আ.লীগ কানাডা শাখার উদ্যোগে শেখ হাসিনার জন্মদিন পালিত
আ.লীগ কানাডা শাখার উদ্যোগে শেখ হাসিনার জন্মদিন পালিত

আ.লীগ কানাডা শাখার উদ্যোগে শেখ হাসিনার জন্মদিন পালিত

Other

শেখ হাসিনার ৭৫তম শুভ জন্মদিন উপলক্ষে ক‍্যান বাংলা টিভি সভা কক্ষে এক আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে বাংলাদেশ আওয়ামীলীগ, অন্টারিও, কানাডা। জননেত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া করা হয়।  

আলোচনায় বক্তারা বলেন, বর্ণাঢ্য সংগ্রমমুখর জীবন, হাতের মুঠোয় জীবন নিয়েই পথ চলা। সব হারিয়েও দেশকে তিনি পৌঁছে দিতে চান গৌরবোজ্জ্বল সাফল্যের চুড়ায়।

অনমনীয় সেই সংগ্রামী ব্যক্তিত্ব, প্রতিকূল পরিস্থিতি আর রক্তরঞ্জিত পথ পাড়ি দিয়েই তিনি দেশকে প্রতিষ্ঠিত করেছেন সম্মানের কাতারে, তাই আজ এক বিস্ময়কর উত্থান পর্বে বাংলাদেশ।  

১৯৭৫ এ স্বজনহারা শেখ হাসিনা তখন নতুন যুদ্ধের সম্মুখীন। বৈরী পৃথিবীতে ৬ বছর নির্বাসিত থেকে ইতিহাসের চ্যালেঞ্জ নিতেই তিনি ১৯৮১ সালে দেশে ফেরেন। এসেছিলেন পিতার রক্তের ঋণ পরিশোধে। ক্ষমতার মোহ পেছনে ফেলে চরম প্রতিকূল পরিস্থিতিতেও মাত্র ৩৪ বছর বয়স থেকেই টানা ৪১ বছর ধরে দায়িত্ব বয়ে চলেছেন আওয়ামী লীগ প্রধান হিসেবে। টানা চার দশকের রাজনৈতিক প্রজ্ঞা ও আপোষহীন নেতৃত্বের মাধ্যমে দেশের অসাম্প্রদায়িক-গণতান্ত্রিক রাজনীতির মূল স্রোতধারার প্রধান নেতা হিসেবেও প্রতিষ্ঠিত হয়েছেন তিনি। বিশ্বের সবচেয়ে দীর্ঘ সময় ক্ষমতায় থাকায় নারী রাজনীতিকের পালকও এখন তাঁর মুকুটে। একযুগের সাহসিকতায় উন্নয়নের বিস্ময় এখন পুরো বাংলাদেশ। জননেত্রীর জন্মদিনে গভীর ভালোবাসা ও শুভেচ্ছা অন্টারিও আওয়ামীলীগের পক্ষ থেকে।

আরও পড়ুন

অস্ট্রেলিয়ান নাগরিকদের ফেসবুক পেজে প্রবেশ বন্ধ করে দিলো সিএনএন

ভ্যাকসিন প্রত্যাখ্যানকারী কর্মীদের বরখাস্ত করবে ইউনাইটেড এয়ারলাইনস

সৌদি আরব, মিশর, সংযুক্ত আরব আমিরাতে মিউজিক চার্ট চালু করেছে ইউটিউব

জেদ্দার বাসিন্দারা নতুন লোহিত সাগরের পানি ক্রীড়াক্ষেত্রে বেশি ব্যবহার করে


আলোচনায় অংশগ্রহণ করেন অন্টারিও আওয়ামীলীগের সভাপতি মোস্তফা কামাল , সাধারণ সম্পাদক লিটন মাসুদ, সহসভাপতি আবুহেনা কোরাইশী, প্রচার সম্পাদক আক্রামুল ইসলাম খান, রায়হান চৌধুরী, কাজল তালুকদার, বঙ্গবন্ধু পরিষদের সভাপতি আমিন মিয়া, ক‍্যান বাংলা টিভির প্রধান নির্বাহী ড. হুমায়ূন কবির, কানাডা আওয়ামীলীগের সহসভাপতি সৈয়দ আব্দুল গাফফার, দপ্তর সম্পাদক শেখ জসীম উদ্দিন, নওশাদ রতন। জননেত্রীর জন্মদিনে আগত সবাইকে অন্টারিও আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক ধন‍্যবাদ জ্ঞাপন করে।

news24bd.tv/আলী

;