বাঙালিত্ব বিনষ্ট করা মুক্তিযুদ্ধের চেতনা নয়: আ স ম রব

বাঙালিত্ব বিনষ্ট করা মুক্তিযুদ্ধের চেতনা নয়: আ স ম রব

অনলাইন ডেস্ক

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, বাঙালিকে জ্ঞান-বিজ্ঞান, সাহিত্য-সংস্কৃতি ও ​রাষ্ট্রপরিচালনার বহুমুখী কর্মে সম্পৃক্ত করে বাঙালি জাতীয়তাবাদকে উচ্চতর পর্যায়ে নিয়ে যাবার পরিকল্পনা গ্রহণ না করে, রাজনৈতিক  অধিকারহীন করে দুর্নীতি ও অপশাসনে সম্পৃক্ত করে বাঙালিত্বকে বিনষ্ট করা হচ্ছে, যা কোনোক্রমেই মুক্তিযুদ্ধের চেতনার সাথে সঙ্গতিপূর্ণ নয়। বাঙালিত্বকে বিনষ্ট করা হবে জাতির ধ্বংসের শামিল।  

আ স ম রবের উত্তরাস্থ বাসভবনে অনুষ্ঠিত জেএসডি স্থায়ী কমিটির সভায় তিনি এ কথা বলেন। এসময় দেশের সর্বশেষ রাজনৈতিক, অর্থনৈতিক ও  ভূ-আঞ্চলিক পরিস্থিতি নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

সভায় আ স ম রব বলেন, মুক্তিযুদ্ধের লক্ষ্য ছিল স্বাধীনতার মাধ্যমে বাঙালি জাতীয়তাবাদকে সাংস্কৃতিক ও অর্থনৈতিক বিকাশের মাধ্যমে জাতিকে উচ্চতর করা এবং সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক সুবিচার নিশ্চিত করা।

আরও পড়ুন:


কাল জাতিসংঘ অধিবেশন ও সফর নিয়ে সংবাদ সম্মেলন করবেন প্রধানমন্ত্রী

গাজীপুর সিটি করপোরেশনের মেয়রকে আ.লীগের শোকজ

মেট্রোরেলে চাকরির সুযোগ

আগামী ৮ অক্টোবর মুক্তি পাচ্ছে পদ্মাপুরাণ


ভোটারবিহীন নির্বাচন, দুর্নীতির অবারিত সুযোগ এবং যে কোনো উপায়ে অর্থ সম্পদ আহরণের অশুভ দুর্বৃত্তপূর্ণ সংস্কৃতির জন্ম দিয়ে বাঙালির উত্থানকে ধ্বংসের দিকে ঠেলে দেয়া হচ্ছে। শাসকগণ উন্নয়ন স্লোগানের আড়ালে বাঙালি জাতীয়তাবাদবোধকে নিঃস্ব করে জাতির নৈতিক শক্তিকে ধ্বংস করে দিচ্ছে।  

এখন আমাদের একমাত্র পথ হচ্ছে তৃতীয় জাগরণের মাধ্যমে বাঙালি জাতীয়তাবাদের বিকাশকে নিশ্চিত করা।

তৃতীয় জাগরণের মাধ্যমেই অর্থনৈতিক প্রবৃদ্ধি এবং সাংস্কৃতিক বিকাশ নিশ্চিত হবে এবং বাংলাদেশ দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব এশিয় অঞ্চলের একটি আঞ্চলিক শক্তি হিসেবে গড়ে উঠবে।

স্থায়ী কমিটির সভায় দলের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ছানোয়ার হোসেন তালুকদার,  সা কা ম আনিসুর রহমান খাঁন, মো. সিরাজ মিয়া, তানিয়া রব, শহীদ উদ্দিন মাহমুদ স্বপন প্রমুখ বক্তব্য রাখেন।

news24bd.tv নাজিম