টেলিগ্রামের জয়জয়কার

টেলিগ্রামের জয়জয়কার

অনলাইন ডেস্ক

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক বিভ্রাটে লাভ হয়েছে বার্তাসেবার অ্যাপ টেলিগ্রামের। সোমবার (৪ অক্টোবর) প্রায় ছয় ঘণ্টা বন্ধ ছিল হোয়াটসঅ্যাপ ও মেসেঞ্জারের মতো ফেইসবুকের মেসেজিং সেবা। আর তাতেই এক দিনে সর্বোচ্চ নতুন গ্রাহকের রেকর্ড গড়েছে টেলিগ্রাম।
এই একদিনে টেলিগ্রামে এসেছে সাত কোটি নতুন ব্যবহারকারী।

টেলিগ্রাম চ্যানেলে ডুরোভ লিখেছেন, বিশালতার দিক থেকে দৈনিক গ্রাহক বাড়ার সংখ্যা সাধারণ নিয়মকে ছাড়িয়ে গেছে। একদিনে অন্যান্য প্ল্যাটফর্ম থেকে আমরা সাত কোটি শরণার্থীকে স্বাগত জানিয়েছি।   

তিনি বলেন, একই সময়ে বহু গ্রাহক সাইন-আপ করায় যুক্তরাষ্ট্রের কিছু ব্যবহারকারী টেলিগ্রামের ধীর গতি পেয়েছেন। কিন্তু অধিকাংশ মানুষের জন্য সেবার গতি স্বাভাবিকই ছিল।

ইউরোপীয় ইউনিয়নের অ্যান্টিট্রাস্ট প্রধান মারগ্রেথ ভেস্টাগের বলেন, ফেসবুকের এই বিভ্রাট বলে দিচ্ছে, কেবল কয়েকটি বড় বড় সামাজিকমাধ্যমের ওপর নির্ভর করলেই চলবে না। বাজারে আরও অনেক প্রতিদ্বন্দ্বী দরকার।

টেলিগ্রামের নতুন ব্যবহারকারীদের উদ্দেশে ডুরোভ বলেন, বৃহত্তম স্বাধীন প্ল্যাটফর্ম টেলিগ্রামে স্বাগত। অন্যরা যেখানে ব্যর্থ হয়, সেখানে আমরা ব্যর্থ হবো না।

আরও পড়ুন:


ব্রাহ্মণবাড়িয়ায় আইপিএল নিয়ে জুয়া, ৩ জনের সাজা

চট্টগ্রাম আদালত এলাকায় বোমা হামলা মামলার রায় আজ

টুইটার অ্যাকাউন্ট ফিরে পেতে আদালতে ট্রাম্প

যুবলীগ নেতার সঙ্গে ভিডিও ফাঁস! মামলা তুলে নিতে নারীকে হুমকি


 

সিগনাল বা হোয়াটসঅ্যাপের মতো এন্ড-টু-এন্ড এনক্রিপশন সুবিধা না থাকলেও ভিডিও কল এবং লাইভ স্ট্রিমিং সহজ করার ফিচার এনে গ্রাহক আকৃষ্ট করার চেষ্টা চালিয়ে যাচ্ছে টেলিগ্রাম কর্তৃপক্ষ।

চলতি বছরের জানুয়ারি থেকে প্রতি মাসে টেলিগ্রামের নিয়মিত ব্যবহারকারীর সংখ্যা ৫০ কোটি ছুঁয়েছে।  

news24bd.tv/আলী

এই রকম আরও টপিক