথমিকের ক্লাস


 

এরপর আদালত কাজী ইব্রাহিমের উদ্দেশে বলেন, ‘রিমান্ড মানে আপনাকে আইনশৃঙ্খলা বাহিনী জিজ্ঞাসা করবে। আপনাকে যা জিজ্ঞাসাবাদ করে ঠিকমতো উত্তর দেবেন। রিমান্ড মানে অন্য কিছু না, যে মারধর করবে। এ বিষয়ে হাইকোর্টের নির্দেশনা আছে। রিমান্ড মানে ভয়-ভীতির কিছু না।’

এরপর আদালত কাজী ইব্রাহিমের দুই দিনের রিমান্ডের আদেশ দেন। যেহেতু কাজী ইব্রাহীম আলেম মানুষ। সেহেতু তাকে ভদ্রতার সঙ্গে আনা নেওয়ার ব্যবস্থা করতে পুলিশকে নির্দেশ দেন আদালত।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

কুমিল্লায় সহিংসতার মামলা সিআইডিতে হস্তান্তর

অনলাইন ডেস্ক

কুমিল্লায় সহিংসতার মামলা সিআইডিতে হস্তান্তর

কুমিল্লায় সম্প্রতি ঘটে যাওয়া সহিংসতার ঘটনায় দায়ের করা পুলিশের তদন্তনাধীন মামলাটি সিআইডিতে হস্তান্তর করা হয়েছে। দায়িত্ব পাওয়ার পর ইতোমধ্যে মামলাটির তদন্ত শুরু করেছে সংস্থাটি।

আরও পড়ুন:


পীরগঞ্জের ঘটনায় রিমান্ড শেষে ৩৭ জন জেলহাজতে

সাকিব-নাসুমের পর সাইফুদ্দিনের আঘাত

লিটনের ক্যাস মিস, মাসুল গুনছে টাইগাররা

রোববার (২৪ অক্টোবর) রাতে চট্টগ্রাম রেঞ্জের নবনিযুক্ত ডিআইজি আনোয়ার হোসেন জানান, কুমিল্লার ঘটনায় দায়ের হওয়া মূল মামলাটি সিআইডিতে হস্তান্তর করা হয়েছে। এখন থেকে তারা এই মামলার তদন্ত করবে।

news24bd.tv/তৌহিদ

পরবর্তী খবর

সিক্স মার্ডারের ঘটনায় প্রায় তিনশো রোহিঙ্গাকে আসামি করে মামলা

অনলাইন ডেস্ক

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে ছয়জন নিহতের ঘটনায় ২৫ জনের নাম উল্লেখ ও ২৫০ জনকে অজ্ঞাত আসামি করে মামলা করা হয়েছে। এ মামলায় এজাহারনামীয় পাঁচজনসহ ১০ আসামিকে গ্রেপ্তার করেছেন ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের সদস্যরা। 

শনিবার রাত সাড়ে ১১টার দিকে উখিয়া থানায় নিহত রোহিঙ্গা আজিজুল হকের পিতা নুরুল ইসলাম বাদি হয়ে এ মামলা দায়ের করেন। 

আরও পড়ুন: ম্যাচ হেরে যা বললেন মাহমুদউল্লাহ

শুক্রবার ভোররাতে কক্সবাজারের উখিয়া ক্যাম্পের 'দারুল উলুম নাদওয়াতুল ওলামা আল-ইসলামিয়াহ' মাদ্রাসায় রোহিঙ্গা দুষ্কৃতিকারীরা হামলা চালায়। 

হামলায় মাদ্রাসায় অবস্থানরত চার রোহিঙ্গা নিহত হয়। আহত হয় আরো ১১ জন। পরে আহতদের গুরুতর অবস্থায় উদ্ধার করে উখিয়া এমএসএফ হসপিটালে নেওয়া হলেও সেখানে মৃত্যু হয় আরো দুইজনের। 

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

পীরগঞ্জের ঘটনায় ছাত্রলীগ নেতা ও মুয়াজ্জিনের জবানবন্দি রেকর্ড

অনলাইন ডেস্ক

পীরগঞ্জের ঘটনায় ছাত্রলীগ নেতা ও মুয়াজ্জিনের জবানবন্দি রেকর্ড

রংপুরের পীরগঞ্জের সহিংসতার ঘটনায় ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টে র‍্যাবের করা মামলায় কারমাইকেল কলেজ ছাত্রলীগের বহিষ্কৃত নেতা সৈকত মণ্ডল এবং পুলিশের মামলায় মুয়াজ্জিন রবিউল ইসলামের ১৬৪ ধারায় জবানবন্দি রেকর্ড শেষে জেলহাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

বিস্তারিত আসছে...

