টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে ওমানে পৌঁছেছে টাইগাররা

অনলাইন ডেস্ক

টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে ওমানে পৌঁছেছে টাইগাররা

টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে ওমানের রাজধানী মাস্কাটে পৌঁছেছে বাংলাদেশ ক্রিকেট দল। আজ সোমবার (৪ অক্টোবর) ভোর সাড়ে ৬টায় মাস্কাট বিমানবন্দরে পৌঁছান মাহমুদুল্লাহরা। একদিনের রুম কোয়ারেন্টিন শেষে মঙ্গলবার (৫ অক্টোবর) থেকে অনুশীলন শুরু করবে টাইগাররা।

এর আগে শনিবার রাত ১০টা ৪৫ মিনিটে দেশ ছাড়ার কথা ছিল টাইগারদের। আরব সাগরে সাইক্লোন শাহিনের কারণে বাংলাদেশ দলের ওমানে যাওয়া নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়। কিছুটা নাটকীয়তার পর ১ ঘণ্টা ৪৫ মিনিট দেরি করে রাত সাড়ে ১২টায় ওমানের উদ্দেশে দেশ ছাড়েন মাহমুদউল্লাহ-মুশফিকরা।

আরও পড়ুন:


সড়ক দুর্ঘটনায় মারা গেছে মহানবী (স.)-এর ব্যাঙ্গচিত্র আঁকা সেই শিল্পী

এই মাসেই দেশে ঘূর্ণিঝড় আসছে!

একাদশে ফিরেই কলকাতাকে জয় এনে দিল সাকিব

রাবির ভর্তি পরীক্ষা শুরু আজ, প্রতি আসনে লড়ছে ৩০ শিক্ষার্থী


আগামী ১৭ অক্টোবর পর্দা নামবে টি-টোয়েন্টি বিশ্বকাপের ৭ম আসরের। এদিন আট দল নিয়ে শুরু হবে বিশ্বকাপের প্রথম পর্ব বা বাছাই পর্ব। বাংলাদেশ দল ওমানে চার দিন অনুশীলন করার পর আগামী ৯ অক্টোবর সংযুক্ত আরব আমিরাত যাবে। সেখানে গিয়েও এক দিনের রুম কোয়ারেন্টিনে থাকতে হবে খেলোয়াড়দের। ১১ অক্টোবর থেকে আবারও অনুশীলন শুরু করবে টাইগাররা।

এরপর ১২ ও ১৪ অক্টোবর শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ডের বিপক্ষে আইসিসি আয়োজিত দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ দল।

টি-টোয়েন্টি বিশ্বকাপের বাংলাদেশ দল: মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), লিটন কুমার দাস, নাঈম শেখ, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, শেখ মেহেদী হাসান, শামীম হোসেন পাটোয়ারি, নাসুম আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম ও তাসকিন আহমেদ।

পরবর্তী খবর

টস জিতে বোলিংয়ে অস্ট্রেলিয়া

অনলাইন ডেস্ক

টস জিতে বোলিংয়ে অস্ট্রেলিয়া

টি-টোয়েন্টির বিশ্বমঞ্চে মুখোমুখি হয়েছে অস্ট্রেলিয়া আর শ্রীলঙ্কা। এ ম্যাচে টস জিতেছেন অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ, নিয়েছেন ফিল্ডিংয়ের সিদ্ধান্ত।

নিজেদের প্রথম ম্যাচে দুই দলই পেয়েছে জয়। শ্রীলঙ্কা বাংলাদেশকে হারিয়েছে, আর অস্ট্রেলিয়া জিতেছে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। দুই দলই একটি করে জয় পেলেও শ্রীলঙ্কা শ্রেয়তর রানরেটের কারণে অস্ট্রেলিয়া থেকে এগিয়ে আছে।

আজকের ম্যাচ জিতলে অস্ট্রেলিয়া টপকে যাবে শ্রীলঙ্কাকে, আর এর উল্টোটা ঘটলে দ্বিতীয় স্থানে জাঁকিয়ে বসবে লঙ্কানরা।

আরও পড়ুন:


নারীকে বিবস্ত্র করে নির্যাতন: ওসি-এসআইকে বরখাস্তের নির্দেশ

প্রেমিকাকে গলা কেটে ‌‘হত্যাকারী’ মনিরও মারা গেল

মাওলানা আজহারীর লন্ডন সফরের পক্ষে বিপক্ষে নানা তৎপরতা

প্রবাসীদের জন্য যে সুখবর দিল মালয়েশিয়া


 

news24bd.tv/তৌহিদ

পরবর্তী খবর

'বিদ্রোহের' কারণ জানিয়ে ক্ষমা চাইলেন ডি কক

অনলাইন ডেস্ক

'বিদ্রোহের' কারণ জানিয়ে ক্ষমা চাইলেন ডি কক

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচে টস করার ঠিক আগ মুহূর্তে বেস্ট ইলেভেন থেকে নিজের নাম সরিয়ে নিয়েছিলেন ডি কক। তাৎক্ষনিকভাবে জানানো হয় ব্যক্তিগত কারণে সে ম্যাচে খেলবেন না তিনি। 

