ক্ষমতায় থাকতে ১২শ’ সেনা কর্মকর্তাকে হত্যা করেন জিয়া: হানিফ

অনলাইন ডেস্ক

ক্ষমতায় থাকতে ১২শ’ সেনা কর্মকর্তাকে হত্যা করেন জিয়া: হানিফ

জিয়াউর রহমানের মরণোত্তর বিচার হওয়া উচিত বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

তিনি বলেছেন, ‘অবৈধ উপায়ে ক্ষমতা দখলের পর ১২শ’ সেনা কর্মকর্তার বিরুদ্ধে মিথ্যা মামলা দেন জিয়া। এরপর তাদের ফাঁসিতে ঝুলিয়ে হত্যা করেন।’

রোববার (৩ অক্টোবর) চাঁদপুর সার্কিট হাউজে অনুষ্ঠিত জেলা আওয়ামী লীগের বর্ধিত সভাশেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

আরও পড়ুন


গাজীপুর সিটি করপোরেশনের মেয়রকে আ.লীগের শোকজ

কুষ্টিয়ার খোকসায় প্রতিমা ভাঙচুর

আদালত চত্ত্বরে বোমা হামলা: বোমা মিজানের মৃত্যুদণ্ড, জাবেদের যাবজ্জীবন

মধ্যরাত থেকে ইলিশ ধরায় ২২ দিনের নিষেধাজ্ঞা


হানিফ বলেন, ‘১৯৭৭ সালের ২ অক্টোবর জাপান এয়ারলাইন্সের একটি বিমান ছিনতাই হয়। সেটা ঢাকা তেজগাঁও বিমানবন্দরে আসে। সেই বিমান ছিনতাইয়ের সঙ্গে বাংলাদেশের কোনও সম্পর্ক ছিল না, তা জাপানের অভ্যন্তরীণ বিষয় ছিল। অথচ এটাকে পুঁজি করে সেই সময়ের স্বৈরশাসক তার ক্ষমতা কুক্ষিগত করে রাখার জন্য মুক্তিযুদ্ধের সামরিক যেসব অফিসার ছিল—সেনাবাহিনী, বিমান বাহিনী ও নৌ বাহিনী—তাদেরকে মিথ্যা মামলা দিয়ে প্রায় ১২শ’ সামরিক কর্মকর্তাদের ফাঁসিতে ঝুলিয়েছিল। এটা গণহত্যার শামিল। আমরা মনে করি, ওই সময় যেসব সেনা কর্মকর্তাদের মিথ্যা মামলা দিয়ে ফাঁসিতে ঝোলানো হয়েছিল, তাদের স্বজনরা যে বিচার দাবি করেছেন তা যৌক্তিক। এ বিষয়ে জিয়াউর রহমানের মরণোত্তর বিচার হওয়া উচিত।’

তিনি আরও বলেন, ‘অবৈধভাবে ক্ষমতায় আসা বা থাকার কোনও রিপোর্ট আওয়ামী লীগের নেই। বরাবরই এই অভ্যাসটি বিএনপির ছিল। বন্দুকের নল দিয়ে রাষ্ট্রক্ষমতা দখল করে জিয়াউর রহমান দল গঠন করেছিলেন। বিএনপি কখনও নিয়মতান্ত্রিক পন্থায় ক্ষমতা ছাড়েনি।’

হানিফ বলেন, চাঁদপুর জেলা আওয়ামী লীগের তৃণমূল প্রতিনিধি সভা এবং বর্ধিত সভার মধ্য দিয়ে সংগঠন আরও শক্তিশালী হওয়ার ক্ষেত্রে একধাপ এগিয়ে গেলো। এটা তৃণমূল নেতাকর্মীদের মাঝে ভালো ঝাঁকি দিয়েছে। তারা উজ্জীবিত হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট নূরুল আমিন রুহুলসহ স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

news24bd.tv/ তৌহিদ 

পরবর্তী খবর

বিএনপি নিজেরাই রাজনৈতিকভাবে সাম্প্রদায়িক: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক

বিএনপি নিজেরাই রাজনৈতিকভাবে সাম্প্রদায়িক: ওবায়দুল কাদের

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি নেতারা মিথ্যাচারকে শিল্পে রূপ দিয়েছেন। সাম্প্রদায়িক হামলায় নাকি সরকার জড়িত! আসলে ভিডিও ফুটেজে থলের বিড়াল বেরিয়ে আসছে দেখে তারা একচোখা দৈত্যের আচরণ শুরু করেছে। বিএনপি নিজেরাই রাজনৈতিকভাবে সাম্প্রদায়িক বলেও মন্তব্য করেন তিনি।

বুধবার (২০ অক্টোবর) সকালে মন্ত্রী তাঁর সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে এসব কথা বলেন। 