আরও পড়ুন:


পীরগঞ্জের ঘটনায় রিমান্ড শেষে ৩৭ জন জেলহাজতে

সাকিব-নাসুমের পর সাইফুদ্দিনের আঘাত

লিটনের ক্যাস মিস, মাসুল গুনছে টাইগাররা


 

news24bd.tv/তৌহিদ

 

পরবর্তী খবর

পীরগঞ্জে হামলার ঘটনায় কারমাইকেল ছাত্রলীগের কমিটি বিলুপ্ত

অনলাইন ডেস্ক

পীরগঞ্জে হামলার ঘটনায় কারমাইকেল ছাত্রলীগের কমিটি বিলুপ্ত

পীরগঞ্জে হামলার ঘটনায় সমালোচনার মুখে কারমাইকেল কলেজ ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।

বিস্তারিত আসছে...

আরও পড়ুন


অতিরিক্ত আপেল খেলে হতে পারে যেসব বিপদ!

যে কারণে মহিব উল্লাহসহ ৭ খুন সংঘটিত হয়!

ঘুরতে আসা তরুণীকে তুলে নিয়ে ধর্ষণ চেষ্টা, মূল হোতা গ্রেপ্তার

পূজামণ্ডপে পবিত্র কোরআন রাখার ঘটনায় ইকবালের সঙ্গে যে ৩ জনের যোগসূত্র


news24bd.tv/তৌহিদ

 

পরবর্তী খবর

ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে আটক

রিমান্ড শেষে বদরুন্নেসার শিক্ষিকা রুমা কারাগারে

অনলাইন ডেস্ক

রিমান্ড শেষে বদরুন্নেসার শিক্ষিকা রুমা কারাগারে

রিমান্ড শেষে বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের সহকারী অধ্যাপক রুমা সরকারের কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে উসকানিমূলক, মিথ্যা ও গুজব ছড়ায় এমন ভিডিও ছড়ানোর অভিযোগে রাজধানীর রমনা ডিজিটাল নিরাপত্তা আইনে মামলায়  তাকে গ্রেপ্তার করা হয়।

রোববার ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াসির আহসান চৌধুরীর আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এদিন রিমান্ড শেষে রুমা সরকারকে আদালতে হাজির করা হয়। এরপর মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা রমনা মডেল থানার উপপরিদর্শক (নিরস্ত্র) মো. শফিকুল ইসলাম। 

আরও পড়ুন:


স্বামীকে হত্যার পর হাত-পা কেটে পাতিলে রাখেন দ্বিতীয় স্ত্রী!

যে ক্লাবের সদস্য হতেই লাগে দেড়শ' কোটি টাকা

ভারত-পাকিস্তান ম্যাচের বিতর্কিত কিছু ঘটনা

লাখ টাকায় স্ত্রীকে বৃদ্ধের কাছে বিক্রি করে দিলো স্বামী!


এ সময় আসামিপক্ষে তার আইনজীবী জামিন চেয়ে আবেদন করেন। অন্যদিকে রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করেন। উভয় পক্ষের শুনানি শেষে আদালত জামিন আবেদন খারিজ করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

রাজধানী পল্লবীতে শাহীন উদ্দিন হত্যাকাণ্ডের নৃশংস ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে নোয়াখালীর যতন সাহা হত্যাকাণ্ড বলে অপপ্রচারের অভিযোগে গত ২০ অক্টোবর রুমা সরকারকে জিজ্ঞাসাবাদের জন্য র‌্যাব সদরদপ্তরে নিয়ে আসা হয়। 

এরপর গত ২১ অক্টোবর রমনা থানায় র‌্যাব বাদী হয়ে তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করে। একইদিন এ মামলায় ঢাকা মহানগর হাকিম মাসুদ উর রহমানের আদালত তার জামিন আবেদন খারিজ করে দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

news24bd.tv/ কামরুল 

পরবর্তী খবর