করোনা নিয়ন্ত্রণে, তবে মাস্ক পরতেই হবে: স্বাস্থ্য অধিদপ্তর

করোনা নিয়ন্ত্রণে, তবে মাস্ক পরতেই হবে: স্বাস্থ্য অধিদপ্তর

অনলাইন ডেস্ক

বর্তমানে বাংলাদেশে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মুখপাত্র ও পরিচালক (রোগ নিয়ন্ত্রণ বিভাগ) অধ্যাপক ডা. মো. নাজমুল ইসলাম।

রোববার (৩ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তরের ভার্চুয়াল বুলেটিনে তিনি এ কথা বলেন।

অধ্যাপক ডা. মো. নাজমুল ইসলাম বলেন, এই মুহূর্তে গোটা বিশ্বে করোনা পরিস্থিতি আগের যেকোনো সময়ের চেয়ে অনেকখানি নিয়ন্ত্রণে আছে। তারই ধারাবাহিকতায় আমাদের দেশেও তার সুফল পাচ্ছি।

পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে। স্বাস্থ্যবিধি মেনে চলার পাশাপাশি বাইরে বের হলে সবাইকে অবশ্যই মাস্ক পরতে হবে।

তিনি বলেন, দেশে ধীরে ধীরে করোনা সংক্রমণ ও মৃত্যুর হার কমছে। আমরা মনে করি, বর্তমান পরিসংখ্যান বিবেচনায় করোনার সার্বিক পরিস্থিতি স্বস্তিদায়ক।

গত দুই-তিন সপ্তাহ ধরে অব্যাহতভাবে সংক্রমণ কমছে, যা সবার মধ্যে এক ধরনের স্বস্তি ফিরিয়ে আনছে।

নাজমুল ইসলাম বলেন, গত এক সপ্তাহে করোনা সংক্রমণের হার চার শতাংশ থেকে কমে তিন দশমিক ৪১ শতাংশে এসে দাঁড়িয়েছে। এ অবস্থা ধরে রাখতে হলে স্বাস্থ্যবিধি সঠিকভাবে মেনে চলতে হবে। মাস্ক পরতে হবে। সবার চেষ্টায় সংক্রমণের হার আরও কমানো সম্ভব হবে।

আরও পড়ুন:


কাল জাতিসংঘ অধিবেশন ও সফর নিয়ে সংবাদ সম্মেলন করবেন প্রধানমন্ত্রী

গাজীপুর সিটি করপোরেশনের মেয়রকে আ.লীগের শোকজ

মেট্রোরেলে চাকরির সুযোগ

আগামী ৮ অক্টোবর মুক্তি পাচ্ছে পদ্মাপুরাণ


মুখপাত্র আরও জানান, গত এক সপ্তাহে সারা দেশে এক লাখ ৭৩ হাজার ৩১৫টি নমুনা পরীক্ষা হয়েছে, যা তার আগের সপ্তাহের চেয়ে সাত হাজার ৫৮১টি কম। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ছয় হাজার ৫৭৩ জনের, যা তার আগের সপ্তাহের চেয়ে প্রায় ২৩ শতাংশ কম। এ পর্যন্ত মোট ১৫ লাখ ৫৭ হাজার ৯৬৪ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। গত এক সপ্তাহে পূর্ববর্তী সপ্তাহের চেয়ে ৪৯ জন কম রোগী মারা গেছে। অর্থাৎ পূর্ববর্তী সপ্তাহের তুলনায় ২৩ শতাংশ মৃত্যু কমেছে।

news24bd.tv নাজিম