প্রধানমন্ত্রী বরাবর ৭ দফা দাবি জানিয়েছে পিটিআই ইন্সট্রাক্টর পরিষদ

প্রধানমন্ত্রী বরাবর ৭ দফা দাবি জানিয়েছে পিটিআই ইন্সট্রাক্টর পরিষদ

নিজস্ব প্রতিবেদক

শতভাগ পদোন্নতি প্রদান ও প্রকল্প থেকে আসা ইউ আর সি ইন্সট্রাক্টরদের প্রস্তাবিত নিয়োগ বিধিতে পিটিআই এর সহকারী সুপারিন্টেন্ডেন্ট (সাধারণ শিক্ষা ক্যাডার) পদে অন্তর্ভূক্তি বাতিলের দাবিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর স্মারকলিপি দিয়েছে বাংলাদেশ পিটিআই ইন্সট্রাক্টর পরিষদ।  

বুধবার দেশের  ৬৭টি পিটিআই থেকে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর এই স্মারকলিপি প্রদান করা হয়। এতে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অধীন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের গেজেটেড অফিসার ও নন-গেজেটেড কর্মচারীদের নিয়োগ বিধিমালা-২০২১(প্রস্তাবিত) এর যৌক্তিক সংশোধন দাবি করা হয়েছে। পাশাপাশি দীর্ঘদিনের পদোন্নতি জনিত জটিলতা নিরসনের দাবি করা হয়েছে স্মারকলিপিতে।


 
বাংলাদেশ পিটিআই ইন্সট্রাক্টর পরিষদের কেন্দ্রীয় সভাপতি মো. আব্দুল হালিম ও সাধারণ সম্পাদক মো. জাকির হোসেন স্বাক্ষরিত যৌথ বিবৃতিতে ৭ দফা দাবি জানানো হয়েছে। দাবিগুলো হল- 

১. প্রস্তাবিত নিয়োগ বিধিমালার অসংগতি যৌক্তিকভাবে সংশোধন করে পিটিআই ইন্সট্রাক্টরদের সহকারী সুপারিনটেনডেন্ট পদে শতভাগ পদোন্নতির বিধান রেখে পিটিআই বহির্ভূত প্রকল্পে নিয়োগপ্রাপ্ত ইউআরসি ইন্সট্রাকটরদের অনুপ্রবেশ বন্ধ করা  ও নন ক্যাডার কর্মকর্তা কর্মচারী(জ্যেষ্ঠতা ও পদোন্নতি)বিধিমালা-২০১১ এর ৪(২) অনুচ্ছেদ এর সুস্পষ্ট লঙ্ঘনের পথ বন্ধ করা।

২. পিটিআই ইন্সট্রাক্টরদের দীর্ঘ ২৮/২৯ বছরের পদোন্নতির বঞ্চনার অবসান করে সকল শূন্য পদে সহকারী সুপারিনটেনডেন্ট হিসেবে পদোন্নতি/চলতি দায়িত্ব প্রদানের ব্যবস্থা করা।

৩. চাকুরী(বেতন ও ভাতাদি) আদেশ-২০১৫ এর ৭(১) ও ৭ এর (২)অনুচ্ছেদ মোতাবেক যোগ্য সকল কর্মকর্তাদের উচ্চতর গ্রেড প্রদানের ব্যবস্থা করা।

৪. পিটিআইতে কর্মরত সকল ইন্সট্রাক্টরদেরকে গ্রেডেশন তালিকায় অন্তর্ভূক্তির ব্যবস্থা করা।

আরও পড়ুন:


ব্রাহ্মণবাড়িয়ায় আইপিএল নিয়ে জুয়া, ৩ জনের সাজা

চট্টগ্রাম আদালত এলাকায় বোমা হামলা মামলার রায় আজ

টুইটার অ্যাকাউন্ট ফিরে পেতে আদালতে ট্রাম্প

যুবলীগ নেতার সঙ্গে ভিডিও ফাঁস! মামলা তুলে নিতে নারীকে হুমকি


 

৫. ইন্সট্রাক্টর নিয়োগ বন্ধ থাকার কারণে একাডেমিক অচলাবস্থা নিরসনের জন্য সকল শূণ্যপদে ইন্সট্রাক্টর নিয়োগের ব্যবস্থা করা।

৬. পিটিআইকে নন ভ্যাকেশন প্রতিষ্ঠান হিসেবে ঘোষণা করা ও কুদরত-ই-খুদা কমিশনের সুপারিশের আলোকে পিটিআইকে কলেজের মর্যাদা প্রদানসহ যথাযোগ্য প্রশিক্ষণ প্রতিষ্ঠানে পরিণত করা।  

news24bd.tv/আলী