আজকের রাশিফল, কী আছে ভাগ্যে জেনে নিন

অনলাইন ডেস্ক

আজকের রাশিফল, কী আছে ভাগ্যে জেনে নিন

আজ বৃহস্পতিবার, ৭ অক্টোবর। বৈদিক জ্যোতিষে ১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন-এর ভবিষ্যদ্বাণী করা হয়। একই রকমভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে। ভাগ্যরেখা অনুযায়ী আপনার আজকের দিনটি কেমন কাটবে, দেখে নিন।

মেষ: সামাজিক যোগাযোগ বাড়বে। যৌথ কাজে অগ্রগতি। বন্ধুর ইতিবাচক প্রস্তাবে স্বস্তি পাবেন। সিদ্ধান্তহীনতা কোনো সম্ভাবনাকে নষ্ট করতে পারে। প্রিয়জনের মতামতকে অগ্রাধিকার দিন।

বৃষ: কোনো প্রচেষ্টায় অযথা বিলম্ব। কোনো কারণে মনে সংশয় বা ভয় কাজ করতে পারে। ভ্রমণে সতর্কতা প্রয়োজন। ভালো ব্যবহার দিয়ে কাজ আদায় করা সহজ হবে। বিতর্ক এড়িয়ে চলুন।

মিথুন: কাজকর্মে ভাগ্যের আনুকূল্য পেতে পারেন। সময়মতো এবং দ্রুত পদক্ষেপ গ্রহণ আপনাকে অন্যদের থেকে এগিয়ে রাখবে। বিনোদনমূলক কাজে আনন্দ পাবেন। প্রিয় সঙ্গ আনন্দ দেবে।

কর্কট: ঘরের পরিবেশ অনুকূলে থাকলেও বাইরের পরিবেশ কিছুটা জটিল থাকবে। নিকটজনের সমস্যায় চিন্তিত থাকবেন। নিজের ওপর আস্থা রাখুন। ব্যবসায়ীদের ব্যবসায় কিছু পরিবর্তন হতে পারে।

সিংহ: শরীর ও মনের ওপর চাপ থাকলেও কর্মক্ষেত্রে যোগাযোগ ও আয় বাড়বে। কোনো পরিকল্পনা বিলম্বিত। কাজে কোনো ভুল হতে পারে। ব্যবসায়ীদের আয়ভাব ভালো। শরীর ভালো রাখুন।

কন্যা: অর্থ প্রাপ্তির সুযোগ আসতে পারে। ব্যবসায় উন্নতির যোগ। কোনো আত্মীয়ের ব্যাপারে উত্কণ্ঠা থাকতে পারে। নতুন কিছু করার সুযোগ আসবে। কাজে বাধা এলেও দীর্ঘস্থায়ী হবে না।

তুলা: ভালো কাজে সুনাম বাড়বে। নিজেকে অফুরন্ত প্রাণশক্তির অধিকারী বলে মনে হবে। কোনো যোগাযোগ সার্থক রূপ নিতে পারে। সঠিক পরিকল্পনায় সাফল্যের পথ সুগম হবে।

বৃশ্চিক: পরিকল্পনার বাইরে কোনো কাজ করতে হতে পারে। অপ্রয়োজনীয় ব্যয় বাড়বে। ধর্মভাব বৃদ্ধি পাবে। প্রিয়জনের স্বাস্থ্য নিয়ে দুশ্চিন্তা। ভবিষ্যত্ নিয়ে অনিশ্চয়তা। নতুন সুযোগের অপেক্ষা করুন।

ধনু: কোনো প্রচেষ্টার ফল পেতে পারেন। পুরনো সমস্যার কিছুটা সমাধান হবে। আর্থিক অবস্থার পরিবর্তন হওয়ার সম্ভাবনা। বিনিয়োগের ফল ভালো। অধিক আনন্দ যেন দুঃখের কারণ না হয়।

আরও পড়ুন:


প্রিন্সেস হায়ার ফোন হ্যাক করালেন আমিরাতের ভাইস প্রেসিডেন্ট!

ফাঁকা বাড়িতে প্রেমিকাকে হত্যার পর প্রেমিকের আত্মহত্যা

বিশ্বের সবচেয়ে দামি পানি খান মুকেশ আম্বানীর স্ত্রী, দাম কত?