ওবায়দুল কাদের বলেন, ধর্মকে যারা রাজনৈতিক স্বার্থ হাসিলের জন্য ব্যবহার করে তারাই পরিকল্পিতভাবে বিভাজন তৈরি করতে চায়। যারা নিজেরা এদেশের স্বাধীনতা মেনে নিতে পারেনি, মেনে নিতে পারেনা উন্নয়ন ও সমৃদ্ধি, তারাই জাতিকে বিভাজন করে দুর্বল এবং দেশের ইমেজ নষ্ট করতে চায়। আর এ বিভাজন রেখা তৈরি করতে চায় বিএনপি ও তার দোসররা। 

বিএনপির চরিত্র হচ্ছে - মুখে শেখ ফরিদ, বগলে ইট, তাদের কথায় পুষ্পবৃষ্টি হলেও অন্তর কদর্যে ভরা বলে মন্তব্য করেন ওবায়দুল কাদের। বিএনপি সংখ্যালঘুদের শত্রু বলেও মন্তব্য করেন তিনি। তারা ভেবেছে পূজামণ্ডপে হামলা করলে সরকারের উপর হিন্দু সম্প্রদায়ের অনাস্থা বাড়বে আর ভারতের সাথে বাংলাদেশের বিরাজমান বন্ধুত্ব নষ্ট হবে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, মসজিদগুলো মন্দির হয়ে যাবে, মসজিদে উলুধ্বনি বাজবে, - এসব অপপ্রচার বিএনপি অতীতেও চালিয়েছে। এসব অপকর্ম ও নির্জলা মিথ্যার পেটেন্ট একমাত্র বিএনপির। 

আরও পড়ুন


তিন সহোদরের মারামারি, মামলা দিল প্রতিবেশি দুই সরকারি চাকরিজীবীকে

আবাসিক হোটেলে ‘অসামাজিক কাজ’, ৯ তরুণ-তরুণী গ্রেপ্তার

বিয়ের আশ্বাসে প্রেমিকার সঙ্গে বারবার শারীরিক সম্পর্ক, তরুণীর অনশন

আজ থেকে সপ্তাহে ৫ দিন ঢাকা-দিল্লি বিমানের ফ্লাইট


২০০১ সালে ক্ষমতায় আসার পর সংখ্যালঘুদের উপর বিএনপির নির্মমতা ৭১ কেও হার মানিয়েছিলো মনে করে ওবায়দুল কাদের বলেন, এখনও তারা সাম্প্রদায়িক রাজনীতি থেকে বেরিয়ে আসতে পারেনি।

আজ পবিত্র ঈদে মিলাদুন্নবী। বিশ্বনবী হযরত মুহাম্মদ (সঃ) এর জন্মদিন ও ওফাত দিবস।

মুসলিম উম্মার জন্য দিনটি পবিত্র এবং মহিমান্বিত জানিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ধর্ম নিয়ে বাড়াবাড়ি না করার মহানবীর যে অমরবানী সেটা অক্ষরে অক্ষরে পালনের জন্য দেশের ধর্মপ্রাণ মুসলমানদের উদাত্ত আহ্বান জানান। 

আবার আজ প্রবারণা পূর্ণিমা। বৌদ্ধ সম্প্রদায়ের জন্য আজ একটি গুরুত্বপূর্ণ দিন। এই দিনে ওবায়দুল কাদের বৌদ্ধ সম্প্রদায়ের সকলকে শুভেচ্ছা জানান আওয়ামী লীগের পক্ষ থেকে।

news24bd.tv এসএম

পরবর্তী খবর

এখন ড্রেস চেঞ্জ করে একটু নিজের মতো করে আসলাম : তথ্য প্রতিমন্ত্রী

অনলাইন ডেস্ক

এখন ড্রেস চেঞ্জ করে একটু নিজের মতো করে আসলাম : তথ্য প্রতিমন্ত্রী

এই যে আজকে তো মুজিব কোট পরে সারাদিন ছিলাম। ঘেমে সেদ্ধ হয়েছি। এখন ড্রেস চেঞ্জ করে একটু নিজের মতো করে আসলাম। অনেকে হয়তো ভাবতে পারেন, কী ব্যাপার-একে তো চেনা যাচ্ছে না। ইনি কি ডাক্তার মুরাদ হাসান? ইনিই কি প্রতিমন্ত্রী? বলে জানান তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসান।

সোমবার (১৯ অক্টোবর) সন্ধ্যায় এফডিসিতে সোহানুর রহমান সোহানের পরিচালনায় নতুন সিনেমা ‘স্বপ্নের রাজকুমার’ এর মহরত অনুষ্ঠানে এভাবেই নিজের পোশাকের ব্যাপারে  ব্যাখ্যা দেন প্রতিমন্ত্রী।   এর আগে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (বিএফডিসি) মিলনায়তনে এক অনুষ্ঠানে লাল গেঞ্জি বা টি-শার্ট ও লাল ক্যাপ পরে উপস্থিত হন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান।

