সৌদি জোটের আরো একটি ড্রোন ভূপাতিত করল ইয়েমেন
সৌদি জোটের আরো একটি ড্রোন ভূপাতিত করল ইয়েমেন

সৌদি জোটের আরো একটি ড্রোন ভূপাতিত করল ইয়েমেন

অনলাইন ডেস্ক

ইয়েমেনের হুথি আনসারুল্লাহ আন্দোলন সমর্থিত সামরিক বাহিনী সৌদি জোটের আরো একটি গোয়েন্দা ড্রোন ভূপাতিত করেছে। ইয়েমেনের মধ্যাঞ্চলীয় মা’রিব প্রদেশের আকাশ থেকে ড্রোনটি ভূপাতিত করা হয়।

ইয়েমেনের সামরিক বাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল ইয়াহিয়া সারিয়ি টুইটারে দেয়া এক পোস্টে একথা জানিয়েছেন। তিনি বলেন, বুধবার (৬ অক্টোবর) সকালের দিকে মা’রিব প্রদেশে আজ-জুবা অঞ্চলের আকাশে গুপ্তচরবৃত্তি চালানোর সময় চীনের তৈরি সিএইচ-৪ মডেলের গোয়েন্দা ড্রোনটি ভূমি থেকে আকাশে নিক্ষেপযোগ্য ক্ষেপণাস্ত্র দিয়ে ভূপাতিত করা হয়।

সিএইচ-৪ মডেলের ড্রোন সাড়ে তিন হাজার থেকে পাঁচ হাজার কিলোমিটার পথ পাড়ি দিতে পারে এবং একটানা ৩০ থেকে ৪০ ঘণ্টা উড়তে পারে। এই ড্রোন একইসঙ্গে ছয়টি ক্ষেপণাস্ত্র এবং ২৫০ থেকে ৩৪৫ কেজি ওজন বহন করতে পারে।  

চীনে তৈরি এই ড্রোন পাঁচ হাজার মিটার উঁচু থেকে ক্ষেপণাস্ত্র ছুঁড়তে পারে। ফলে এটি বেশিরভাগ বিমান-বিধ্বংসী কামানের আওতার বাইরে থাকে।

আরও পড়ুন:


বিশ্বের সবচেয়ে দামি পানি খান মুকেশ আম্বানীর স্ত্রী, দাম কত?

ঈমান ঠিক রাখার আমল

পূর্বশত্রুতার জেরে শরীরে আগুন দিয়ে পুড়িয়ে হত্যা!

এবার ফেসবুকের বিরুদ্ধে যে অভিযোগ উঠল


এর আগে গত ২৭ সেপ্টেম্বর ইয়েমেনের হুথি সমর্থিত সামরিক বাহিনী মার্কিন বোয়িং কোম্পানি নির্মিত একটি ড্রোন ভূপাতিত করে। ড্রোনটি মা’রিব প্রদেশের আকাশে গুপ্তচরবৃত্তি চালানোর সময় ধ্বংস করা হয়। #

সূত্র: পার্সটুডে

news24bd.tv রিমু  

;