জম্মু-কাশ্মীরে নিরাপত্তা বাহিনীর গুলিতে ৫ গেরিলা নিহত

জম্মু-কাশ্মীরে নিরাপত্তা বাহিনীর গুলিতে ৫ গেরিলা নিহত

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

জম্মু-কাশ্মীর সীমান্ত দিয়ে গেরিলাদের অনুপ্রবেশের চেষ্টাকালে নিরাপত্তা বাহিনীর গুলিতে পাঁচ গেরিলা নিহত হয়েছে। শনিবার তঙ্গধার সেক্টর এলাকায় এ ঘটনা ঘটে। নিরাপত্তা বাহিনী পুরো এলাকা ঘিরে তল্লাশি অভিযান চালাচ্ছে।

এরআগে গত ২৪ মে জম্মু-কাশ্মীরের কুপওয়াড়া জেলায় গেরিলাদের একটি দল অনুপ্রবেশের চেষ্টা হয়েছিল।

সে সময় সেনাবাহিনী গুলিবর্ষণ করে তাদের হটিয়ে দেয়। গত বৃহস্পতিবার ভোরে কেরান সেক্টরে সেনাবাহিনী নিয়ন্ত্রণরেখা বরাবর সন্দেহভাজন গতিবিধি দেখে তাদের চ্যালেঞ্জ জানায়। এসময় উভয়পক্ষের মধ্যে বন্দুকযুদ্ধ শুরু হলে গেরিলারা পালিয়ে যেতে বাধ্য হয়।

এদিকে, গতকাল শুক্রবার সেনাবাহিনীর প্রধান জেনারেল বিপিন রাওয়াত বলেছেন, সীমান্তে ভারত শান্তি চায়।

কিন্তু পাকিস্তান একনাগাড়ে যুদ্ধবিরতি লঙ্ঘন করায় জানমালের ক্ষয়ক্ষতি হচ্ছে। পাকিস্তান শান্তি চাইলে ওরা আমাদের দিকে সন্ত্রাসী অনুপ্রবেশ বন্ধ করে পদক্ষেপ নিক।

তার মতে, মূলত অনুপ্রবেশে মদদ দেয়ার জন্য বেশিরভাগ ক্ষেত্রে যুদ্ধবিরতি ঘটানো হয় এবং এ ধরনের ঘটনা ঘটলে তাদেরও পাল্টা জবাব দিতে হয়।

উল্লেখ্য, গত ১৬ মে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয় রমজান মাসে জম্মু-কাশ্মীরে সন্ত্রাসবাদী দমন অভিযান বন্ধ রাখার যে ঘোষণা দিয়েছে।  

জেনারেল রাওয়াত বলেন, আমরা শান্তির পরিবেশ সৃষ্টি করার জন্য অভিযান বন্ধ রেখেছি। আমরা মনে করি মানুষজন এতে খুশি। কাশ্মীর উপত্যকায় শান্তি বহাল থাকলে সেনাবাহিনীর পক্ষ থেকেও অভিযান শুরু না করার বিষয়টি অপরিবর্তিত রাখা যেতে পারে।

 

সম্পর্কিত খবর