দুই বান্ধবীকে ধর্ষণের পর হত্যা, সেই কালু-মিন্টুর ফাঁসি আজ
দুই বান্ধবীকে ধর্ষণের পর হত্যা, সেই কালু-মিন্টুর ফাঁসি আজ

দুই বান্ধবীকে ধর্ষণের পর হত্যা, সেই কালু-মিন্টুর ফাঁসি আজ

অনলাইন ডেস্ক

আজ সোমবার চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলায় দুই বান্ধবীকে ধর্ষণের পর হত্যা মামলায় দণ্ডিত আসামি মিন্টু ওরফে কালু (৫০) ও আজিজুল হক ওরফে আজিজের (৫০) ফাঁসি কার্যকর করা হবে।

সোমবার (৪ অক্টোবর) রাত পৌঁনে ১১টায় তাদের ২ জনকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যু নিশ্চিত করা হবে।

ফাঁসির দণ্ডপ্রাপ্ত দুই আসামি হলেন, আলমডাঙ্গা উপজেলার খাসকররা ইউনিয়নের রায়লক্ষ্মীপুর গ্রামের বদর ঘটকের ছেলে আজিজ ওরফে আজিজুল ও একই এলাকার আলীহিমের ছেলে মিন্টু ওরফে কালু।

আরও পড়ুন:


সড়ক দুর্ঘটনায় মারা গেছে মহানবী (স.)-এর ব্যাঙ্গচিত্র আঁকা সেই শিল্পী

এই মাসেই দেশে ঘূর্ণিঝড় আসছে!

একাদশে ফিরেই কলকাতাকে জয় এনে দিল সাকিব

রাবির ভর্তি পরীক্ষা শুরু আজ, প্রতি আসনে লড়ছে ৩০ শিক্ষার্থী


জানা যায়, ইতোমধ্যে যশোর কারা কর্তৃপক্ষ মৃত্যুদণ্ড কার্যকর করতে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে।

গত শনিবার মৃত্যুদণ্ড প্রাপ্ত দুই আসামির সঙ্গে শেষবারের মতো দেখা করেছে তাদের পরিবারের সদস্যরা। এ সময় তারা কান্নায় ভেঙে পড়েন।

ফাঁসি বিষয়ে যশোর কেন্দ্রীয় কারাগারের জেলার তুহিন খান জানান, ‘দুই আসামির ফাঁসির রায় কার্যকরের জন্য আদেশ এসেছে। দুই আসামির পরিবারের পক্ষ থেকে শেষ দেখা করে গেছেন অর্ধশতাধিক লোক। সোমবার (৪ অক্টোবর) রাত ১০টা ৪৫ মিনিটে আজিজুল ও মিন্টুর ফাঁসি কার্যকর করতে সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। রায় কার্যকরের সময় জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও সিভিল সার্জনের প্রতিনিধিরা উপস্থিত থাকবেন। ’

মামলার বিবরণে বলা হয়েছে, আলমডাঙ্গা উপজেলার জোড়গাছা গ্রামের কমেলা খাতুন ও তার বান্ধবী ফিঙ্গে বেগমকে ২০০৩ সালের ২৭ সেপ্টেম্বর রায়লক্ষ্মীপুর গ্রামের মাঠে হত্যা করা হয়। হত্যার আগে তাদের দুজনকে ধর্ষণ করা হয় বলে পুলিশের তদন্ত প্রতিবেদনে উল্লেখ করা হয়।

প্রতিবেদনে বলা হয়, গলায় গামছা পেঁচিয়ে শ্বাসরোধের পর মৃত্যু নিশ্চিত করতে গলাকাটা হয় ওই দুই নারীকে। এ ঘটনায় নিহত কমেলা খাতুনের মেয়ে নারগিস বেগম খুনের পর দিন আলমডাঙ্গা থানায় হত্যা মামলা করেন। মামলায় দণ্ডপ্রাপ্ত ওই দুজনসহ চারজনকে আসামি করা হয়। অপর দুজন হলেন, একই গ্রামের সুজন ও মহি। মামলা বিচারাধীন আসামি মহি মারা যান।

এদিকে ২০০৭ সালের ২৬ জুলাই চুয়াডাঙ্গার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল সুজন, কালু ও মিন্টুকে মৃত্যুদণ্ডের রায় ঘোষণা করেন।  

news24bd.tv/ কামরুল 

;