সেই শিক্ষিকার বিরুদ্ধে ছাত্রদের চুল কেটে দেয়ার প্রমাণ মিলেছে (ভিডিও)

সেই শিক্ষিকার বিরুদ্ধে ছাত্রদের চুল কেটে দেয়ার প্রমাণ মিলেছে (ভিডিও)

অনলাইন ডেস্ক

সিরাজগঞ্জের শাহজাদপুরের রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ১৪ শিক্ষার্থীর চুল কেটে দেয়ার ভিডিও ভাইরাল হয়েছে। বিশ্ববিদ্যালয়ের সিসি ক্যামেরার ভিডিও ফুটেজে দেখা যাচ্ছে কাঁচি হাতে দেখা গেছে ফারহানা ইয়াসমিন বাতেনকে। আর সেই সিসি ক্যামেরার ফুটজসহ নানা প্রমাণের মাধ্যমে ঘটনার সঙ্গে ফারহানা ইয়াসমিনের সংশ্লিষ্টতা পাওয়া গেছে।

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টায় রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের অধ্যয়ন বিভাগের চেয়ারম্যান ও তদন্ত কমিটির সভাপতি লায়লা ফেরদৌস হিমেল এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘ঘটনাস্থলের সিসি ক্যামেরার ফুটেজ আমাদের হাতে এসেছে। ফুটেজে কাঁচি হাতে শিক্ষার্থীদের চুল কাটার ঘটনার সত্যতা মিলেছে। তদন্ত কমিটির সদস্যরা মিলে ইতোমধ্যে একাধিক বৈঠক করেছি। আশা করছি দুয়েকদিনের মধ্যেই তদন্ত শেষ করে প্রতিবেদন জমা দিতে পারব।

এদিকে ঘটনায় বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক ঐতিহ্য ও বাংলাদেশ অধ্যায়ন বিভাগের শিক্ষক ফারহানা ইয়াসমিন বাতেনকে সাময়িক বরখাস্ত করেছে কর্তৃপক্ষ। বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) রাতে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটের বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

আরও পড়ুন


ইমোতে তরুণীর প্রেম, প্রথম দিন দেখা করতে গিয়েই ধর্ষণ!

আজ থেকে বন্ধ হচ্ছে সকল অনিবন্ধিত মোবাইল ফোন

জুমার দিনের বিশেষ আমল ও ফজিলত

সূরা বাকারা: আয়াত ৯৯-১০২, ইহুদীদের ইসলাম গ্রহণ না করার কারণ


একইসঙ্গে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক কর্মকাণ্ড বন্ধ রাখার নির্দেশনাও দেয়া হয়েছে। পাশাপাশি স্থগিত করা হয়েছে সকল পরীক্ষা। তবে তদন্ত সংশ্লিষ্ট কার্যক্রম অব্যাহত থাকবে বলেও সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

উল্লেখ্য, গত ২৬ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের ইতিহাস সংস্কৃতি ও বাংলাদেশ স্টাডিজ বিভাগের ১৪ জন শিক্ষার্থীর মাথার চুল কেটে দেওয়ার ঘটনায় ওইদিন রাত ৮টায় বিভাগের প্রথম বর্ষের ছাত্র নাজমুল হোসেন তুহিন (২৫) ঘুমের ওষুধ খেয়ে আত্মহত্যার চেষ্টা করেন। এরই পরিপ্রেক্ষিতে মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) রাতে অভিযুক্ত শিক্ষক ফারহানা ইয়াসমিন বাতেন দায়িত্বে থাকা তিনটি পদ থেকে পদত্যাগ করেন।

news24bd.tv এসএম