পটুয়াখালীর নিউমার্কেটে শতাধিক দোকান আগুনে ভস্মীভূত
পটুয়াখালীর নিউমার্কেটে শতাধিক দোকান আগুনে ভস্মীভূত

পটুয়াখালীর নিউমার্কেটে শতাধিক দোকান আগুনে ভস্মীভূত

Other

পটুয়াখালী শহরের ব্যবসা-বাণিজ্যের প্রাণকেন্দ্র নিউমার্কেটে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনায় অন্তত শতাধিক দোকান-পাট আগুনে ভস্মীভূত হয়েছে।

আজ বৃহস্পতিবার (৭ অক্টোবর) ভোর রাতে অগ্নিকাণ্ডে সূত্রপাত ঘটে। এতে পুড়ে গেছে মুদি-মনোহরী, চাউলের আড়ৎ, হার্ডওয়ার, ক্রোকারিজ, স্টেশনারীসহ অন্যান্য ব্যবসা-প্রতিষ্ঠান।

ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট দুই ঘণ্টার চেষ্টার পরে আগুন নিয়ন্ত্রণে আসে।

পুলিশের কড়া নজরদারী আর ফায়ারকর্মীদের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। তবে অপ্রীতিকর কোন ঘটনা বা হতাহতের কোন খবর পাওয়া যায়নি।

এদিকে আগুনের সূত্রপাতের সঠিক কারণ এখনও জানা যায়নি। তবে মার্কেটের উত্তর-পূর্ব দিক থেকে আগুনের সূত্রপাত ঘটেছে বলে জানান ফায়ার সার্ভিসের বরিশাল বিভাগের উপ-পরিচালক এ বি এম মোন্তাজ উদ্দিন আহমেদ।

তিনি আরও জানান, খবর পাওয়ার সাথে সাথে ফায়ার সার্ভিসের ৪টি স্টেশনের ছয়টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছায়। দুই ঘণ্টা চেষ্টার পরে মোটামুটি আগুন নিয়ন্ত্রণে আসে। আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ এখনই বলা যাবে না বলেও জানান তিনি।

আরও পড়ুন


শেখ হাসিনাবিহীন ভবিষ্যত হতে পারে ধ্বংস ও প্রতিহিংসার!

গাজীপুরের সাফারী পার্কে স্থান হলো বিজিবির হাতে আটক আর্জেন্টিনার সেই প্রাণীর

শত বছর চেষ্টার পর ম্যালেরিয়ার ভ্যাকসিন অনুমোদন

পাকিস্তানের বেলুচিস্তানে ভয়াবহ ভূমিকম্প, নিহত ২০


এদিকে ঘটনাস্থল পরিদর্শন করেছে পটুয়াখালীর জেলা প্রশাসক মো. কামাল হোসেন, পুলিশ সুপার মোহাম্মদ শহিদুল্লাহসহ প্রশাসনের কর্মকর্তা।

আগুন লাগার পর পরই ঘটনাস্থলে ছুটে আসে নিউমার্কেটের সকল ব্যবসায়ীরা। যার যার দোকান থেকে মাল-পত্র সরিয়ে রাস্তার পাশে নিরাপদে নিয়ে যাওয়ার চেষ্টা করে।

ব্যবসায়ীদের দাবী অন্তত শতাধিক দোকনপাট ও ব্যবসা প্রতিষ্ঠান আগুনে পুড়ে গেছে। আর ক্ষতির পরিমাণ শতকোটি টাকা ছাড়িয়ে যাবে।

news24bd.tv এসএম

;