ভারতীয় বিমানবাহিনীর অফিসার ‌‘পার্টিতে’ নারী অফিসারকে ধর্ষণের অভিযোগ

অভিযুক্ত অমিতেশকে ভারতীয় বিমানবাহিনীর হেফাজতে নেওয়া হচ্ছে। ছবি: সংগৃহীত

ভারতীয় বিমানবাহিনীর অফিসার ‌‘পার্টিতে’ নারী অফিসারকে ধর্ষণের অভিযোগ

অনলাইন ডেস্ক

ভারতীয় বিমানবাহিনীর এক নারী অফিসার  তারই সহকর্মী কর্তৃক ধর্ষণের অভিযোগ করে বলেছেন, তিনি প্রশিক্ষণ নিতে বিমানবাহিনীর কলেজে যান। সেখানে গত ৯ সেপ্টেম্বর রাতে মেসে অফিসারদের একটি পার্টিতে তিনি অংশ নিয়েছিলেন। কিন্তু সে রাতে তার পায়ে চোট থাকায় ওষুধ খেয়ে ঘুমাচ্ছিলেন। কিন্তু তার সহকর্মী অমিতেশ মাদকাসক্ত অবস্থায় তাকে যৌন নির্যাতন করেন।

এমন খবর দিয়েছে দেশটির গণমাধ্যম জি নিউজ

ওই নারী অফিসার অভিযোগ করে আরও বলেন, অভিযোগের বিষয়ে সত্যতা প্রমাণের জন্য তাকে বিমানবাহিনীর হাসপাতালে পাঠানো হয়। সেখানে তাকে টু ফিঙ্গার টেস্ট করা হয়। এছাড়া অভিযোগ প্রত্যাহারের জন্য বিমানবাহিনীর দুজন অফিসার তাকে চাপ দেন।

পরে বাধ্য হয়ে তিনি থানা পুলিশে অভিযোগ করেন।

জি নিউজ বলছে, ভারতে ‘টু ফিঙ্গার টেস্ট’ করা মানে দেশটির সুপ্রিম কোর্টের সিদ্ধান্তের লঙ্ঘন। এ ঘটনায় অভিযুক্ত অমিতেশ হরমুখকে পুলিশ গ্রেফতার করে আবার বিমানবাহিনীর হেফাজতেই দিয়েছে।

ভারতের মহিলা কমিশন জানায়, এ ঘটনায় বিমান বাহিনীর কর্তৃপক্ষের গৃহীত পদক্ষেপে তারা হতাশ ও ক্ষুব্ধ। কারণ ‘টু ফিঙ্গার টেস্ট’ করায় সুপ্রিম কোর্টের সিদ্ধান্তের লঙ্ঘনের পাশাপাশি ভুক্তভোগী নারী অফিসারের সম্মান, গোপনীয়তা রক্ষার অধিকারেও হস্তক্ষেপ করা হয়েছে।

আরও পড়ুন:


ব্রাহ্মণবাড়িয়ায় আইপিএল নিয়ে জুয়া, ৩ জনের সাজা

চট্টগ্রাম আদালত এলাকায় বোমা হামলা মামলার রায় আজ

টুইটার অ্যাকাউন্ট ফিরে পেতে আদালতে ট্রাম্প

যুবলীগ নেতার সঙ্গে ভিডিও ফাঁস! মামলা তুলে নিতে নারীকে হুমকি

এদিকে ভারতীয় বিমানবাহিনীর পক্ষ থেকে ওই নারী অফিসারের টু ফিঙ্গার টেস্ট করার অভিযোগ অস্বীকার করা হয়েছে।

এই বিষয়ে ভারতীয় বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল বিবেক রাম চৌধুরী বলেন, ওই নারীর টু ফিঙ্গার টেস্ট করা হয়নি। অভিযুক্তকে স্থানীয় পুলিশের হেফাজতে রাখার অধিকার নেই। তার বিচার হবে সেনা আদালতে।

news24bd.tv/আলী