তবে গুঞ্জন ওঠে ম্যাচের আগে হাঁটু গেড়ে বসে বর্ণবাদী আচরণকে রুখে দিতে প্রতিবাদ জানানোর নির্দেশ মানতে রাজি না হওয়ায় নিজেই একাদশ থেকে নাম প্রত্যাহার করে নেন এই প্রোটিয়া উইকেটকিপার ব্যাটসম্যান।

শঙ্কা দেখা দেয় দক্ষিণ আফ্রিকার হয়ে হয়তো বাধ্যতামূলক অবসরেই যেতে হবে এই খেলোয়াড়কে। কিন্তু অবশেষে মুখ খুললেন কুইন্টন ডি কক। জানালেন, বাকি ম্যাচগুলোতে সতীর্থদের সঙ্গে 'টেকিং দ্য নি' গ্রহণে কোনো আপত্তি নেই তাঁর। আপত্তি ছিল না আগের ম্যাচেও, কারণ তিনি তো বর্ণবাদী নন। কিন্তু একটা টুর্নামেন্টের মাঝপথে ক্রিকেট দক্ষিণ আফ্রিকার এমন সিদ্ধান্ত আসাটা মানতে পারেননি বলেই সরিয়ে নিয়েছিলেন নিজেকে।

ডি কক বলেন, তার মনে হয়েছিল, হাঁটু গেড়ে বসতে বাধ্য করে তার অধিকার কেড়ে নেওয়া হচ্ছিল। তবে গত রাতে ক্রিকেট বোর্ডের সঙ্গে আলাপচারিতার পরে তাদের চাওয়াটা আরও ভালো করে বুঝতে পেরেছেন তিনি। 

তাই, গত ম্যাচে না খেলাটা তার সতীর্থ কিংবা সমর্থকদের আহত করে থাকলে ক্ষমাও চেয়েছেন ডি কক।

প্রসঙ্গত, শনিবার (৩০ অক্টোবর) নিজেদের তৃতীয় ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামবে দক্ষিণ আফ্রিকা। এই ম্যাচেই হয়তো তাই আবারও গ্লাভস হাতে উইকেটের পেছনে দেখা যেতে পারে ডি কককে।

আরও পড়ুন:

শ্রীলঙ্কার বিপক্ষে দুই দুশ্চিন্তা অস্ট্রেলিয়া ক্রিকেট দলের


news24bd.tv/ নকিব

পরবর্তী খবর

শ্রীলঙ্কার বিপক্ষে দুই দুশ্চিন্তা অস্ট্রেলিয়া ক্রিকেট দলের

অনলাইন ডেস্ক

শ্রীলঙ্কার বিপক্ষে দুই দুশ্চিন্তা অস্ট্রেলিয়া ক্রিকেট দলের

জমে উঠেছে টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসরের সুপার টুয়েলভ। আজ বাংলাদেশ সময় রাত ৮টায় মুখোমুখি হচ্ছে শ্রীলঙ্কা-অস্ট্রেলিয়া। এই গ্রুপের ছয়টি দলের ছয়টিই টেস্ট খেলুড়ে দেশ হওয়ায় সুপার টুয়েলভে এই গ্রুপটি পরিণত হয়েছে গ্রুপ অফ ডেথে।

নিজেদের প্রথম দুই ম্যাচেই হেরে ইতিমধ্যেই টুর্নামেন্টের বাকি ম্যাচগুলোকে নিয়ম রক্ষার ম্যাচ বানিয়ে ফেলেছে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ। তবে আজ মুখোমুখি দুই দলের জন্যই আজকের ম্যাচ অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ নিজেদের প্রথম ম্যাচ জিতেছে দুই দলই। আজকের ম্যাচে হেরে তাই সেমিফাইনালের দৌড়ে পা ফসকাতে চায় না কেউই।

তবে এই ম্যাচের আগে দুইটি চিন্তা অস্ট্রেলিয়া শিবিরে। প্রথমত ডেভিড ওয়ার্নারের ফর্ম। অন্যদিকে মিচেল স্টার্কের চোট। ডেভিড ওয়ার্নারের ফর্ম নিয়ে অস্ট্রেলিয়ার সংবাদ মাধ্যমেও লেখালেখি শুরু হয়েছে। অনেকের মতে বাঁহাতি এই ওপেনারকে প্রথম একাদশে নিলে ফল খারাপ হতে পারে। কিন্তু ওয়ার্নার পাল্টা জবাব দিতেও ছাড়েননি। ফর্মে ফেরার বিষয়ে আত্মবিশ্বাসী তিনি। 

