নব-নির্বাচিত সদস্য হিসেবে ​শপথ নিলেন ডা. প্রাণ গোপাল দত্ত

নব-নির্বাচিত সদস্য হিসেবে ​শপথ নিলেন ডা. প্রাণ গোপাল দত্ত

অনলাইন ডেস্ক

সংসদ সদস্য হিসেবে শপথ নিয়েছেন কুমিল্লা-৭ আসনে আওয়ামী লীগ থেকে নির্বাচিত অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত। শপথ গ্রহণ শেষে প্রাণ গোপাল দত্ত রীতি অনুযায়ী শপথ বইয়ে স্বাক্ষর করেন।

আজ বৃহস্পতিবার সংসদ ভবনের শপথ কক্ষে তাকে শপথ বাক্য পাঠ করান স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

এ তথ্য জানিয়েছেন সংসদের যুগ্মসচিব তারিক মাহমুদ।

শপথ গ্রহণ অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সংসদ সচিবালয়ের সচিব কে এম আব্দুস সালাম। উপস্থিত ছিলেন- সংসদের হুইপ ইকবালুর রহিম, হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন ও হুইপ মাহবুব আরা বেগম গিনি।

প্রাণ গোপাল দত্ত বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য। তিনি কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি।

কুমিল্লা-৭ আসনের উপনির্বাচনে তার দুই প্রতিদ্বন্দ্বী প্রার্থী নিজেদের প্রার্থিতা প্রত্যাহার করে নেন। আরেকজনের মনোনয়নপত্র বাতিল হয়। ফলে প্রাণ গোপাল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

এর আগে গত ৩০ জুলাই কুমিল্লা-৭ আসন থেকে পাঁচবার নির্বাচিত সংসদ সদস্য সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক মো. আলী আশরাফের মৃত্যুতে আসনটি শূন্য হয়। আগামী ৭ অক্টোবর ভোট গ্রহণের দিন ধার্য করে গত ২ সেপ্টেম্বর তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।


আরও পড়ুন

অবৈধ অর্থায়নের জন্য প্রাক্তন ফরাসি প্রেসিডেন্ট এর জেল

ইকুয়েডর কারাগার: সহিংসতায় মৃতের সংখ্যা ১০০ ছাড়ালো

 চাঁপাইনবাবগঞ্জে ট্রাকের চাকায় পিষ্ট শ্রমিক

বাবা-মাকে ঘরে আটকে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর ফাঁস, সুইসাইড নোট উদ্ধার


তফসিল অনুযায়ী, ১৩ সেপ্টেম্বর পর্যন্ত ছয়জন প্রার্থী মনোনয়নপত্র কিনলেও জমা দেন চারজন। ১৪ সেপ্টেম্বর যাচাই-বাছাই শেষে স্বতন্ত্র প্রার্থী ছালেহ ছিদ্দিকীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন রিটার্নিং অফিসার।

এছাড়া গত ১৬ সেপ্টেম্বর জাতীয় পার্টির মনোনীত প্রার্থী, দলটির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও কুমিল্লা উত্তর জেলা জাতীয় পার্টির আহ্বায়ক লুৎফুর রেজা খোকন তার মনোনয়নপত্র প্রত্যাহার করেন।

news24bd.tv/এমি-জান্নাত