তিনি বলেন, আমাদেরকে সব বেশেই দেখতে অভ্যস্ত হতে হবে সবাইকে। আমিও অভ্যস্ত হতে চাই। আপনারাও অভ্যস্ত হোন। না হলে আমি একা অভ্যস্ত হলে, আপনারা যদি মেনে না নেন তাহলে আমার জন্য কষ্ট হবে।

প্রতিমন্ত্রী এসময়ে বলেন, ফিল্মে যারা অভিনয় করেন তারা ওজনের দিকে দয়া করে একটু নজর রাখবেন, আমি সবার প্রতি হাত জোর করে কথাটি বলছি। তাদের আমার মতো ৮৮ কেজি ওজন হওয়া যাবে না।

আরও পড়ুন:


ইভ্যালিকে লাভজনক প্রতিষ্ঠানে রূপান্তরের সর্বোচ্চ চেষ্টা করব: বিচারপতি মানিক

করোনা: দেশে ২৪ ঘণ্টায় মৃত্যু কমলেও বেড়েছে শনাক্ত

প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় কলেজছাত্রকে অপহরণ করে বিয়ে করলো তরুণী!

ডিএমপি কমিশনার ও র‍্যাব ডিজি’র পদোন্নতি


 

নায়ক-নায়িকাদের উদ্দেশ্যে তিনি আরও বলেন, স্ক্যান্ডাল থেকে দূরে থাকতে হবে। অনেকের ধারণা, ফিল্মে যারা কাজ করে বিতর্কে না জড়ালে টিআরপি বাড়ে না। কথাটির সঙ্গে আমি একমত নই। আমরা শাবানা, ববিতাকে দেখেছি।  মায়ের বয়সী তাদের নিয়ে তো বিতর্ক শুনিনি।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

১৯৭৫ সালে শেষ, এবার ২০০৮-এ শুরু: ফখরুল

অনলাইন ডেস্ক

১৯৭৫ সালে শেষ, এবার ২০০৮-এ শুরু: ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ যতদিন ক্ষমতায় থাকবে ততদিন এদেশের মানুষ কষ্ট পাবে। আমাদের অর্জনগুলো সমস্ত হারিয়ে যাবে। আমরা আরো বেশি নিচের দিকে নামতে থাকব। তাই আমাদের দায়িত্ব হচ্ছে সকল সচেতন মানুষ যারা আছি তারা এই দানবীয় সরকারকে সরাতে হবে।

আজ মঙ্গলবার (১৯ অক্টোবর) সন্ধ্যায় জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম হলে জিয়াউর রহমান ফাউন্ডেশনের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

পূজামণ্ডপে হামলার ঘটনাকে পূঁজি করে সরকার রাজনৈতিক উদ্দেশ্য চরিতার্থ করছে অভিযোগ করে তিনি বলেন, অশান্তি ঘটালেন আপনারা, আবার শান্তি মিছিলও করছেন আপনারা! এর চেয়ে লজ্জার বিষয় আর কিছু হতে পারে না। এই আওয়ামী লীগ এটাই। এটাই আওয়ামী লীগের খাঁটি চরিত্র। এটাই তারা করে এসেছে জন্মের পর থেকে। এবার গিয়ে দেখলাম দাদার বাড়িতে ওইভাবে লোক নেই কারণ মানুষ ভয় পেয়ে গেছে, যেভাবে লোক আসছে না। পূজা সেভাবে হচ্ছে না।

বিএনপি মহাসচিব বলেন, আজকে দেখুন এই যে সাম্প্রদায়িক সমস্যা-সংকট সরকার তৈরি করেছে। এখানে দাদা (গয়েশ্বর চন্দ্র রায়) আছেন। দাদার বাড়িতে পূজা হয়েছে সেই বাড়িতে আমরা গিয়েছিলাম। এর আগের বছর যখন গেছি তখন দেখেছি কি উতসব কি আনন্দ। সেখানে কাছাকাছি আরো কয়েকটা পূজামন্ডপে পূজা হচ্ছে লোকজন রাস্তায় বোঝাই হয়ে ছিল।

আওয়ামী লীগ কখনেো গণতন্ত্র ফেরত দেবে না উল্লেখ করে তিনি বলেন, এটা বোঝার কোনো কারণ নেই যে তারা আমাদেরকে গণতন্ত্র দেবে। গণতন্ত্র তারা নিজের হাতে শেষ করেছে ১৯৭৫ সালে এবং এবার ২০০৮ সাল থেকে শুরু করেছে।

