কেবিন ক্রুদের টাইট পোশাক বাতিল
কেবিন ক্রুদের টাইট পোশাক বাতিল

কেবিন ক্রুদের টাইট পোশাক বাতিল

অনলাইন ডেস্ক

বিমানের কেবিন ক্রুদের পোশাক, জুতা, মেকআপ সবই নির্দিষ্ট করা থাকে। কঠোর এসব নিয়ম অনুসরণ করতে হয় তাদের। কেবিন ক্রুদের দীর্ঘ সময় টাইট পোশাক ও হাইহিল পরে থাকতে হয়। ইউক্রেনও তার ব্যতিক্রম নয়।

কিন্তু এতে করে নানান সমস্যার সম্মুখীন হন নারীরা। বিশেষ করে দীর্ঘ যাত্রার ক্ষেত্রে হাইহিল জুতা পরে থাকা কষ্টকর। তাই দীর্ঘ চিন্তাভাবনার পর কেবিন ক্রুদের পোশাকে ও জুতায় পরিবর্তন এনেছে ইউক্রেনের স্কাইআপ এয়ারলাইন্স।

বিবিসি জানায়, ইউক্রেনের অন্যতম বিমান পরিষেবা স্কাইআপ এয়ারলাইন্স। তবে এটি আবার ইউরোপের অন্যতম স্বল্পমূল্যের এয়ারলাইন্স। তারা নারী কেবিন ক্রুদের পোশাক পরিবর্তনের সিদ্ধান্ত নিয়েছে এই প্রতিষ্ঠান। আগামী মাস থেকে এটি কার্যকর হবে। ফলে এখন থেকে তাদের আর হাইহিল জুতা কিংবা টাইট ব্লাউজ এবং পেন্সিল স্কার্ট পরিধান করতে হবে না। আরামদায়ক পোশাক পরতে পারবে।


আরও পড়ুন

গর্ভপাতের অধিকারের দাবিতে মিছিল

কাতারে জিততে পারেনি কোনো নারী প্রার্থী

বিশ্ব স্বাস্থ্য সংস্থার অনুমোদন পেতে যাচ্ছে রাশিয়ার স্পুটনিক ভি

ব্রাহ্মণবাড়িয়ায় আইপিএল নিয়ে জুয়া, ৩ জনের সাজা


স্কাইআপ জানিয়েছে, সময় বদলেছে, নারীরাও বদলেছেন। টাইট পোশাক, হাইহিল, আঁটসাঁট করে খোঁপা করা, এমনকি লাল লিপস্টিকেও পরিবর্তন আনতে হবে। তাদের আরামের কথা ভেবেই এ পরিবর্তন এনেছেন তারা।  

আগামী মাস থেকে পোশাকের নতুন এই নিয়ম কার্যকর করা হবে। তাই এখন থেকে ক্রুদের আর হাইহিল জুতা কিংবা টাইট ব্লাউজ এবং পেন্সিল স্কার্ট পরিধান করতে হবে না। তারা আরামদায়ক পোশাক ও জুতা পরতে পারবে। খোপার বদলে ক্রুরা চুলও ছেড়ে রাখতে পারবে। পাশাপাশি মেকআপেও নমনীয়তা আনা হয়েছে। ঢিলেঢালা পোশাকের সঙ্গে একটি নীল রঙের স্কার্ফও রাখতে পারবেন ক্রুরা।

news24bd.tv/এমি-জান্নাত