৪৭ দিন পর চলল ফেরি

৪৭ দিন পর চলল ফেরি

Other

পদ্মায় তীব্র ঘূর্ণিস্রোতের কারণে মাদারীপুরের বাংলাবাজার ও মুন্সিগঞ্জের শিমুলিয়া নৌপথে টানা ৪৭ দিন বন্ধ থাকার পরে শুরু হয়েছে ফেরি চলাচল। সোমবার বেলা ১১টায় শিমুলিয়া ঘাট থেকে কে-টাইপের ফেরি কুঞ্জলতা যানবাহন নিয়ে বাংলাবাজার ঘাটের উদ্দেশ্যে ছাড়া হয়।

ফেরিটি বেলা ১২টা বেজে ২ মিনিটে বাংলাবাজার ঘাটের ২নম্বর ঘাটের পন্টুনে এসে পৌঁছায়।

আরও পড়ুন


শীর্ষ সাইবার সন্ত্রাসীদের ভয়ংকর অপতৎপরতা

বিএনপি এবার ভুল করবে না: মেজর হাফিজ

পুলিশ-আদালত-সরকার একসাথে নিষ্পেষণ চালাচ্ছে: গয়েশ্বর

সব বিশ্ববিদ্যালয় খুলবে এ মাসেই

লাঠিসোটা লাগবে না, জনস্রোতে সরকারের পতন সম্ভব: নুর

গাজীপুর সিটি করপোরেশনের মেয়রকে আ.লীগের শোকজ


বেলা ১টার দিকে ক্যামেলিয়া নামে একটি ফেরি তিনটি গাড়ি নিয়ে ঘাট ত্যাগ করে।

বাংলাবাজার-শিমুলিয়া নৌপথে ফেরি চলাচল বন্ধ হওয়ার পরে ফেরি কুঞ্জলতাসহ বেশ কয়েকটি ফেরি চাঁদপুর ফেরিঘাটে পাঠানো হয়। সেখান থেকেই একটি ফেরি গতকাল রোববার শিমুলিয়া ঘাটে আসে পরীক্ষামূলক (ট্রায়াল) দেওয়ার জন্য।

এই নৌপথে বর্তমানে তিনটি কে-টাইপ ফেরি (মাঝারি বর্ণের ফেরি) আছে। পরীক্ষামূলক ফেরি চলাচল সফল হলে এই নৌপথে কে-টাইপের ফেরি ও ছোট ফেরি বানিজ্যিক ভিত্তিতে চলাচল শুরু করবে।

বিআইডব্লিউটিসি ঘাট সূত্র জানায়, বাংলাবাজার-শিমুলিয়া নৌপথে ১৮ থেকে ২০ ফেরি রয়েছে। গত জুলাই ও আগস্ট মাসের ২৪ দিনে পদ্মায় তীব্র স্রোত অব্যাহত থাকায় পদ্মা সেতুর তিনটি পিলারে চারবার ফেরির ধাক্কা লাগে। এতে আহত হয় বেশ কয়েকজন যাত্রী। ফেরির ধাক্কায় ক্ষতিগ্রস্ত হয় সেতুর পাইল ক্যাপ। এই পরিস্থিতিতে নৌপথে সব ধরনের দুর্ঘটনা এড়াতে গত মাসের ১৮ আগস্ট দুপুরের পর থেকে এই নৌপথে ফেরি চলাচল পুরোপুরি বন্ধ ঘোষণা করা হয়।

news24bd.tv/ তৌহিদ

এই রকম আরও টপিক

সম্পর্কিত খবর