ফেসবুক আগের চেয়ে খারাপ অবস্থানে রয়েছে : হাউজেন
ফেসবুক আগের চেয়ে  খারাপ অবস্থানে রয়েছে : হাউজেন

ফেসবুক আগের চেয়ে খারাপ অবস্থানে রয়েছে : হাউজেন

অনলাইন ডেস্ক

হুইসেলব্লোয়ার ফেসবুক নথির একটি বড় অংশ শেয়ার করে অভিযোগ করেছে যে, সোশ্যাল মিডিয়া জায়ান্টরা জানত যে তাদের কিছু কাজ ঘৃণার উদ্রেক করছে এবং শিশুদের মানসিক স্বাস্থ্যের ক্ষতি করছে। আরব নিউজ জানায়, একটি টেলিভিশন সাক্ষাৎকারে গতকাল রবিবার তার পরিচয় প্রকাশ করে কোম্পানির বিরুদ্ধে "নিরাপত্তার চেয়ে মুনাফা" বেছে নেওয়ার অভিযোগ করেন তিনি।

আইওয়া থেকে ৩৭ বছর বয়সী ডাটা বিজ্ঞানী ফ্রান্সেস হাউজেন গুগল এবং পিন্টারেস্ট কোম্পানিতে কাজ করেছেন। কিন্তু সিবিএস নিউজ শো ৬০ মিনিট এর সাথে একটি সাক্ষাৎকারে বলেন, ফেসবুক আগের চেয়ে আরও খারাপ অবস্থানে রয়েছে।

তিনি কোম্পানিকে নিয়ন্ত্রিত করার আহ্বান জানান। বারবার দেখা গেছে ফেসবুক নিরাপত্তার চেয়ে লাভ বেছে নেয়।  
তিনি বলেন, ফেসবুকের যে সংস্করণটি আজ বিদ্যমান তা আমাদের সমাজকে ছিন্নভিন্ন করছে এবং বিশ্বব্যাপী জাতিগত সহিংসতা সৃষ্টি করছে।


আরও পড়ুন

ভারতে কৃষকদের বিক্ষোভে নিহত ৯

প্যানডোরা বাকসো থেকে বেরিয়ে আসছে পুতিনের বান্ধবীর গল্প

প্রবল গতিবেগে আঘাত হানে ঘূর্ণিঝড় শাহিন

জাপানে নির্বাচিত হলেন শততম প্রধানমন্ত্রী


বিশ্বের সবচেয়ে বড় এই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মটি যেটি হাউজেন নিয়ে আসে। মার্কিন আইনপ্রণেতা দ্য ওয়াল স্ট্রিট জার্নালের সাথে একটি ডকুমেন্ট শেয়ার করেছেন যে, ফেসবুক জানত কীভাবে ইনস্টাগ্রাম সহ তার পণ্যগুলি অল্পবয়সী মেয়েদের ক্ষতি করছে।

মার্কিন সিনেটর রিচার্ড ব্লুমেন্টাল পরের সপ্তাহে কংগ্রেসে সাক্ষ্য দেওয়ার জন্য হাউজেন উপস্থিত হওয়ার আগে বিবৃতিতে বলেন, ফেসবুকের পদক্ষেপগুলি স্পষ্ট করে দেয় যে আমরা পুলিশের উপরও ভরসা রাখতে পারি না। তাই আমাদের অবশ্যই কঠোর বিবেচনা করতে হবে।

news24bd.tv/এমি-জান্নাত 

;