বোলিং-ফিল্ডিংয়ে উজ্জ্বল মুস্তাফিজে নিবু নিবু রাজস্থান
বোলিং-ফিল্ডিংয়ে উজ্জ্বল মুস্তাফিজে নিবু নিবু রাজস্থান

বোলিং-ফিল্ডিংয়ে উজ্জ্বল মুস্তাফিজে নিবু নিবু রাজস্থান

অনলাইন ডেস্ক

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চতুর্দশ আসরের ৪৩তম ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের কাছে ৭ উইকেটে হেরে গেছে মুস্তাফিজুর রহমানের দল রাজস্থান রয়্যালস।  

বুধবার দুবাইয়ে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় বেঙ্গালুরু। ব্যাট করতে নেমে এভিন লুইস ও জসস্বী জাসওয়ালের কল্যাণে দারুণ শুরু পায় রাজস্থান। ৭৭ রানের উদ্বোধনী জুটি গড়েন এই দুজন।

৩ চার ও ২ ছক্কায় ২২ বলে ৩১ রান করে জাসওয়াল সাজঘরে ফিরলে এই জুটি ভাঙে।

৫ চার ও ৩ ছক্কায় ৩৭ বলে ৫৮ রান আসে এভিন লুইসের ব্যাটে। কিন্তু তাদের বিদায়ের পর রাজস্থানের আর কোনো ব্যাটসম্যানই দলের হাল ধরতে পারেননি। ১৫ বলে ১৯ রান করে আউট হয়ে যান অধিনায়ক সাঞ্জু স্যামসান। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৪৯ রানে থামে রাজস্থানের ইনিংস। বেঙ্গালুরুর পক্ষে ৪ ওভারে ৩৪ রান দিয়ে তিন উইকেট নেন হার্শাল প্যাটেল।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে ব্যাঙ্গালোরকে ৪৮ রান এনে দেয় দুই ওপেনারের জুটি। ষষ্ঠ ওভারে পাড়িকালকে শিকার করে ব্রেক থ্রু এনে দেন মুস্তাফিজ। অধিনায়ক বিরাট কোহলি ২০ বলে ২৫ ও দেবদূত পাড়িকাল ১৭ বলে ২২ রান করে সাজঘরে ফিরলে হাল ধরেন শ্রীকর ভারত ও গ্লেন ম্যাক্সওয়েল।

১৬তম ওভারে ভারতকে (৩৫ বলে ৪৪) শিকার করেন মুস্তাফিজ, এই ওভারে খরচ করেন মাত্র ৪ রান। কিন্তু ম্যাক্সওয়েল উইকেটে সেট হয়ে ততক্ষণে ম্যাচ বের করে নিয়েছেন। এবি ডি ভিলিয়ার্সকে উইকেটের অপর প্রান্তে রেখে নিশ্চিত করেন জয়, ৭ উইকেট ও ১৭ বল হাতে রেখে। ৩০ বলে ৫০ রান করে অপরাজিত থাকেন ৬টি চার ও ১টি ছক্কা হাঁকানো ম্যাক্সওয়েল।

আরও পড়ুন

অস্ট্রেলিয়ান নাগরিকদের ফেসবুক পেজে প্রবেশ বন্ধ করে দিলো সিএনএন

ভ্যাকসিন প্রত্যাখ্যানকারী কর্মীদের বরখাস্ত করবে ইউনাইটেড এয়ারলাইনস

সৌদি আরব, মিশর, সংযুক্ত আরব আমিরাতে মিউজিক চার্ট চালু করেছে ইউটিউব

জেদ্দার বাসিন্দারা নতুন লোহিত সাগরের পানি ক্রীড়াক্ষেত্রে বেশি ব্যবহার করে


 

মুস্তাফিজ এদিন ৩ ওভার বল করে ২০ রান খরচ করেন, শিকার করেছেন জোড়া উইকেটও। দুর্দান্ত ফিল্ডিংয়ে নিশ্চিত একটি ছক্কা আটকে প্রশংসা কুড়ান। দলের পক্ষে আর কেউই কোনো উইকেট শিকার করতে পারেননি। চেতন সাকারিয়া ৩ ওভারে খরচ করেছেন ১৮ রান। ৪ ওভার বল করে ক্রিস মরিস একাই বিলি করেছেন ৫০ রান।


সংক্ষিপ্ত স্কোর 
টস : রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর
রাজস্থান রয়্যালস : ১৪৯/৯ (২০ ওভার)
লুইস ৫৮, জাইসওয়াল ৩১
হার্শাল ৩৪/৩, শাহবাজ ১০/২, চাহাল ১৮/২

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর : ১৫৩/৩ (১৭.১ ওভার)
ম্যাক্সওয়েল ৫০*, ভারত ৪০, কোহলি ২৫
মুস্তাফিজ ২০/২

news24bd.tv/আলী