সিলেটের সেই কাশবন পুড়িয়ে দিল এলাকাবাসী

সিলেটের সেই কাশবন পুড়িয়ে দিল এলাকাবাসী

অনলাইন ডেস্ক

সিলেটের গোলাপগঞ্জের চৌঘরী এলাকায় একব্যক্তির জমিতে প্রাকৃতিকভাবে জেগে উঠে কাশবন। শরৎকালে কাশফুল দেখতে অনেকেই সেখানে বেড়াতে আসতে থাকেন।

কাশবনের খবর সামাজিক যোগযোগ মাধ্যমসহ বিভিন্ন মাধ্যমে ছড়িয়ে পড়লে দর্শনার্থীর সংখ্যা দিন দিন আরও বাড়তে থাকে। দর্শনার্থী বাড়তে থাকায় ছোট-খাটো বিষয় নিয়ে স্থানীয়দের সঙ্গে দর্শনার্থীদের বেশ কয়েকবার কথা–কাটাকাটির ঘটনাও ঘটেছে।

এছাড়াও এই কাশবনে অশ্লীল–অসামাজিক কর্মকাণ্ড হয় এমন অভিযোগে গতকাল শুক্রবার স্থানীয় লোকজন কাশবনটি আগুন দিয়ে পুড়িয়ে ফেলেছে।  

এলাকাবাসী বলছেন, কাশবন দেখার নাম করে অনেকেই এলাকায় অশ্লীল–অসামাজিক কর্মকাণ্ড করছেন। যেকোনো সময় বড় ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটতে পারে। এ জন্য সব দিক বিবেচনা করে কাশবনে আগুন দেওয়া হয়েছে।

বিষয়টি নিয়ে গোলাপগঞ্জ সদর ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য ফারুক আহমদ বলেন, আগুন কে বা কারা দিয়েছে তা আমার জানা নেই। এলাকার যুবকদের সঙ্গে কথা বলেছি তারাও কিছু বলতে পারছে না।

আরও পড়ুন:


বিএনপির আন্দোলনের হাতিয়ারে মরিচা ধরে গেছে: ওবায়দুল কাদের

নির্বাচন নির্বাচন খেলা আর হবে না: মির্জা ফখরুল

রোহিঙ্গাদের নেতা মুহিবুল্লাহ হত্যায় আরও দুইজন গ্রেপ্তার

প্রবাসীদের জন্য নতুন যে নির্দেশনা দিয়েছে সৌদি সরকার


গোলাপগঞ্জ সদর ইউনিয়নের চেয়ারম্যান মাহফুজুর রহমান ক্বাসিমী বলেন, শুনেছি কাশবন দেখতে মানুষ ভিড় করত। হঠাৎই সেটিতে আগুন দেওয়া হয়েছে। এর বাইরে আর বিষয়টি জানা নেই।

গোলাপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. গোলাম কবির বলেন, কাশবনটি পুড়িয়ে ফেলার খবর পেয়েছি। কাশবনটি ব্যক্তিমালিকানাধীন জায়গায়। সরকারি জায়গায় হলে সেটি পর্যটন স্পটে রূপান্তর করা যেত।

news24bd.tv নাজিম