গোপালগঞ্জে বিদ্যুৎ বিভাগের ভুতুড়ে বিল, চরম ভোগান্তিতে গ্রাহকরা

গোপালগঞ্জে বিদ্যুৎ বিভাগের ভুতুড়ে বিল, চরম ভোগান্তিতে গ্রাহকরা

Other

গোপালগঞ্জে একদিকে ঘনঘন লোডশেডিং এ অতিষ্ঠ গ্রাহকদের এখন ভোগান্তি হয়ে দাঁড়িয়েছে ভুতুড়ে বিদ্যুৎ বিল। বিদ্যুৎ ব্যবহারের তুলনায় কয়েক গুণ বেশি বিল গ্রাহকদের হাতে ধরিয়ে দিয়েছে ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানী লি: (ওজোপাডিকো)। বিলের পরিমাণ হাজার থেকে ছড়িয়েছে লাখ টাকা পযর্ন্ত। এ বিষয়ে অভিযোগ করেও কোন সুরাহা পায়নি গ্রাহকেরা।

গোপালগঞ্জে ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানী লি: এর গ্রাহক সংখ্যা প্রায় ২৩ হাজার। গত কয়েক মাস ধরে ঘন ঘন লোডশেডিংয়ের কারণে অতিষ্ট গ্রাহকরা। এখন মারার উপর খাড়ার ঘা হয়ে দাঁড়িয়েছে বিদ্যুৎ বিভাগের ভুতুড়ে বিল। বিদ্যুৎ বিভাগের মিটার রিডাররা বাড়িতে গিয়ে মিটার দেখে বিল না করে এখানকার অধিকাংশ গ্রাহকের মিটারে ইউনিট বকেয়া করে রেখেছেন।

এখন ঐসব গ্রাহকের বিল ৪/৫ গুণ বেড়ে গেছে। যা লাখ টাকা পর্যন্ত ছাড়িয়েছে। এছাড়াও অনেকে গ্রাহকের মিটারে যে ইউনিট বর্তমান আছে তার থেকে বেশি বিল করছে। এতে চরম ভোগান্তিতে পড়েছে গ্রহকেরা। এখন তারা বিল নিয়ে বিদ্যুৎ বিভাগের অফিসে ধরণা দিলেও বিদ্যুৎ অফিস এর কোন সমাধান দিচ্ছে না। বরং হয়রানির শিকার হচ্ছেন। অনেকে আবার না বুঝে এসব বিল পরিশোধ করছে।

আরও পড়ুন


নাইকো দুর্নীতি মামলায় খালেদার অভিযোগ গঠনের শুনানি ৪ নভেম্বর

এস কে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে অর্থ আত্মসাতের মামলার রায় পেছালো

খুললো ঢাবির হল, মানতে হবে যে সব স্বাস্থ্যবিধি

বিয়ের প্রলোভনে একাধিকবার শারীরিক সম্পর্ক, বিচার চায় মেয়ের পরিবার


বিদ্যুৎ বিভাগের কোন মিটার রিডার বাড়িতে না গিয়েই এসব বিল তৈরী করেছেন। এছাড়া পূর্বের পরিশোধ করা বিলও পুনরায় যোগ করার পাশাপাশি পরিশোধের শেষ তারিখ হবার ১০ দিন পর দেয়া হয়েছে বিদ্যুৎ বিল। অফিসে গিয়ে এর কোন সমাধান তো পাচ্ছেই না বরং হয়রানির শিকার হচ্ছেন গ্রাহকরা। দ্রুত ভোগান্তি কমানোর দাবী ভুক্তভোগীদের।

এসব বিল সমন্বয় করা হচ্ছে বলে জানিয়ে ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানী লি: এর নির্বাহী প্রকৌশলী এস এম মনিম জানান, ডিসেম্বর প্রিপেইড মিটার বসলে এ ভোগান্তি আর থাকবে না।

ভোগান্তি ও হায়রানী কমাতে দ্রুত ব্যবস্থা নিবে কর্তৃপক্ষ এমনটিই প্রত্যাশা ভুক্তভোগী গ্রাহকদের।

news24bd.tv এসএম