প্রচলিত নিয়ম অনুযায়ী যথাসময়ে নির্বাচন হবে: ওবায়দুল কাদের

প্রচলিত নিয়ম অনুযায়ী যথাসময়ে নির্বাচন হবে: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, কোন নির্বাচন নির্বাচন খেলা হবে না, দেশের প্রচলিত নিয়ম অনুযায়ী যথাসময়ে নির্বাচন অনুষ্ঠিত হবে।

আজ মঙ্গলবার (৫ অক্টোবর) সকালে দ্বিতীয় আমিনবাজার সেতু পরিদর্শনে এসে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

বিএনপি’র আন্দোলনের ঘোষণা প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, কোন ধরনের সহিংসতা করলে জনগণকে সঙ্গে নিয়ে সমুচিত জবাব দেওয়া হবে। সংশ্লিষ্ট স্টেক হোল্ডারদের সাথে আলাপ আলোচনা করে সার্চ কমিটি গঠন করে নির্বাচন কমিশন গঠিত হবে বলেও জানান তিনি।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আরও বলেন, নির্বাচন কমিশন নিয়ে কোন সংশয় থাকার কারণ নেই। এখানে বিএনপিরও প্রতিনিধি থাকবে। নির্বাচন কমিশন যদি নিরপেক্ষ হয় তাহলে নিরপেক্ষ নির্বাচন সম্ভব বলেও মত দেন তিনি। সরকার অবাধ ও সুষ্ঠু নির্বাচন করতে বদ্ধপরিকর বলেও জানান ওবায়দুল কাদের।

 

প্রায় ২১০ কোটি টাকা ব্যয়ে ৮ লেন বিশিষ্ট দ্বিতীয় আমিনবাজার সেতু নির্মাণ কাজ পরিদর্শন শেষে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, এ পর্যন্ত সেতুটির নির্মাণ কাজের ভৌত অগ্রগতি শতকরা ২৫ ভাগ। আগামী ২০২৩ সালের ফেব্রুয়ারী মাসের মধ্যে আমিনবাজার সেতুর নির্মাণ কাজ শেষ হবে বলে আশা প্রকাশ করেন মন্ত্রী।

৮ লেন বিশিষ্ট দ্বিতীয় আমিনবাজার সেতুটির দৈর্ঘ্য প্রায় ২৩৩ মিটার এবং প্রস্থ প্রায় ৩৪ মিটার জানিয়ে মন্ত্রী বলেন, এছাড়াও ৮০০ মিটার সংযোগ সড়কও রয়েছে। রাজধানীর গুরুত্বপূর্ণ প্রবেশমুখ গাবতলি হওয়ায় দ্বিতীয় আমিনবাজার সেতুটি ঢাকা-আরিচা মহাসড়কের যানজট সমস্যা দূরীকরণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলেও মনে করেন সেতুমন্ত্রী।  

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, সাভারে ৩ কিলোমিটার ৮ লেন হবে, আমিনবাজার থেকে পাটুরিয়া পর্যন্ত ২৭ টি বাজার ৮ লেন করা হচ্ছে। ব্যয় ধরা হয়েছে প্রায় ৭০০ কোটি টাকা। ২০২২ সালের জুন মাসে নির্মাণ কাজ শেষ হবে জানিয়ে সড়ক পরিবহন মন্ত্রী বলেন,  নির্মাণ কাজের সর্বশেষ অগ্রগতি শতকরা ৫৬ ভাগ।

আরও পড়ুন


নাটোরে ভেজাল গুড় তৈরীর অভিযোগে ৩ ব্যবসায়ীকে জরিমানা

বরিশালে যুবলীগ নেতা ৩ ভাইয়ের কাছ রক্ষা পেতে এলাকাবাসীর মানববন্ধন

বাংলাদেশের ভূস্বর্গ চলনবিল

গুরুদাসপুরে ৭ বছরের শিশুকে ধর্ষণের অভিযোগে যুবক আটক


পরে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের মিরপুরের বিআরটিএ'র কার্যালয়ে এক ঝটিকা পরিদর্শন করেন। এসময় মন্ত্রী গ্রাহকদের নানা সমস্যার কথা শুনেন।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বিআরটিএর কর্মকর্তাদের সততার সাথে যার যার দায়িত্ব পালন করার নির্দেশ দেন। তিনি বিআরটিএ'তে কোন ধরনের অনিয়ম ও দুর্নীতির সাথে কেউ জড়িত থাকলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান।

ভেহিক্যাল ইনস্পেকশন সেন্টার (ভিআইসি) কেন নষ্ট সে ব্যাপারে তদন্তের জন্য বিআরটিএ'র চেয়ারম্যান কে নির্দেশ দেন ওবায়দুল কাদের। মন্ত্রী তাৎক্ষণিকভাবে কয়েকজন গ্রাহকের অভিযোগের নিষ্পত্তি করেন।

গ্রাহকদের অভিযোগের ভিত্তিতে কর্তব্যরত আনসার বাহিনীর সদস্যদের অনিয়ম বন্ধ করতে নির্দেশ দেন ওবায়দুল কাদের।

news24bd.tv এসএম