তদন্ত কমিটি কাছে চুল কেটে দেয়ার বর্ণনা দিলেন ১৪ শিক্ষার্থী
তদন্ত কমিটি কাছে চুল কেটে দেয়ার বর্ণনা দিলেন ১৪ শিক্ষার্থী

তদন্ত কমিটি কাছে চুল কেটে দেয়ার বর্ণনা দিলেন ১৪ শিক্ষার্থী

অনলাইন ডেস্ক

সিরাজগঞ্জের রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ১৪ শিক্ষার্থীর চুল কেটে দেয়ার ঘটনায় ভুক্তভোগী শিক্ষার্থীসহ প্রায় অর্ধশত শিক্ষার্থী-শিক্ষকের সাক্ষ্যগ্রহণ করেছেন পাঁচ সদস্যের গঠিত তদন্ত কমিটি।

তবে অভিযুক্ত শিক্ষক সাংস্কৃতিক ঐতিহ্য ও বাংলাদেশ অধ্যয়ন বিভাগের শিক্ষিকা ফারহানা ইয়াসমিন বাতেনকে তদন্ত কমিটির নিকট এসে বক্তব্য পেশ করার সময় দেয়া হলেও তিনি মানসিক ও শারীরিক অসুস্থতার কথা জানিয়ে উপস্থিত হননি।

বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সেমিনার কক্ষে রোববার (৩ অক্টোবর) সকাল ৯টা থেকে শুরু হয়ে রাত সাড়ে ৮টা পর্যন্ত এই সাক্ষ্যগ্রহণ কার্যক্রম চলে।

জানা যায়, রোববার (৩ অক্টোবর) তদন্ত কমিটির কাছে এসে সেদিনের ঘটনার বিবরণ দেন নির্যাতিত ১৪ ছাত্র।

এর মধ্যে ১৩ জন সরাসরি তদন্ত কমিটির কাছে উপস্থিত হয়ে ও এক ছাত্র অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি থাকায় সেখান থেকেই ভার্চুয়ালি যুক্ত হয়ে সাক্ষ্য দেন।

আরও পড়ুন:


এই মাসেই দেশে ঘূর্ণিঝড় আসছে!

একাদশে ফিরেই কলকাতাকে জয় এনে দিল সাকিব

রাবির ভর্তি পরীক্ষা শুরু আজ, প্রতি আসনে লড়ছে ৩০ শিক্ষার্থী

নারীকে বিবস্ত্র করে নির্যাতন, নোয়াখালীতে সেই ধর্ষণ মামলার রায় আজ


এ ছাড়াও তদন্তের স্বার্থে বিভাগের প্রত্যক্ষদর্শী আরও ১৫ শিক্ষার্থী, তিনজন শিক্ষক, পাঁচজন কর্মচারীর সাক্ষ্যগ্রহণ করা হয়। এ সময় অন্য বিভাগের আরও পাঁচজন শিক্ষার্থীর সাক্ষ্যগ্রহণ করা হয়।  

একই দিনে এর বাইরেও শিক্ষার্থীদের অনুরোধের ভিত্তিতে অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে নানান সময়ে ওঠা অভিযোগের ব্যাপারে সেসব ঘটনার বর্ণনা দিয়ে সাক্ষ্য দেন বিভিন্ন বিভাগের আরও আটজন শিক্ষার্থী। সব মিলিয়ে প্রায় অর্ধশত ব্যক্তি সাক্ষ্য দেন ওই অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে।

news24bd.tv/ কামরুল 

;