সুন্দরী রোজী হাতিয়ে নিয়েছেন কোটি কোটি টাকা
সুন্দরী রোজী হাতিয়ে নিয়েছেন কোটি কোটি টাকা

সুন্দরী রোজী হাতিয়ে নিয়েছেন কোটি কোটি টাকা

অনলাইন ডেস্ক

দেখতে সুন্দরী উম্মে ফাতেমা রোজী বয়স ৩৫। রোজী নিজেকে অস্ট্রেলিয়ান ইমিগ্রেশনের কনস্যুলার জেনারেল হিসেবে সবার কাছে পরিচয় দেয়।   রোজী প্রতারণার ফাঁদে ফেলে বহু পরিবারকে ধ্বংস করেছেন। হাতিয়ে নিয়েছেন কোটি কোটি টাকা।

রোজীর বিরুদ্ধে মানব পাচারের কয়েকটি মামলা রয়েছে। রোজীর বিরুদ্ধে ২০১৬ সালে রমনা থানা, ২০১৭ সালে পল্টন থানা, ২০১৯ সালে একই থানায় আরেকটি এবং ২০১৭ সালে আদালতে রোজীর বিরুদ্ধে মামলা করেন ভুক্তভোগীরা। এসব মামলায় ওই প্রতারকের পাসপোর্টটি জব্দ করা হলেও তিনি তা ভুল তথ্য দিয়ে তুলে নিয়ে পালিয়েছেন।

পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) রোজী চক্রের দুজনকে গ্রেফতারের পর এসব তথ্য সামনে আসে।

সিআইডির ঢাকা-মেট্রো পূর্ব বিভাগের বিশেষ পুলিশ সুপার কানিজ ফাতেমা বলেন, রোজীর চক্রের দুই সদস্যকে গ্রেপ্তারের পর প্রতারণার শিকার ব্যক্তিদের নথিগুলো যাচাই-বাচাই করা হচ্ছে। তবে মূল আসামি বিদেশে রয়েছে। সব তথ্য বিশ্নেষণ করে তাকে দেশে ফেরাতে প্রয়োজনীয় উদ্যোগ নেওয়া হবে।

আরও পড়ুন:


বিএনপির আন্দোলনের হাতিয়ারে মরিচা ধরে গেছে: ওবায়দুল কাদের

নির্বাচন নির্বাচন খেলা আর হবে না: মির্জা ফখরুল

রোহিঙ্গাদের নেতা মুহিবুল্লাহ হত্যায় আরও দুইজন গ্রেপ্তার

প্রবাসীদের জন্য নতুন যে নির্দেশনা দিয়েছে সৌদি সরকার


 

সিআইডি কর্মকর্তারা জানান, খিলগাঁও থানায় একটি মামলা তদন্ত করতে গিয়ে প্রতারক রোজীর চক্রের সন্ধান মেলে। অস্ট্রেলিয়া পাঠানোর নামে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়ে চক্রটি ভুয়া ভিসা ও বিমানের টিকিট দেয়। টাকা নেওয়ার পর ভিসা প্রসেসিং সেন্টার গ্লোবাল বাংলাদেশ প্রাইভেট লিমিটেডের (ভিএফএস) নামে ভুয়া ই-মেইল খুলে প্রার্থীকে ই-মেইল ও কর্মকর্তা সেজে ফোন দিত। তাদের হাতে জাল ভিসা, জাল বিমান টিকিট ও ভুয়া স্বাস্থ্যকার্ড ধরিয়ে দিত।

news24bd.tv/আলী