কেকেআরের অধিনায়ক হিসেবে সাকিবকে চান আকাশ চোপড়া
কেকেআরের অধিনায়ক হিসেবে সাকিবকে চান আকাশ চোপড়া

কেকেআরের অধিনায়ক হিসেবে সাকিবকে চান আকাশ চোপড়া

অনলাইন ডেস্ক

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসরে অনেকটাই নাজেহাল অবস্থা কলকাতা নাইট রাইডার্সের সামনে। একের পর এক ব্যর্থতা নিয়ে মাঠ ছাড়ছে দলটি। এখন প্লে-অফ নিশ্চিত করাই কঠিন হয়ে পড়েছে দলটির জন্য। আর প্লে-অফ নিশ্চিত করতে চাইলে জয় ছাড়া অন্য কোন উপায় নেই ইয়ন মরগান সামনে।

সাকিব আল হাসান এই দলেরই একটি অংশ। আইপিএলে বাংলাদেশের প্রতিনিধিত্ব করছেন তিনি। তবে ভারতে শুরু হওয়া আইপিএলের প্রথম পর্বের তিন ম্যাচের পর একাদশে আর জায়গা হয়নি সাকিবের।

এদিকে বিশ্বের অন্যতম সেরা ক্রিকেটার সাকিবের যে সমর্থন একেবারেই নেই তা বলা যাবে না। কারণ এখন সাকিবকে কলকাতার অধিনায়ক হিসেবে চান ভারতের সাবেক ক্রিকেটার ও জনপ্রিয় ক্রিকেট বিশ্লেষক আকাশ চোপড়া।

মূলত আইপিএলে খুবই বাজে ফর্মের মধ্য দিয়ে যাচ্ছেন ইয়ন মরগান। দলে তার উপস্থিতি টের পাওয়া মুশকিল। বলতে গেলে অধিনায়ক হিসেবেই খেলে যাচ্ছেন তিনি। কিন্তু সেভাবে পারফর্ম করতে পারছেন না।

এ কারণে একাদশের বাইরে থাকা সাকিবকে একাদশে অধিনায়ক হিসেবে ফেরানোর পরামর্শ দিয়েছেন আকাশ চোপড়া। এ ব্যাপারে কলকাতাকে ভেবে দেখতে বলেছেন তিনি।

আরও পড়ুন


ভুলে যাই বাস্তবতা

জিয়াউদ্দিন আহমেদ বাবলুর বর্ণাঢ্য জীবনী

জাপা মহাসচিব জিয়াউদ্দিন বাবলুর জানাজার সময় ও স্থান

মিয়ানমারে ফেরত যেতে চাওয়ায় মুহিবুল্লাহকে হত্যা: পররাষ্ট্রমন্ত্রী


এক টুইট বার্তায় আকাশ চোপড়া লিখেছেন, ‌‘হতাশাজনক সময়, হতাশাজনক ব্যবস্থা। কলকাতা কি বাকি ম্যাচগুলোতে সাকিবকে অধিনায়ক করার কথা ভাবতে পারে? মরগানের অনুকূলে কিছুই নেই, কিন্তু রান না পেলে তো সে কার্যকরী হচ্ছে না। ’

তিনি আরও লিখেন, ‘শুধু মরগান নয়, সেরা খেলোয়াড়দের ক্ষেত্রেও এমনটা হতে পারে। তবে সাকিব কিন্তু ব্যাটিংয়ের পাশাপাশি কয়েক ওভার বোলিংও করতে পারবে। এ নিয়ে ভাবুন?’

news24bd.tv এসএম