সিন্ডিকেটের কারণে খাতুনগঞ্জে আবারো বেড়েছে পেঁয়াজের ঝাঁঝ
সিন্ডিকেটের কারণে খাতুনগঞ্জে আবারো বেড়েছে পেঁয়াজের ঝাঁঝ

সিন্ডিকেটের কারণে খাতুনগঞ্জে আবারো বেড়েছে পেঁয়াজের ঝাঁঝ

Other

ভারতে পেয়াঁজের দাম বৃদ্ধির অজুহাতে দেশের বড় ভোগ্যপণ্যের বাজার চট্টগ্রামে খাতুনগঞ্জে আবারো বাড়ছে পেঁয়াজের ঝাঁঝ। কয়েকদিনের ব্যবধানে কেজি প্রতি পাইকারিতে ১০ থেকে ১৫ টাকা বাড়িয়ে বিক্রি হচ্ছে ৪৬ থেকে ৪৭ টাকা কেজিতে। আর খুচরা বাজারে সেই পেঁয়াজ বিক্রি হচ্ছে ৫৫ থেকে ৬০ টাকা পর্যন্ত। ভোক্তারা বলছেন, এখন থেকে বাজার নিয়ন্ত্রণ না করলে পেঁয়াজ সিন্ডিকেট হবে আরো সক্রিয়।

হাতিয়ে নেবে আরো কয়েক গুণ অর্থ।

ভারতের অভ্যন্তরীণ বাজারে পেঁয়াজের দরবৃদ্ধির কারণে ভারত থেকে পেঁয়াজ আমদানি বন্ধ রেখেছে আমদানিকারকরা। তাই দেশের ভোগ্যপণ্যের বড় পাইকারি বাজার খাতুনগঞ্জের গোডাউনে পেঁয়াজ সংকটের অজুহাতে বাড়িয়ে দিয়েছে পেঁয়াজের দাম। কোন কোন গোডাউন খালি দেখা গেলেও বেশিরভাগ গোডাউনে আছে ভারতের পেঁয়াজ। তবে দেশি পেঁয়াজসহ মিয়ানমারের পেঁয়াজও রয়েছে সংকট।

দেশে সিংহভাগ পেঁয়াজ আমদানি হয় ভারত থেকে। সাইজে বড় হওয়ায় ক্রেতাদের পছন্দও ভারতের পেঁয়াজ। দীর্ঘ সময় বাজার স্থিতিশীল থাকলেও ভারতে পেঁয়াজের দাম বেড়ে যাওয়ায় মিয়ানমার থেকে পেঁয়াজ আমদানি বাড়ানোর চেষ্টা করছে বললেন খাতুনগঞ্জ ব্যবসায়ী সমিতি সাংগঠনিক সম্পাদক আবুল কাশেম।

আরও পড়ুন


শাহরুখপুত্র আরিয়ানকে আটক করেছে এনসিবি

নেশার টাকা না পেয়ে বাবাকে কুপিয়ে হত্যা করেছে মাদকাসক্ত ছেলে

নওগাঁ জেলা পরিবার পরিকল্পনায় চাকরির সুযোগ

মোটরসাইকেল চালানো শেখার সময় দুর্ঘটনায় আ.লীগ নেতার মৃত্যু


ভোক্তারা বলছেন ,পেঁয়াজ সিন্ডিকেট ঠেকাতে দ্রুত প্রশাসনের উচিত বাজার তদারকি শুরু করা। খুচরা বাজারে পেঁয়াজ এখন বেশি দামি বিক্রি হওয়ায় হতাশ ক্রেতারা।

এদিকে পেয়াঁজের বাজার নিয়ন্ত্রণে রাখতে টিসিবির গাড়িতে বিক্রি হচ্ছে ত্রিশ টাকা কেজি দরে পেঁয়াজ। বাজারে এর চেয়ে দ্বিগুণ দামে পেঁয়াজ বিক্রি হওয়ায় ক্রেতাদের ভীড় বেড়েছে টিসিবির গাড়িতে।

news24bd.tv এসএম