বাসের অগ্রিম টিকিট বিক্রি ৩০ মে থেকে

পুরোনো ছবি

বাসের অগ্রিম টিকিট বিক্রি ৩০ মে থেকে

নিজস্ব প্রতিবেদক

আসন্ন ঈদ-উল ফিতরকে সামনে রেখে সড়কপথে যাতায়াতের জন্য দূরপাল্লার বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু হচ্ছে আগামী বুধবার (৩০ মে) থেকে। টানা বর্ষণ ও সড়কের বেহাল দশার বিষয়টি বিবেচনায় নিয়ে এবার ক’দিন আগে থেকেই শুরু হচ্ছে অাগাম টিকিট বিক্রি।

বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান ও সোহাগ পরিবহনের ব্যবস্থাপনা পরিচালক সোহেল তালুকদার বলেন, দূরপাল্লার পরিবহন মালিকদের প্রয়োজনীয় প্রস্তুতি নিতে অনুরোধ জানানো হয়েছে। ৩০ মে বিক্রি হবে ৭ জুনের যাত্রার টিকিট।

যাত্রীদের চাহিদা অনুসারে কাউন্টারে টিকিট অবশিষ্ট থাকা পর্যন্ত বিক্রি চলবে।

বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের ভাইস প্রেসিডেন্ট ও শ্যামলী পরিবহনের ব্যবস্থাপনা পরিচালক রমেশ চন্দ্র ঘোষ বলেন, অতীত অভিজ্ঞতার আলোকে সংগঠনের পক্ষ থেকে এবার বাসের অগ্রিম টিকিট বিক্রির ব্যাপারে প্রয়োজনীয় প্রস্তুতি আমরা শুরু করেছি। অনেক পরিবহন অনলাইনে টিকিট বিক্রি করছে। ফলে টিকিট প্রাপ্তিতে কোনো সমস্যা হবে না।

 

এ ব্যাপারে বাংলাদেশ সড়ক পরিবহন সমিতির মহাসচিব খোন্দকার এনায়েত উল্যাহ বলেন, মহাখালী বাস টার্মিনালে বাসের অগ্রিম টিকিট দেয়ার ধরা-বাধা নিয়ম নেই।  
তাই যে কোনো কোম্পানি চাইলে যে কোনো সময় অাগাম টিকিট বিক্রি করতে পারবে।

প্রসঙ্গত, রাজধানীর ৩টি বাস টার্মিনাল গাবতলী, মহাখালী ও সায়েদাবাদ থেকে দূরপাল্লার বাস চলাচল করে থাকে। এবার ঈদ যাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে ১ জুন থেকে। তবে বরাবরের ন্যায় রাষ্ট্রীয় পরিবহন বিআরটিসির বাসের আগাম টিকিট বিক্রির ব্যাপারে কোনো সিদ্ধান্ত হয়নি।

অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর