মমতার ভাগ্য নির্ধারণ আজ
মমতার ভাগ্য নির্ধারণ আজ

মমতার ভাগ্য নির্ধারণ আজ

অনলাইন ডেস্ক

মমতার ভাগ্য নির্ধারণের ভবানীপুর উপনির্বাচনের ফলাফল আজ। এদিন প্রকাশিত হবে মুর্শিদাবাদের জঙ্গিপুর এবং সামশেরগঞ্জের উপনির্বাচনের ফলাফলও।

তবে ভবানীপুরে মূখ্যমন্ত্রীত্বের লড়াইয়ে তৃনমূল নেত্রীর জয় মোটামুটি নিশ্চিত বলে দাবি তার দলের। এরপরেও ফলাফলে অপ্রত্যাশিত কিছু ঘটলে শেষ হবে না মমতার মূখ্যমন্ত্রীত্বের অধ্যায়।

রাজ্যর শাসনভার দখলে আগামী ৩০ অক্টোবর অবশিষ্ট ৪টি আসনের উপনির্বাচনে লড়বেন তিনি।  

গেল মে মাসে অনুষ্ঠিত বিধানসভা নির্বাচনে মমতা বন্দোপাধ্যায় তৃতীয়বারের জন্য রাজ্যের মুখ্যমন্ত্রী হন। এরপরেও আগামী ৫ নভেম্বরের মধ্যে উপনির্বাচনে জেতার বাধ্যবাধকতা তৈরি হয়। কারণ ওই  নির্বাচনে ২৯৪ আসনের মধ্যে তৃণমূল কংগ্রেস ২১৩ আসনে জয়ী হলেও নন্দীগ্রাম আসনে শুভেন্দু অধিকারির কাছে হেরে যান মমতা। পরবর্তীতে দলীয় সিদ্ধান্তে তিনি তৃতীয়বারের জন্য রাজ্যের মুখ্যমন্ত্রী হলেও রাজ্যের শাসনভার দখলে রাখতে ভবানীপুরের উপনির্বাচনে জেতার আবশ্যিকতা তৈরী হয়।   

তাই বৃহস্পতিবার অনুষ্ঠিত ভবানীপুরের উপনির্বাচন শুধু মমতা ও বিজেপির প্রিয়াঙ্কা টিব্রেওয়ালের রাজনৈতিক লড়াই নয়, তৃনমূল নেত্রীর মূখ্যমন্ত্রীত্ব টিকিয়ে রাখার লড়াই। তাইতো শুধু পশ্চিমবঙ্গ নয়, ভবানীপুরের উপনির্বাচনের ফলাফলের দিকে এখন নজর কেন্দ্রীয় সরকারেরও। কারণ এটি বিজেপির মর্যাদার লড়াইও বটে।  

আরও পড়ুন:


চট্টগ্রাম আদালত এলাকায় বোমা হামলা মামলার রায় আজ

কিংবদন্তি গায়িকা রুনা লায়লা আজীবন সম্মাননা পাচ্ছেন

করোনা প্রতিরোধে টিকার বিকল্প কোভিড পিলের পরীক্ষামূলক প্রয়োগে সাফল্য

সোমবার থেকে ১০ দিনের কোয়ারেন্টাইন বাধ্যতামূলক হচ্ছে ভারতে


যদিও এ আসনে মমতার জয় প্রায় নিশ্চিত বলে দাবি তৃনমূল কংগ্রেসের। দলটির দাবি ভবানীপুরে বিপুল ব্যবধানে জয়লাভ করবেন মমতা। এছাড়া, বিভিন্ন জরিপেও তৃনমূল নেত্রীর জয়ের সুবাতাস বইছে। তাই মূখ্যমন্ত্রীত্ব টিকিয়ে রাখার ঝক্কি কাটছে বলে মনে করা হচ্ছে।  

তবুও যদি কোন অঘটন ঘটেই যায়, তবে আগামী ৩০ অক্টোবর অনুষ্ঠিত হতে যাওয়া কোচবিহার ও চব্বিশপরগনা জেলার উপনির্বাচনে ৪টি আসনের ১টিতে লড়বেন মমতা। যদি সেখানেও হোচট খান তবে পশ্চিমবঙ্গে মূখ্যমন্ত্রীর আসনে মমতা নয়, বসবেন অন্য কেউ।   

news24bd.tv রিমু