অর্ধেক ফুসফুস নিয়ে অভিনেত্রীর বাঁচার লড়াই

অর্ধেক ফুসফুস নিয়ে অভিনেত্রীর বাঁচার লড়াই

অনলাইন ডেস্ক

ভারতের জনপ্রিয় টিভি অভিনেত্রী ঐন্দ্রিলা শর্মা। ‘জিয়ন কাঠি’ নামের ধারাবাহিক নাটকের মাধ্যমে বেশ পরিচিতি পান তিনি। ঐন্দ্রিলা বাঁচার জন্য লড়াই করেছেন ক্যানসারের সঙ্গে। এবার পালা আরেকটির সঙ্গে লড়াইয়ের।

কিছুদিন আগে ডান ফুসফুসে টিউমার ধরা পড়ে এই নায়িকার। ফলে টিউমার অপসারণ করতে অর্ধেক ফুসফুস বাদ দিতে হয়েছে তার।

ঐন্দ্রিলার প্রেমিক সব্যসাচী চৌধুরী ভারতীয় গণমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেসকে এসব তথ্য জানিয়েছেন।

গণমাধ্যমটিতে তিনি আরও বলেন, ‘এই অসুখটার কোনো নিয়ম বিচার নেই, ওষুধপত্র সবই আছে অথচ নেই, চিকিৎসার নির্দিষ্ট দিনক্ষণ আছে কিন্তু আরোগ্যের নেই।

কথা ছিল সেপ্টেম্বর অবধি চিকিৎসা চলবে, ক্রমে সেটা বেড়ে দাঁড়িয়েছে ডিসেম্বরে। প্রতিবার যখন ডাক্তার বলেন চিকিৎসার সময় বাড়াতে, ওর (ঐন্দ্রিলা) মুখটা যন্ত্রণায় কুঁকড়ে যায়’।

সব্যসাচী চৌধুরী বলেন, কেমো থেরাপি নেয়ার পর প্রতিবারই কয়েক রাত অসহ্য যন্ত্রণায় ছটফট করে ঐন্দ্রিলা। রক্তচাপ মাঝেমধ্যেই ৮০/৪০-এ এসে ঠেকে। খাওয়ার ইচ্ছা এবং স্বাদ চলে যায়।

আরও পড়ুন


তেজগাঁওয়ে বিস্ফোরণে দগ্ধ দুই শিক্ষার্থী আইসিইউতে

অ্যাস্ট্রাজেনেকার ৭ লাখ ৯০ হাজার টিকা আসছে আজ

প্রবাসীর স্ত্রীর ঘর থেকে আপত্তিকর অবস্থায় ধরা আওয়ামী লীগ নেতা

শনিবার রাজধানীর যে সব মার্কেট ও দর্শনীয় স্থান বন্ধ


অর্ধেক ফুসফুস বাদ দেওয়ায় সব কাজ কঠিন হয়ে দাঁড়িয়েছে। ওই কয়টা দিন অনেক কড়া ডোজের ঘুমের ওষুধ দিয়ে তাকে অচেতন করে রাখা হয়েছিল বলেও জানান সব্যসাচী।

এর আগে, চলতি বছরের শুরুর দিকে শুটিং সেটে হঠাৎ অসুস্থ বোধ করায় বাড়ি ফিরে আসেন ঐন্দ্রিলা। এরপর গত ২১ ফেব্রুয়ারি চিকিত্সার জন্য দিল্লি যান তিনি। তারপর জানতে পারেন তার ফুসফুসে টিউমার।

উল্লেখ্য, ২০১৫ সালে টেন্টস নামক বিরল ক্যানসারে আক্রান্ত হয়েছিলেন ঐন্দ্রিলা। প্রায় দেড় বছরের লড়াই শেষে ক্যানসার জয় করেন তিনি। ১৬টি কেমোথেরাপি ও ৩৩টি রেডিয়েশনের পর সুস্থ হন এই অভিনেত্রী।

news24bd.tv এসএম