জয় দিয়ে সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপ শুরু বাংলাদেশের

Other

জয় দিয়ে সাফ মিশন শুরু হলো বাংলাদেশের। তপু বর্মনের একমাত্র গোলে প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে হারিয়ে মাঠ ছেড়েছে তারা। পুরো ম্যাচে প্রতিপক্ষের উপর প্রভাব বিস্তার করে খেললেও গোলের সুযোগ কাজে লাগাতে পারেনি অস্কারের শীষ্যরা। ৪ অক্টোবর ভারতের বিপক্ষে দ্বিতীয় ম্যাচ জামাল ভূঁইয়াদের।

লংকানদের বিপক্ষে অতীত পরিসংখ্যান আর র‍্যাংকিংয়ের বাস্তবতায় এগিয়ে থেকে ম্যাচ শুরু জামালদের।

প্রথম ১৫ মিনিট বল ধরে রেখে প্রতিপক্ষের উপর ব্যাপক প্রভাব বিস্তার করে খেলে বাংলাদেশ। লংকানদের বারে বাংলাদেশের প্রথম অফ টার্গেট শট ম্যাচের ২২ মিনিটে।

আরও পড়ুন:


নিবন্ধন নেই, তবুও বন্ধ হচ্ছে না যেসব হ্যান্ডসেট

বিদেশি চ্যানেলের সম্প্রচার বন্ধ করল সরকার

ভেসে আসা তিমির ওজন ৩০ হাজার কেজি, দৈর্ঘ্য ৪০ ফুট

বিএনপির স্ট্যান্ডবাজি ডিপ ফ্রিজে: ওবায়দুল কাদের

ঢাবি’র ভর্তি পরীক্ষা বাকৃবিতে অনুষ্ঠিত

চিৎকার বন্ধ করতে সন্তানের গলায় ছুরি, মাকে ধর্ষণ

গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতি চায় ইউরোপীয় বাংলাদেশ ফোরাম


ম্যাচের ৩৮ ও ৩৯ মিনিটে বাংলাদেশের বারে প্রথমবারের মতো পরপর দুটি অফ টার্গেট শট নেয় শ্রীলঙ্কা।

ম্যাচের ৪০ মিনিটে দারুণ সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হয় বাংলাদেশ।   রাকিবের ক্রস ঠিকমতো ফিনিশিং দিতে ব্যর্থ হন জুয়েল। এরপর প্রথমার্ধের অতিরিক্ত সময়ে ইয়াসিনের ক্রসে হেড দেন তপু। কিন্তু গোলরক্ষক তা রুখে দেন। গোলশূন্যভাবে শেষ হয় প্রথমার্ধ।

দ্বিতীয়ার্ধে আক্রমণের ধারা অব্যাহত রাখে বাংলাদেশ।   অস্কারের বিল্ড আপ ও পাসিং ফুটবলের কৌশল কাজে লাগে ম্যাচের ৫৪ মিনিটে। লংকান বক্সের মধ্যে হ্যান্ডবলের ফলে পেনাল্টি পায় বাংলাদেশ। সাথে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন লংকান ডিফেন্ডার পুসলাস। পেনাল্টি থেকে গোল করেন তপু বর্মন। ১-০ গোলে এগিয়ে জায় বাংলাদেশ।

দ্বিতীয়ার্ধে পূর্ণ ৫ বদলি অস্কারের। কিন্তু ১০ জনের দলে পরিণত হওয়া শ্রীলঙ্কার জালে ফিনিশিং এর অভাবে গোলের সুযোগ একের পর এক হারাতে থাকে অস্কারের শীষ্যরা। শেষে ১-০ ব্যবধানের জয় নিয়ে সাফে শুভ সূচনা করে বাংলাদেশ।

news24bd.tv তৌহিদ

সম্পর্কিত খবর