৩ মাসে ৫ বার বোমা বিস্ফোরণ, রহস্য কী?

৩ মাসে ৫ বার বোমা বিস্ফোরণ, রহস্য কী?

Other

ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে উত্তপ্ত হয়ে উঠেছে মাদারীপুরের কালকিনি উপজেলার সিডিখান ইউনিয়ন। ৩ মাসে সিডিখান এলাকায় ৫ বার বোমা বিস্ফোরণের ঘটনা ঘটলেও রহস্য উদঘাটন করতে পারেনি পুলিশ। গ্রেপ্তার হয়নি কেউ। এতে করে আতঙ্ক ছড়িয়ে পড়ছে সাধারণ মানুষের মাঝে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, মাদারীপুরের কালকিনিতে মান্নান মোল্লা নামে এক ইউপি সদস্যের বসতঘরে রাতের আঁধারে হাতবোমা বিস্ফোরিত হয়েছে। এতে ওই বসতঘর বিধস্ত হয়। এ সময় দুজন আহত হয়েছে। আহতদের উদ্ধার করে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

সোমবার দিবাগত রাত একটার দিকে
সিডিখান ইউনিয়নের মাথাভাঙ্গা গ্রামের মন্নান মোল্লার ঘরে এ ঘটনা ঘটে।

news24bd.tv

মঙ্গলবার সকালে পুলিশ ঘটনাস্থাল পরিদর্শন করেছে। উদ্ধার করেছে বিপুল পরিমাণ হাত বোমা।

আরও পড়ুন:


বিদেশি যে টিভি চ্যানেলগুলো সম্প্রচারের নির্দেশ

আজকের দিনটি আমাদের জন্য ঈদের দিনের মতো: ঢাবি উপাচার্য

সুনামগঞ্জে তৈয়বুর হত্যা: একজনের মৃত্যুদণ্ড

আরও ২৩ মৃত্যু


 

স্থানীয়রা জানান, আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে সিডিখান ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান চাঁন মিয়া শিকদার ও
চেয়ারম্যন পদপ্রার্থী মিলন পেদার সাথে বিবাদ চলে আসছিল। এই বিবাদের জের ধরেই বার বার বোমা বিস্ফোরণের ঘটনা ঘটছে। বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচনে হত্যাকাণ্ডের ঘটনাও ঘটেছিল এই ইউনিয়নে। বর্তমান চেয়ারম্যান চাঁন মিয়া শিকদার ও চেয়ারম্যন পদপ্রার্থী মিলন পেদসহ তিনজন ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী।  

ইতিমধ্যে কালকিনি উপজেলা আওয়ামী লীগ কার্যালয় থেকে ইউনিয়ন পরিষদ নির্বাচনের জন্য দলীয় মনোনয়ন ফরমও কিনেছে চানমিয়া শিকদার ও মিলন পেদা।

কালকিনি থানার ওসি ইসতিয়াক আশফাক রাসেল বলেন, সিডিখান ইউনিয়ন পরিষদের ৬ নং ওয়ার্ডের সদস্য মান্নান মোল্লার বসতঘরে হঠাৎ করে বোমা বিস্ফোরিত হয়। এতে ওই ঘরটির টিনের চালা ও টিনের বেড়া উড়ে যায়। এ সময় দুজন গুরুতর আহত হয়।

news24bd.tv

আহতরা হলো- ইয়ামিন বেপারী (৪৫) ও সুমন সিকদার (৩০)।

আহতদের বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতারে ভর্তি করা হয়। স্থানীয় মিলন পেদার দাবি বোমা বানানোর সময়ই বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

এর আগেও সিডিখান ইউনিয়নের বিভিন্ন এলাকায় ৫ দফায় বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, এর আগে গত দুই মাসে সিডিখান এলাকার সুজন পেদার ঘরে, মিলন মিয়ার পুকুর পাড়ে এবং জাহাঙ্গীর সরদারের রান্না ঘরের পাশে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। এই নিয়ে গত দুই মাসে ৫ বার এই এলাকায় বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে বলে স্থানীয়রা জানান।

তবে বোমা বিস্ফোরণের কারণ জানতে বিবাদমান দুই নেতার কোনো পক্ষেরই বক্তব্য পাওয়া যায়নি।

মাদারীপুরের পুলিশ সুপার গোলম মোস্তফা রাসেল বলেন, আমরা খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। আহতদের উদ্ধার করে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। এ ঘটনার সাথে জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। বার বার বোমা বিস্ফোরণের কারণ উদঘাটনের চেষ্টাও করছে পুলিশ।

কালকিনি থানার ওসি ইসতিয়াক আশফাক রাসেল বলেন, বোমা বিস্ফোরণের ঘটনায় মামলা প্রক্রিয়াধীন। আমরা কারণ খুঁজে বের করার চেষ্টা করছি। তবে ধারণা করা হচ্ছে ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে বার বার এমন ঘটনা ঘটছে।

উল্লেখ্য, আগামী ১৯ নভেম্বর এই ইউনিয়নসহ মাদারীপুরের ১৩টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়েছে।

news24bd.tv তৌহিদ