সংগঠনের নির্বাহী পরিচালক অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনারের সভাপতিত্বে ও কৃষিবিদ শামীমুর রহমান শামীমের পরিচালনায় আলোচনা সভায় আরো বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, শিক্ষাবিদ অধ্যাপক আফম ইউসুফ হায়দার, পেশাজীবী নেতা গাজী আব্দুল হক, প্রকৌশলী মিয়া মুহাম্মদ কাইয়ুম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক এবিএম ওবায়দুল ইসলাম, জিয়াউর রহমান ফাউন্ডেশনের ডা. পারভেজ রেজা কাঁকন, অধ্যাপক আবদুল করীম, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের রকিবুল ইসলাম রাকিব প্রমুখ।

পরবর্তী খবর

নায়ক-নায়িকাদের আমার মতো ৮৮ কেজি ওজন হওয়া যাবে না : ডা. মুরাদ

অনলাইন ডেস্ক

নায়ক-নায়িকাদের আমার মতো ৮৮ কেজি ওজন হওয়া যাবে না : ডা. মুরাদ

সিনেমার নায়ক-নায়িকাদের তাদের ওজন কমানোর পরামর্শ দিয়েছেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান।

তিনি বলেন, ফিল্মে যারা অভিনয় করেন তারা ওজনের দিকে দয়া করে একটু নজর রাখবেন, আমি সবার প্রতি হাত জোর করে কথাটি বলছি। তাদের আমার মতো ৮৮ কেজি ওজন হওয়া যাবে না।

গতকাল সোমবার সন্ধ্যায় এফডিসিতে সোহানুর রহমান সোহানের পরিচালনায় নতুন সিনেমা ‘স্বপ্নের রাজকুমার’ এর মহরত অনুষ্ঠানে এসব কথা বলেন প্রতিমন্ত্রী।


আরও পড়ুন:

টিকা নিতে অস্বীকার করায় কোচকে বহিষ্কার

কাতারে শুরা কাউন্সিলে ২ নারী নিয়োগ

দ্বিতীয় ম্যাচ নিয়ে যা বললেন সাকিব

নাইজেরিয়ার বন্দুকধারীদের হামলায় কমপক্ষে ৪৩ জন নিহত


নায়ক-নায়িকাদের উদ্দেশ্যে তিনি আরও বলেন, স্ক্যান্ডাল থেকে দূরে থাকতে হবে। অনেকের ধারণা, ফিল্মে যারা কাজ করে বিতর্কে না জড়ালে টিআরপি বাড়ে না। কথাটির সঙ্গে আমি একমত নই। আমরা শাবানা, ববিতাকে দেখেছি।  মায়ের বয়সী তাদের নিয়ে তো বিতর্ক শুনিনি।

news24bd.tv/এমি-জান্নাত 

পরবর্তী খবর

খালেদার অফিসে পাকিস্তান হাই-কমিশনের ১৫টি খাম

অনলাইন ডেস্ক

খালেদার অফিসে পাকিস্তান হাই-কমিশনের ১৫টি খাম

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এদিকে তার গুলশান কার্যালয়ে পাকিস্তান হাই কমিশন থেকে ১৫টি খাম পাঠানো হয়েছে। তবে খামের ভেতরে কী ধরনের কাগজ আছে সে বিষয়ে জানা যায়নি।

আরও পড়ুন:


ইভ্যালিকে লাভজনক প্রতিষ্ঠানে রূপান্তরের সর্বোচ্চ চেষ্টা করব: বিচারপতি মানিক

করোনা: দেশে ২৪ ঘণ্টায় মৃত্যু কমলেও বেড়েছে শনাক্ত

প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় কলেজছাত্রকে অপহরণ করে বিয়ে করলো তরুণী!

ডিএমপি কমিশনার ও র‍্যাব ডিজি’র পদোন্নতি


 

মঙ্গলবার (১৯ অক্টোবর) বিকেলে প্রত্যক্ষদর্শীরা জানান,  মঙ্গলবার বিকেল ৫টা ২৫ মিনিটের দিকে পাকিস্তান হাই কমিশনের দ-৪৫-০৬২ নম্বরের গাড়িটি গুলশানে খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ের সামনে আসে। এ সময় গাড়িতে শুধু চালক ছাড়া আর কেউ ছিলেন না। ওই গাড়ি থেকে চালক নেমে ১৪/১৫টি খাম গুলশান কার্যালয়ের সিকিউরিটির দায়িত্বে থাকা একজনের হাতে দিয়ে চলে যান। খামের ভেতরে কী ছিল সে বিষয়ে কিছু জানা যায়নি।

news24bd.tv/আলী

পরবর্তী খবর