মোহাম্মদপুরে মাদকবিরোধী অভিযান, আটক শতাধিক

মোহাম্মদপুরে মাদকবিরোধী অভিযান, আটক শতাধিক

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর মোহাম্মদপুরের বিহারি ক্যাম্পে মাদকবিরোধী অভিযান চালিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। আজ (২৬ মে) সকাল ৮টায় শুরু হওয়া অভিযান চলে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত। এ অভিযানে শতাধিক মানুষকে আটক করা হয়েছে।  

অভিযান শেষে র‌্যাবের লিগ্যাল ও মিডিয়া উইংয়ের প্রধান মুফতি মাহমুদ খান জানান, যাচাই-বাছাই করার পর যাদের বিরুদ্ধে তথ্য-প্রমাণ পাওয়া যাবে, তাদের আটক রেখে বাকিদের ছেড়ে দেয়া হবে।

তবে কতজনকে আটক করা হয়েছে সে সংখ্যা জানতে চাইলে সুনির্দিষ্ট কিছু বলেননি তিনি।

সারাদেশে চলমান মাদকবিরোধী অভিযানের মধ্যে বিহারী ক্যাম্পে এ অভিযান চালালো র‌্যাব। দেশব্যাপী মাদকবিরোধী অভিযান শুরুর পর থেকে প্রতিরাতেই আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সাথে বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ীরা নিহত হচ্ছে। এছাড়া মাদক ব্যবসায়ীরা নিজেদের মধ্যে ভাগবাটোয়ারা নিয়ে বন্দুকযুদ্ধে লিপ্ত  হয়েও মারা যাচ্ছে বলে গণমাধ্যমকে জানান মুফতি মাহমুদ।

অভিযান শুরুর পর এখন পর্যন্ত অন্তত ৭০ জনের নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

মুফতি মাহমদু খান আরো বলেন, বিহারী ক্যাম্পে মাদক ব্যবসা আজকের নয়, অনেক পুরনো। অনেকের ধারণা ছিল, ঘনবসতির কারণে এখানে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মাদকবিরোধী অভিযান পরিচালনা করা কঠিন। আমরা সে বিষয়টি মাথায় রেখে একাধিক টিম নিয়ে অভিযান চালিয়েছে।

অভিযান ঘিরে পুরো বিহারী ক্যাম্পে দুই শতাধিক র‌্যাব সদস্য মোতায়েন করা হয়। অভিযান সফল হয়েছে দাবি করে র‌্যাবের এই কর্মকর্তা বলেন, অভিযানে বিপুল পরিমাণ মাদক ও বেশ কয়েকজনকে আটক করা হয়েছে।

বিহারী ক্যাম্পের মাদক ব্যবসায়ীদের হুঁশিয়ার করে মুফতি মাহমুদ বলেন, এখানে যারা মাদক ব্যবসা করেন, তারা মাদক ব্যবসা ছেড়ে দেন। আমরা আর কোনোভাবেই মাদক ব্যবসায়ীদের ব্যবসা করতে দিবো না। যে বা যারাই জড়িত থাকুক না কেন, আমার এখানে অভিযান অব্যাহত রাখবো। ’

অরিন/নিউজ টোয়েন্টিফোর