সবচেয়ে ‘খারাপ’ ইনস্টাগ্রাম

সবচেয়ে ‘খারাপ’ ইনস্টাগ্রাম

অনলাইন ডেস্ক

ফেইসবুকের ১০ হাজার পাতার অভ্যন্তরীণ গবেষণা ও নথি ফাঁসকারী হুইসেলব্লোয়ার ফ্রান্সেস হাউগেন ফেইসবুকের অভ্যন্তরীণ কার্যপ্রণালী নিয়ে একের পর এক বোমা ফাটিয়ে চলেছে, যা ফেইসবুকের জন্য শুধু বড় ধাক্কা নয়, সম্ভবত পাল্টে দেবে প্রতিষ্ঠানটির প্রতি সাধারণ ব্যবহারকারীদের দৃষ্টিভঙ্গিও।

সামাজিক যোগাযোগ মাধ্যমের মধ্যে ফেসবুকের প্রতিষ্ঠান ইনস্টাগ্রাম সবচেয়ে ‘খারাপ’ ও বিপজ্জনক বলে উল্লেখ করেছেন ফেসবুকের সাবেক এই কর্মকর্তা।  

বিশ্বখ্যাত গণমাধ্যম ওয়াল স্ট্রিট জার্নালকে দেওয়া এক সাক্ষাৎকারে ফেসবুকের সাবেক কর্মকর্তা ফ্রান্সেস হাউগেন এ মন্তব্য করেন।

তিনি বলেন, ফেসবুকের নিজস্ব গবেষণা বলছে, ব্যাপারটা এমন নয় যে ইনস্টাগ্রাম শুধু কিশোরীদের বিপজ্জনক বা তাদের ক্ষতি করছে, বরং এটি অন্য যে কোনো সামাজিক মাধ্যমের তুলনায় খারাপ।

হাউগেনের হাত দিয়ে ফাঁস হওয়া গবেষণার মধ্যে ওই বিষয়টি মার্কিন সিনেটের দৃষ্টি আকর্ষণ করেছে। কিশোরবয়সীদের ওপর ইনস্টাগ্রামের প্রভাব বিষয়ে তিনি সাক্ষ্য দেবেন।   

আরও পড়ুন:


ব্রাহ্মণবাড়িয়ায় আইপিএল নিয়ে জুয়া, ৩ জনের সাজা

চট্টগ্রাম আদালত এলাকায় বোমা হামলা মামলার রায় আজ

টুইটার অ্যাকাউন্ট ফিরে পেতে আদালতে ট্রাম্প

যুবলীগ নেতার সঙ্গে ভিডিও ফাঁস! মামলা তুলে নিতে নারীকে হুমকি


 

এদিকে বিশ্বখ্যাত গণমাধ্যম ওয়াল স্ট্রিট জার্নালে প্রকাশিত ‘ফেসবুক ফাইলস’ শিরোনামের সিরিজ প্রতিবেদনের সূত্র ধরে ব্যাপক সমালোচনার মুখে পড়েছে ফেসবুক। পুরো বিষয়টি গড়িয়েছে মার্কিন সিনেট পর্যন্ত।

এর মধ্যেই জনসম্মুখে এসেছেন প্রতিষ্ঠানের অভ্যন্তরীণ গবেষণা ও নথিপত্র ওয়াল স্ট্রিট জার্নালের কাছে সরবরাহকারী সাবেক কর্মী ফ্রান্সেস হাউগেন।

news24bd.tv/আলী