ঢাবি ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

ঢাবি ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

Other

‌দেশের সব বিভাগীয় বিশ্ববিদ্যালয়ে একযোগে অনুষ্ঠিত হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা। একটি আসনের বিপরীতে ভর্তি পরীক্ষার যুদ্ধে অংশ নেন ২০ জন পরীক্ষার্থী। প্রশ্নপত্র কিছুটা কঠিন হয়েছে জানালেও আর তেমন কোন অভিযোগ ছিলো না পরীক্ষার্থীদের। তবে স্বাস্থ্যবিধি মানার বিষয়ে খুব বেশী আয়োজন ছিলো না পরীক্ষা কেন্দ্রে।

 

পরীক্ষার্থীদের সাথে অভিভাবকদের কেন্দ্রে না আহ্বান জানিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বলেছেন, ভর্তি পরীক্ষা নিয়ে কোন গুজব ছড়ালে কঠোর ব্যবস্থা নেয়া হবে।  

সব অনিশ্চয়তা আর অপেক্ষার অবসানের পর টানা দুইদিন শিক্ষার্থীদের কলরবে মুখরিত ঢাকা বিশ্ববিদ্যালয়ের সবুজ আঙিনা। শনিবারও দল বেঁধে খ ইউনিটের ভর্তি পরীক্ষা দিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ক্যাম্পাসে আসেন ৪৭ হাজার ৬৩২জন আবেদনকারীর মধ্যে প্রায় ১৮ হাজার ৮'শ শিক্ষার্থী। বাকী পরীক্ষার্থীদের আসন ছিলো দেশের বাকী সাতটি বিভাগের বিশ্ববিদ্যালয়ে।

সকাল ১১টায় শুরু হয়ে সাড়ে ১২টা শেষ হয় ভর্তি পরীক্ষা। খ ইউনিটের ২ হাজার ৩৭৮টি আসনের বিপরীতে একেকটির জন্য লড়াই হবে ২০ পরীক্ষার্থীর মধ্যে।  

আরও পড়ুন:


বিএনপির আন্দোলনের হাতিয়ারে মরিচা ধরে গেছে: ওবায়দুল কাদের

নির্বাচন নির্বাচন খেলা আর হবে না: মির্জা ফখরুল

রোহিঙ্গাদের নেতা মুহিবুল্লাহ হত্যায় আরও দুইজন গ্রেপ্তার

প্রবাসীদের জন্য নতুন যে নির্দেশনা দিয়েছে সৌদি সরকার


বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পরীক্ষার্থীদের সঙ্গে অভিভাবকদের ক্যাম্পাসে না আসার আহ্বান জানালেও তা মানেননি কেউ। এনিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি আখতারুজ্জামান বলেন, সবাইকে দায়িত্বশীল আচরণ করতে হবে, সব কেন্দ্রে  সুষ্ঠু পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হয়।  

এদিকে, চট্টগ্রাম, বরিশাল, খুলনা, রাজশাহী বিশ্ববিদ্যালয়, সিলেট শাহজালাল ও বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে কোন ধরণের অভিযোগ ছাড়াই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।   

news24bd.tv নাজিম