সিইসি কেএম নুরুল হুদাকে 'ভুয়া' লোক বললেন মির্জা আব্বাস
সিইসি কেএম নুরুল হুদাকে 'ভুয়া' লোক বললেন মির্জা আব্বাস

সিইসি কেএম নুরুল হুদাকে 'ভুয়া' লোক বললেন মির্জা আব্বাস

অনলাইন ডেস্ক

বর্তমান প্রধান নির্বাচন কমিশনরাকে কেএম নুরুল হুদাকে 'ভুয়া' লোক বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। তিনি বলেন, তার কথাকে আমরা কোনো মূল্য দেই না। সবচেয়ে বড় কথা হলো, এই সরকারের অধীনে কোনো সুষ্ঠু লোক নির্বাচন কমিশনার হতে পারে না। হবেও না।

ফলে এই সরকারের অধীনে কোনো নির্বাচন হবে না, হতে দেওয়াও হবে না।

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে চন্দ্রিমা উদ্যানে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি। বিএনপির অঙ্গসংগঠন ওলামা দলের পক্ষ থেকে সমাধিতে শ্রদ্ধা নিবেদন করা হয়।

মির্জা আব্বাস বলেন, নির্বাচন কমিশন কোনো গুরুত্বপূর্ণ ইস্যু না। গুরুত্বপূর্ণ ইস্যু হলো এই সরকারের অধীনে কোনো নির্বাচন হতে পারে না। গত কয়েকটি নির্বাচন তো আমরা দেখলাম এবং আপনারও দেখেছেন। যে সরকার ভোটের আগের দিন রাতে ভোট চুরি করে ক্ষমতায় বসে, সেই সরকারের অধীনে আমরা (বিএনপি) কীভাবে নির্বাচনে যাই? আর যে সরকার আমার নেত্রীসহ (খালেদা জিয়া) বহু নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে রেখেছে, অনেকে নেতাকর্মীকে গুম-খুন করেছে।

আওয়ামী লীগের কাছে প্রশ্ন রেখে তিনি বলেন, এই তত্ত্বাবধায়ক সরকারের দাবি তো বিএনপির ছিল না। এই দাবি তুলেছিল জামায়াত ইসলাম। তারপর এটাকে আওয়ামী লীগ দাবি হিসেবে তোলে। তখন ক্ষমতাসীন দল হিসেবে এই তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা চালু করে। গণতন্ত্রকে শ্রদ্ধা করি বলে আমরা এটাকে সংযোজন করেছিলাম। এখন আওয়ামী লীগ বলছে এটার প্রয়োজন নেই। তাহলে এখন আওয়ামী লীগ পদত্যাগ করুক। এরপর যেভাবে প্রয়োজন সেভাবে দেশ চলবে।

আরও পড়ুন


কুড়িগ্রামে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস উপলক্ষে মতবিনিময় সভা

তামিমা ফিরে আসতে চাইলে আপত্তি নেই: রাকিব (ভিডিও)

ইলিশের বাড়ি চাঁদপুরে নায়িকা কৌশানী

প্রায় ৫০০ বছরের মধ্যে পৃথিবী হয়ে যাবে ভিনগ্রহ: জাতিসংঘের গবেষণা


সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে মির্জা আব্বাস বলেন, বিএনপিকে নিয়ে না ভেবে কীভাবে নিজেরা ক্ষমতায় টিকে থাকবেন সেটা নিয়ে ভাবুন। দেশের মানুষের মুখে-মুখে কথা উঠে গেছে, দেশে আওয়ামী লীগ নেই, বিএনপি আছে।   

আলেম-ওলামাদের গ্রেফতার করে সরকার কাকে খুশি করতে চাইছে প্রশ্ন রেখে মির্জা আব্বাস বলেন, এমন কাউকে খুশি করতে চায়? গত ৬ মাসে অনেক আলেমকে এই সরকার গায়েব করে দিয়েছে। আজকেও এখান থেকে ওলামা দলের নেতা ক্বারী ইব্রাহিমকে গ্রেফতার করা হয়েছে।  

news24bd.tv এসএম

;