আপা সম্বোধন করায় ‘বৃদ্ধকে’ ‘মা’ ডাকতে বললেন ইউএনও

আপা সম্বোধন করায় ‘বৃদ্ধকে’ ‘মা’ ডাকতে বললেন ইউএনও

অনলাইন ডেস্ক

‘আপা’ সম্বোধন করায় ‘বৃদ্ধ’ এক ব্যবসায়ীকে ‘মা’ ডাকতে বলেছেন কুমিল্লার বুড়িচং উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাম্মৎ সাবিনা ইয়াছমিন। সোমবার (৪ অক্টোবর) দুপুরে বুড়িচং উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে এ ঘটনাটি ঘটেছে বলে অভিযোগ উঠেছে।

পরে ভুক্তভোগী ব্যবসায়ী জামাল উদ্দিন ফেসবুকে এ ঘটনা শেয়ার করেন।

জামাল উদ্দিন লিখেছেন, সরকারি কর্মকর্তাদেরকে সাধারণ জনগণ ‘স্যার’ বলতে হবে এটা কি বাধ্যতামূলক? এ বিষয়ে সরকারের কোনো আইন আছে কি? ফ্যাক্ট: বুড়িচং উপজেলা নির্বাহী কর্মকর্তাকে ‘আপা’ বলার কারণে রাগান্বিত হয়েছেন।

 

আরও পড়ুন:


বিদেশি যে টিভি চ্যানেলগুলো সম্প্রচারের নির্দেশ

আজকের দিনটি আমাদের জন্য ঈদের দিনের মতো: ঢাবি উপাচার্য

সুনামগঞ্জে তৈয়বুর হত্যা: একজনের মৃত্যুদণ্ড

আরও ২৩ মৃত্যু


এটা নাকি অফিস অ্যাড্রেস না। আপা না বলে মা ডাকতাম। আমি লজ্জিত। দেশটা কি মগের মুল্লুক?

জামাল উদ্দিন বলেন, সোমবার (৪ অক্টোবর) দুপুরে আমার এক আত্মীয়ের জন্মনিবন্ধন সংশোধনের জন্য আমি ইউএনও কার্যালয়ে যাই।

‘স্যার’ সম্বোধন করে ওনার সঙ্গে আমার কথা শুরু হয়। কথা বলার এক পর্যায়ে অপ্রত্যাশিতভাবে আমার মুখ থেকে ‘আপা’ শব্দটি বের হয়।

এ সময় তিনি রেগে গিয়ে বলেন, ‘এটাতো অফিসিয়াল ভাষা না। তাহলে আপা না ডেকে মা ডাকেন। বিষয়টি নিয়ে আমি বিব্রত। আমি লজ্জিত। যার ফলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট দিয়েছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোছাম্মৎ সাবিনা ইয়াছমিন সংবাদমাধ্যমকে বলেন, ‘একজন বয়স্ক লোক এসে আমাকে ‘আপা’ ডেকেছে। আমি তাকে বলেছি, ‘আপনি আমার বাবার বয়সী, ‘মা’ ডাকেন’। বয়স্ক লোকে ‘মা’ ডাকবে এটা স্বাভাবিক’।

তিনি আরও বলেন, ‘আপা ডাকলে বুঝতে হবে তার চরিত্রে সমস্যা আছে। যার চরিত্রগত সমস্যা আছে, সে মেয়ে দেখলেই আপা ডাকে। এটা বুঝতে হবে। যার এক পা কবরে চলে গেছে, সে আমাকে আপা ডাকলে অবশ্যই আমার আপত্তি আছে’।

news24bd.tv তৌহিদ

সম্পর্কিত খবর