জিয়াউদ্দিন বাবলুর মৃত্যুতে হানিফের শোক
জিয়াউদ্দিন বাবলুর মৃত্যুতে হানিফের শোক

জিয়াউদ্দিন বাবলুর মৃত্যুতে হানিফের শোক

অনলাইন ডেস্ক

জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন বাবলুর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ।  

আজ শনিবার গণমাধ্যমে পাঠানো এক শোকবার্তায় তিনি এ শোক প্রকাশ করেন।  

এক শোকবার্তায় হানিফ বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়াশোনার শুরু থেকেই রাজনীতিতে যুক্ত হন জিয়াউদ্দিন বাবলু। ডাকসুর জিএস হিসেবেও দায়িত্ব পালন করেন তিনি।

তিনি ১৯৮২ সালে ঢাকসু নির্বাচিত জিএস ছিলেন। পরবর্তীতে এরশাদ শাসনামলে যোগদান করে উপ-মন্ত্রী ও প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন। পরবর্তীতে ১/১১ সময় আওয়ামী লীগের নেতৃত্বে মহাজোট গঠনের পেছনে অগ্রণী ভূমিকা পালন করেন তিনি। ২০১৪ সালে আওয়ামী লীগ ক্ষমতাসীন থাকাকালীন মন্ত্রীর মর্যাদায় প্রধানমন্ত্রীর উপদেষ্টা ছিলেন। চট্টগ্রাম ৭ থেকে একাধিকবার সংসদ সদস্য নির্বাচিত হন জিয়াউদ্দিন বাবলু। এছাড়াও তিনি দুই দফায় জাতীয় পার্টির মহাসচিবের দায়িত্ব পালন করেন।

হানিফ আরও বলেন, তাঁর এই অসময়ে চলে যাওয়া জাতির জন্য এক অপূরণীয় ক্ষতি। দেশ এক দেশপ্রেমিক, মেধাবী সন্তানকে হারালো। এছাড়া তিনি মরহুমের আত্মার শান্তি কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

আরও পড়ুন:


ধর্ষণ ও হত্যার অভিযোগে পুলিশ কর্মকর্তার যাবজ্জীবন কারাদণ্ড

করোনা প্রতিরোধে টিকার বিকল্প কোভিড পিলের পরীক্ষামূলক প্রয়োগে সাফল্য

সোমবার থেকে ১০ দিনের কোয়ারেন্টাইন বাধ্যতামূলক হচ্ছে ভারতে

নতুন যে চার ফিচার আসছে হোয়াটসঅ্যাপে


উল্লেখ্য, আজ শনিবার সকাল সোয়া ৯টায় রাজধানীর শ্যামলীর বাংলা‌দেশ স্পেশালাইজড হাসপাতা‌লে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন জিয়াউদ্দিন আহমেদ বাবলু। জাপা চেয়ারম্যানের প্রেস সেক্রেটারি খন্দকার দেলোয়ার জালালী গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

দলীয় সূত্রে জানা গেছে, করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন জিয়াউদ্দিন আহমেদ বাবলু। গত ৬ সেপ্টেম্বর রাতে তাকে হাসপাতালে ভর্তি হয়। শ্বাসকষ্টসহ অন্যান্য শারীরিক জটিলতার কারণে তাকে একবার লাইফ সাপোর্টেও নেওয়া হয়েছিল।  

news24bd.tv রিমু