ইভ্যালির সব তথ্য জমা দিতে হাইকোর্টের নির্দেশ

ইভ্যালির সব তথ্য জমা দিতে হাইকোর্টের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক

আলোচিত ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির সব ধরনের নথি তলব করেছেন হাইকোর্ট। আগামী ১১ অক্টোবরের মধ্যে ইভ্যালির সব নথিপত্র আদালতে দাখিল করতে রেজিস্ট্রার জয়েন্ট স্টক কোম্পানিজ অ্যান্ড ফার্মসকে (আরজেএসসি) নির্দেশ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) হাইকোর্টের বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের একক বেঞ্চ এ আদেশ দেন। সাংবাদিকদের এমন তথ্য জানিয়েছেন আইনজীবী সৈয়দ মাহসিব হোসেন।

ইভ্যালি অবসায়ন চেয়ে এক ভোক্তার করা আবেদনের শুনানিতে এ আদেশ দেয় হাইকোর্ট। এর আগে কেন অবসায়ন করা হবে না তা জানতে চেয়ে নোটিশ দেয় হাইকোর্ট। সেই সঙ্গে প্রতিষ্ঠানটির সমস্ত সম্পত্তি বিক্রি এবং হস্তান্তরের ওপর নিষেধাজ্ঞা দিয়েছেন আদালত।

আরও পড়ুন


নাসির-তামিমার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার আবেদন

যে শাস্তি হতে পারে নাসির-তামিমার!

মা হারালেন ফোকসম্রাজ্ঞী মমতাজ

তামিমা এখনও ব্যবসায়ী রাকিব হাসানের স্ত্রী


ইভ্যালির গ্রাহক ফরহাদ হোসেন, ইভ্যালি থেকে একটি পণ্য কিনেছিলেন, কিন্তু পণ্যটি ক্রয়ের পাঁচ মাস পরেও সেটি তিনি হাতে পাননি।

এরপর এই গ্রাহক ইভ্যালি অবসায়ন চেয়ে একটি আবেদন করেন। বাংলাদেশ ব্যাংক গভর্নর, ইক্যাব, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, প্রতিযোগিতা কমিশন, ইভ্যালিসহ ১১ জনকে বিবাদী করা হয়েছে।

উল্লেখ্য, ইভ্যালির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. রাসেল ও তার স্ত্রী শামীমা নাসরিনকে গত ১৬ সেপ্টেম্বর রাজধানীর মোহাম্মদপুরের ফ্ল্যাট থেকে অভিযান চালিয়ে গ্রেপ্তার করে র‌্যাব।

news24bd.tv এসএম