কলকাতার হারে জমজমাট আইপিএল
কলকাতার হারে জমজমাট আইপিএল

কলকাতার হারে জমজমাট আইপিএল

অনলাইন ডেস্ক

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চতুর্দশ আসরের ৪৫তম ম্যাচে কলকাতা নাইট রাইডার্সকে ৫ উইকেটে হারিয়েছে পাঞ্জাব কিংস। এই ম্যাচ শেষে ১২ ম্যাচ খেলে দুই দলেরই পয়েন্ট সমান- ১০।  

পাঞ্জাবের এই জয়ে জমে উঠেছে পয়েন্ট টেবিল। চেন্নাই সুপার কিংস ইতোমধ্যে শেষ চার নিশ্চিত করেছে।

দিল্লী ক্যাপিটালস ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরও আছে নিশ্চিতের পথে। কলকাতা ও পাঞ্জাব আছে একই পাল্লায়, যদিও রান রেটে এগিয়ে কলকাতাই। ১১ ম্যাচে তাদের সমান পয়েন্ট মুম্বাই ইন্ডিয়ান্সের। রাজস্থানের পয়েন্ট ১১ ম্যাচে ৮।

দুবাইয়ে টস টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৬৫ রান জড়ো করে কলকাতা।   ​দলীয় ১৮ রানের মাথায় ওপেনার শুভমান গিলকে (৭) হারায় দলটি। তবে আরেক ওপেনার ভেঙ্কটেশ আয়ার খেলেছেন দারুণ। দ্বিতীয় উইকেটে রাহুল ত্রিপাথিকে নিয়ে ৫৫ বলে ৭২ রানের জুটিতে বিপদ কাটিয়ে ওঠেন আয়ার। ২৬ বলে ৩৪ করে সাজঘরের পথ ধরেন ত্রিপাথি। তবে হাফসেঞ্চুরি তুলে নিতে ভুল করেননি আয়ার।

শেষ পর্যন্ত ১৫তম ওভারে এসে আউট হয়েছেন এই ওপেনার। ৪৯ বলে ৯ বাউন্ডারি আর এক ছক্কায় ৬৭ রানের ইনিংস বেরিয়ে আসে তার উইলো থেকে।

এরপর নিতিশ রানার ১৮ বলে ২টি করে চার-ছক্কায় ৩১ রানের ক্যামিও ইনিংস আর শেষদিকে দিনেশ কার্তিকের ১১ বলে ১১ রানে ১৬৫ রানে থামে কলকাতা। তবে আরও একবার ব্যর্থতার পরিচয় দিয়েছেন কলকাতা অধিনায়ক ইয়ন মরগ্যান। এবার সাজঘরে ফিরেছেন ২ করে। এ নিয়ে টানা চতুর্থ ম্যাচে দশের নিচে আউট হলেন তিনি।

পাঞ্জাব কিংসের অর্শদীপ সিং ৩টি এবং রবি বিষ্ণুই নিয়েছেন ২টি উইকেট।

বিয়ে ছাড়াই আবারও মা হচ্ছেন কাইলি জেনার

বলিউড পরিচালক বিশাল ভরদ্বাজের প্রস্তাবে মিমের না!

দেশমাতা, আমাকে কি একটু নিরাপত্তা দিতে পারেন


জয়ের লক্ষ্যে খেলতে নেমে উদ্বোধনী জুটিতেই পাঞ্জাব পায় ৭০ রান। ৩টি করে চার-ছক্কা হাঁকানো মায়াঙ্ক আগারওয়াল ২৭ বলে ৪০ রান করে বিদায় নিলেও এক প্রান্ত ধরে রেখেছিলেন অধিনায়ক ও আরেক ওপেনার লোকেশ রাহুল।

তবে নিকোলাস পুরান ৭ বলে ১২, অ্যাইডেন মারক্রাম ১৬ বলে ১৮ ও দীপক হুদা ৪ বলে ৩ রান করে বিদায় নিলে খানিক চাপে পড়ে যায় পাঞ্জাব। রাহুলই সেই চাপ দূর করেন।

যদিও দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়তে পারেননি রাহুল। ৯ চার ও ১ ছক্কায় ৪৯ বলে ৬৭ রান করে শেষ ওভারে সাজঘরে ফেরেন। তবে বিপদ ঘটতে দেননি শাহরুখ খান। ১টি চার ও ২টি ছক্কা হাঁকানো এই ব্যাটসম্যান ৯ বলে ২২ রান করে অপরাজিত থাকেন। শেষ ওভারের তৃতীয় বলে ভেঙ্কাটেশকে ছক্কা হাঁকিয়ে নিশ্চিত করে প্রীতি জিনতার দলের জয়।

সংক্ষিপ্ত স্কোর
টস : পাঞ্জাব কিংস

কলকাতা নাইট রাইডার্স : ১৬৫/৭ (২০ ওভার)
ত্রিপাঠি ৩৪, রানা ৩১
আরশদ্বীপ ৩২/৩, বিষ্ণই ২২/২

পাঞ্জাব কিংস : ১৬৮/৫ (১৯.৩ ওভার)
রাহুল ৬৭, আগারওয়াল ৪০
বরুণ ২৪/২, শাহরুখ ২২*

ফল : পাঞ্জাব কিংস ৫ উইকেটে জয়ী

news24bd.tv/আলী