গত মঙ্গলবার অনুশীলনে চোট পেয়েছেন মিচেল স্টার্ক। সেটাও একটা চিন্তা অজি শিবিরের। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম ম্যাচে স্টার্ক খেললেও তাকে আগের মত ফিট মনে হয়নি। অস্ট্রেলিয়া দল সূত্রে খবর শ্রীলঙ্কার বিরুদ্ধে মাঠে নাও পাওয়া যেতে পারে তাকে।

আরও পড়ুন:

কবে বিয়ে করছেন আলিয়া-রণবীর?


news24bd.tv/ নকিব

পরবর্তী খবর

পাকিস্তানের জয়ে উল্লাস, গ্রেপ্তার ৩ শিক্ষার্থী বহিষ্কার

অনলাইন ডেস্ক

পাকিস্তানের জয়ে উল্লাস, গ্রেপ্তার ৩ শিক্ষার্থী বহিষ্কার

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের বিপক্ষে পাকিস্তানের জয় উদযাপন করায় ৩ কাশ্মিরী শিক্ষার্থীকে গ্রেপ্তার করা হয়েছে।

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) সকালে ভারতের উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের অফিস এক টুইট বার্তায় এ তথ্য জানানো হয়।

ভারতীয় গণমাধ্যমের তথ্য মতে, বুধবার (২৭ অক্টোবর) ভারতের উত্তর প্রদেশ থেকে তাদের গ্রেপ্তার করা হয়। তাদের বিরুদ্ধে ধর্মের ভিত্তিতে গোষ্ঠীর মধ্যে ঘৃণা ছড়ানো ও সাইবার সন্ত্রাসের অভিযোগ আনা হবে।

আরও পড়ুন:


পাগলীর জন্ম নেওয়া সন্তানের পিতা এমপি বদি

টস জিতে ফিল্ডিংয়ে পাকিস্তান

শোয়েব মালিককে ‘দুলাভাই’ ‘দুলাভাই’ বলে ডাকল ভারতীয় দর্শকরা (ভিডিও)


এছাড়াও তাদের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের অভিযোগ আনা হতে পারে বলে জানা গেছে। শুধু তাই নয় ওই শিক্ষার্থীদের সাময়িকভাবে বহিষ্কার করেছে কলেজ কর্তৃপক্ষ।

প্রসঙ্গত, ২৪ অক্টোবর দুবাইতে টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ভারতকে ১০ উইকেটে হারিয়েছিল পাকিস্তান।

news24bd.tv/তৌহিদ

পরবর্তী খবর

জাতীয় দলের নতুন দায়িত্বে খালেদ মাহমুদ সুজন

অনলাইন ডেস্ক

জাতীয় দলের নতুন দায়িত্বে খালেদ মাহমুদ সুজন

নতুন দায়িত্ব পেলেন বাংলাদেশের সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজন। বাংলাদেশ নারী জাতীয় ক্রিকেট দলের টেকনিক্যাল ডিরেক্টর পদে দায়িত্ব নিয়েছেন সুজন। 

আগামী ২১ নভেম্বর শুরু হতে যাওয়া আইসিসি বিশ্বকাপের জন্য এ দায়িত্ব পেয়েছেন বাংলাদেশের সাবেক অধিনায়ক। এর আগে বাংলাদেশ পুরুষ ক্রিকেট দলের টেকনিক্যাল ডিরেক্টর হিসেবে কাজ করার অভিজ্ঞতা রয়েছে খালেদ মাহমুদ সুজনের।

বৃহস্পতিবার বিসিবির নারী ক্রিকেট উইংয়ের প্রধান শফিউল আলম চৌধুরী বলেন, ‘আমরা খালেদ মাহমুদ সুজনকে নারী দলের টেকনিক্যাল ডিরেক্টর পদে নিয়োগ দিয়েছি। আসন্ন আইসিসি বিশ্বকাপ পর্যন্ত এ দায়িত্বে বহাল থাকবেন সুজন।’ 

প্রসঙ্গত, খালেদ মাহমুদ সুজন এর আগে জাতীয় পুরুষ ক্রিকেট দলের অন্তর্বতীকালীন হেড কোচের দায়িত্বও পালন করেছেন। গতবারের মতো এবারো নির্বাচনে জিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অন্যতম পরিচালক হয়েছেন।

আরও পড়ুন:

'ব্যর্থ' কোম্যানকে বিদায় জানালো বার্সেলোনা


news24bd.tv/ নকিব

পরবর্তী খবর