স্টেশন এলাকায় নতুন করে জমি অধিগ্রহণ করছে মেট্রোরেল
স্টেশন এলাকায় নতুন করে জমি অধিগ্রহণ করছে মেট্রোরেল

স্টেশন এলাকায় নতুন করে জমি অধিগ্রহণ করছে মেট্রোরেল

Other

উত্তরা থেকে মতিঝিল রুটে নতুন করে জমি অধিগ্রহণ করছে মেট্রোরেল কর্তৃপক্ষ। তবে- প্রকল্পের ব্যয় বাড়বে না বলে জানিয়েছেন ব্যবস্থাপনা পরিচালক। জানান- স্টেশন এলাকাগুলোয় মানুষের যাতায়াতে পর্যাপ্ত জায়গা রাখতে-এই জমি নেয়া হচ্ছে। এই পরিকল্পনা আগে কেন করা হলো না এমন প্রশ্ন তুললেও-এখনকার সিদ্ধান্তকে ইতিবাচক হিসেবে দেখছেন বিশেষজ্ঞরা।

 

দেশের প্রথম মেট্রোরেল। এর ইমধ্যে উত্তরা থেকে মিরপুর পল্লবী পর্যন্ত চলতে দেখেছে দেশবাসী। কাজ চলছে দ্রুত গতিতে। ডিসেম্বরের মধ্যে আগারগাঁও পর্যন্ত পরীক্ষামূলক মেট্রো চলাচলের লক্ষ্য নিয়ে এগুচ্ছ কর্মযজ্ঞ।

মেট্রোরেলের মিরপুর-১১ নম্বর স্টেশন। নির্মানযজ্ঞে এখনই এমন চিত্র স্টেশন এলাকার। ফুটপাতে জায়গা নেই বললেই চলে। কষ্ট করেই স্টেশন এলাকা পার হতে হয় নগরবাসীকে।

আরও পড়ুন


রোহিঙ্গাদের নেতা মুহিবুল্লাহ হত্যায় আরও দুইজন গ্রেপ্তার

রাজধানীতে বিস্ফোরণের ঘটনায় দগ্ধ জিকরুল্লাহ'র মৃত্যু

রাষ্ট্রীয় নথি জালসহ কয়েকটি অপরাধে ফেঁসে যাচ্ছেন নাসির-তামিমা

ময়মনসিংহ মেডিকেলে করোনা উপসর্গে ৮ জনের মৃত্যু


এ জন্য রাজধানীর কাজীপাড়া, শেওড়াপাড়াসহ বেশ কয়েকটি স্টেশন এলাকায় নতুন করে জমি অধিগ্রহন করছে মেট্রোরেল কর্তৃপক্ষ। যাতে-মেট্রো চালু হলেও ফুটপাত দিয়ে চলাচল করতে কোন অসুবিধা না হয় যাত্রীদের।

গণপরিবহন বিশেষজ্ঞদের মতে- মেট্রোরেল চালু হলে স্টেশনে এলাকাগুলোয় প্রচুর চাপ থাকবে যাত্রীদের। সে কারণে পর্যাপ্ত জায়গা রাখার কোন বিকল্প নেই।

পরিকল্পনা অনুযায়ী- উত্তরা উত্তর, আগারগাঁও এবং কমলাপুরে হবে মেট্রোরেলের স্টেশন প্লাজা। পাশাপাশি-ফার্মগেটেও একটি স্টেশন প্লাজা করার চিন্তা করছে কর্তৃপক্ষ। সবকিছু ঠিক থাকলে-আগামী বছরের ডিসেম্বরে যাত্রী চলাচলের মধ্য দিয়ে শুরু হবে মেট্রোর বাণিজ্যিক চলাচল।  

news24bd.tv/ কামরুল