ভুরুঙ্গামারী সীমান্তে বিএসএফের হাতে আটক যুবককে বিজিবির কাছে হস্তান্তর

ভুরুঙ্গামারী সীমান্তে বিএসএফের হাতে আটক যুবককে বিজিবির কাছে হস্তান্তর

Other

কুড়িগ্রামের ভুরুঙ্গামারী সীমান্ত দিয়ে ভারতে অনুপ্রবেশের দায়ে রুহুল আমিন (২৮) নামে এক বাংলাদেশি যুবককে আটকের পর বিজিবির কাছে হস্তান্তর করেছে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফ।

সোমবার (৪ অক্টোবর) রাত সাড়ে ৯টায় দিকে উভয় দেশ পতাকা বৈঠকের মাধ্যমে রুহুল আমিনকে বিজিবি’র কাছে হস্তান্তর করে বিএসএফ। মঙ্গলবার (৫ অক্টোবর) সকালে বিজিবি’র পক্ষ থেকে মামলা দিয়ে রুহুল আমিনকে ভুরুঙ্গামারী থানায় সোপর্দ করা হয়।

জানা যায়, সোমবার বিকেল সাড়ে ৪টার দিকে খুলনা জেলার কয়রা উপজেলার তেতুলতলাচর গ্রামের ইসমাঈল হোসেন সরদারের পুত্র রুহুল আমিন কুড়িগ্রামের ভুরুঙ্গামারী উপজেলার পাথরডুবি ইউনিয়নের সীমান্তবর্তী পাথরডুবি গ্রামের আন্তর্জাতিক সীমানা পিলার ৯৬৫দিয়ে অবৈধভাবে ভারতে প্রবেশ করে।

এসময় ভারতের ধরলা বিএসএফ ক্যাম্পের জওয়ানরা তাকে আটক করে। পরে বিএসএফ’র পক্ষ থেকে বিজিবি’র কাছে পতাকা বৈঠকের জন্য পত্র পাঠায়। পরে রাত ৯টা ৪৫ মিনিটের দিকে বিজিবি ও বিএসএফ পতাকা বৈঠকের মাধ্যমে রুহুল আমিনকে বিজিবি’র কাছে আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করে। পরে রুহুল আমিনের বিরুদ্ধে মামলা দিয়ে তাকে ভুরুঙ্গামারী থানায় সোপর্দ করা হয়।

আরও পড়ুন


দুর্গাপূজায় সকল ধর্মের মানুষের মিলনমেলা ঘটে: নৌ প্রতিমন্ত্রী

বরিশালে সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে সমাবেশ

সুনামগঞ্জে দুর্গোৎসব উৎসবমুখর করতে সবার সহযোগীতা দরকার

প্রচলিত নিয়ম অনুযায়ী যথাসময়ে নির্বাচন হবে: ওবায়দুল কাদের


ঘটনার সত্যতা নিশ্চিত করে ভুরুঙ্গামারী থানার অফিসার ইনচার্জ মো. আলমগীর হোসেন জানান, মঙ্গলবার (৫ অক্টোবর) সকালে বিজিবির পক্ষ থেকে ভুরুঙ্গামারী থানায় মামলা দিয়ে আসামীকে থানায় সোপর্দ করা হয়। পরে আটককৃত আসামীকে দুপুরে কুড়িগ্রাম বিজ্ঞ আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

news24bd.tv এসএম