মিরপুরে ফুটপাত ও রাস্তা দখল করে গড়ে উঠেছে কাঁচাবাজার

মিরপুরে ফুটপাত ও রাস্তা দখল করে গড়ে উঠেছে কাঁচাবাজার

Other

রাজধানীর মিরপুর দুয়ারী পাড়ায় ফুটপাত ও রাস্তা দখল করে গড়ে উঠেছে কাঁচাবাজার। এ কারণে স্বচ্ছন্দে চলাচল করতে পারছেন না পথচারীরা। যান চলাচলে ঘটছে ব্যাঘাত, সারাক্ষণই লেগে থাকছে যানজট।  

এদিকে এলাকার লক্ষাধিক মানুষের চলাচলের অসুবিধা এবং খুদ্র ব্যবসায়ীদের দাবি পূরণে এই বাজার পুনর্বাসন করার কথা জানিয়েছেন স্থানীয় সংসদ সদস্য ইলিয়াস উদ্দিন মোল্লা।

 

রাজধানীর মিরপুর দুয়ারিপাড়া মোড় থেকে দুয়ারিপাড়া ৭ তলা ভবন পর্যন্ত প্রায় ৫০০ মিটার ফুটপাত ও রাস্তা অবৈধ দখলদারের কবলে।  

আরও পড়ুন


গাজীপুর সিটি করপোরেশনের মেয়রকে আ.লীগের শোকজ

কুষ্টিয়ার খোকসায় প্রতিমা ভাঙচুর

আদালত চত্ত্বরে বোমা হামলা: বোমা মিজানের মৃত্যুদণ্ড, জাবেদের যাবজ্জীবন

মধ্যরাত থেকে ইলিশ ধরায় ২২ দিনের নিষেধাজ্ঞা


সরেজমিনে দেখা যায়, ডিএনসিসি’র ৬০ ফিট চওড়া রাস্তার অর্ধেক অংশ সহ টাইল করা ফুটপাত বসানো হয়েছে প্রায় ৮শ দোকান। শাকসজি, ফলমূল, তরিতরকারি ও মাছের দোকান থেকে শুরু করে বিভিন্ন দোকানি বসেছেন স্থায়ীভাবে।

যারা ফুটপাতে জায়গা পাচ্ছেন না, তারা মালামাল নিয়ে বসে পড়েছেন রাস্তার ওপরই। ফলে পথচারীদের হেটে চলাচলের উপায় নেই। জানা যায় দুয়ারিপাড়া গৃহায়নের জায়গায় থাকা বাজার উচ্ছেদ করায় বাধ্য হয়ে ফুটপাথে বসেছেন ক্ষুদ্র ব্যবসায়ীরা। এমন সুযোগে প্রতি দোকান থেকে দেড়শ টাকা করে চাঁদা আদায় করে স্থানীয় প্রভাবশালী মহল।

এদিকে এটি রুপনগর দুয়ারি পাড়ার বাসিন্দাদের একমাত্র বাজার হওয়ায় এবং বাজারের ক্ষুদ্র ব্যবসায়ীদের কথা ভেবে তাদের পুণর্বাসন করার কথা ভাবছেন বলে জানালেন স্থানীয় সংসদ সদস্য।

রুপনগর দুয়ারিপাড়ায় এলাকায় ১৫ লক্ষাধিক মানুষের বসবাস। এদের অধিকাংশ নিন্ম আয়ের মানুষ যারা এই বাজারের ক্রেতা।

news24bd.tv/ কামরুল