সৌদি জোটের আরো একটি ড্রোন ভূপাতিত করল ইয়েমেন


মকর: কর্মক্ষেত্রে অন্যের সহযোগিতা পাবেন। কোনো লাভজনক কাজের সুযোগ আসতে পারে। পাওনা আদায়ে অগ্রগতি। পরিশ্রমের ফল ভালো। ব্যবসায়ীদের বাড়তি আয়ের সম্ভাবনা।

কুম্ভ: শিক্ষার্থীরা পরিশ্রমের সুফল পাবেন। বিশেষ প্রচেষ্টায় সাফল্যের আশা আছে। স্বজন বিষয়ে দুর্ভাবনা। ব্যবসার জন্য বাড়তি অর্থের প্রয়োজন হতে পারে। গঠনমূলক চিন্তা করুন।

মীন: কর্মক্ষেত্রে দায়িত্ব বাড়বে। নতুন কিছু করার সুযোগ আসবে। ঋণ থেকে মুক্তির সুযোগ আসতে পারে। কারো কথায় পুরনো সিদ্ধান্ত পাল্টানো ঠিক হবে না। পরিবেশ নিয়ন্ত্রণে রাখুন।

news24bd.tv রিমু

পরবর্তী খবর

আজকের রাশিফল, কী আছে ভাগ্যে জেনে নিন

অনলাইন ডেস্ক

আজকের রাশিফল, কী আছে ভাগ্যে জেনে নিন

আজ বৃহস্পতিবার, ২১ অক্টোবর। বৈদিক জ্যোতিষে ১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন-এর ভবিষ্যদ্বাণী করা হয়। একই রকমভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে। ভাগ্যরেখা অনুযায়ী আপনার আজকের দিনটি কেমন কাটবে, জেনে নিন।   

মেষ: বুধ, যোগাযোগের গ্রহ, সাম্প্রতিক আঘাতের মুখোমুখি হওয়ার পরে এখন নিজেকে তুলে নিয়েছে এবং নিজেকে ধূলিকণা করেছে। কদাচিৎ আপনি আপনার পয়েন্ট জুড়ে পেতে এত দৃঢ় প্রতিজ্ঞ হয়েছেন, এবং খুব কমই আপনি এই ধরনের প্ররোচিত ক্ষমতার গর্বিত অধিকারী হয়েছেন।

বৃষ: আপনি পরবর্তী ব্যক্তির মতো স্ব-আগ্রহী হতে পারেন, তবুও আপনার প্রজ্ঞা এবং অকৃত্রিম বন্ধুত্ব সম্পর্কে মহৎ এবং আদর্শবাদী কিছু বিষয় আছে। যদি আপনি এইরকম উদারতার সঙ্গে কাজ চালিয়ে যান, তাহলে সবাই লাভ করবেন, এমনকি এমন উপায়েও যা খুব দীর্ঘ সময়ের জন্য স্পষ্ট নাও হতে পারে।

মিথুন: এই মুহূর্তে আপনার জীবনে অনেক কিছু নিস্তেজ হতে পারে এবং অনেক মানুষই স্পষ্টতই বিরক্ত। আপনি নিজেকে জাগিয়ে তোলার চেয়ে আরও খারাপ কাজ করতে পারেন এবং একটি অ্যাডভেঞ্চারের ব্যবস্থা করতে পারেন, এমনকি যদি সপ্তাহান্তে বিরতি হয় তবে আপনার রুটিন থেকে সরে আসতে। পলাতক হতে দোষের কিছু নেই!

কর্কট: যদিও, জ্যোতিষশাস্ত্রের মধ্যে, প্রতিকূল এবং চ্যালেঞ্জিং দিকগুলি দ্বন্দ্ব, বিভেদ এবং বিভ্রান্তির সময়কে নির্দেশ করে। আপনাকে অবশ্যই এমন বিপদ দেখতে হবে যা শেষ পর্যন্ত দুর্দান্ত সাফল্যের রাস্তা তৈরি করে। অন্য কথায়, আপনি চ্যালেঞ্জে পেরে উঠবেন।

সিংহ: টেনশন বাড়ছে এই সত্য থেকে রেহাই পাওয়া যায় না। যেমনটি চন্দ্র আপনার চিহ্নের সঙ্গে সারিবদ্ধ হওয়ার আগে সবসময় করে। আপনার দৈনন্দিন জীবনে যে কোন সন্দেহ বা বিরক্তির মুখে আপনি সচেতনভাবে আশাবাদী এবং সহনশীল মনোভাব বজায় রাখার চেয়ে ভাল কিছু করতে পারবেন না।

কন্যা: সাম্প্রতিক একটি ঘটনায় দুঃখের দ্বারা অন্য মানুষের কর্ম সম্পর্কে সন্দেহ হতে পারে। আপনার ব্যক্তিগত পরিস্থিতি যাই হোক না কেন, আপনি একটি স্বল্প সময়ের কাছে আসছেন যখন উত্তরগুলি কেবল ভিতরে তাকালেই পাওয়া যাবে। আপনি শীঘ্রই বর্তমান অবস্থা তৈরিতে আপনি যে ভূমিকা পালন করেছেন তা আবিষ্কার করবেন।

তুলা: নস্টালজিয়া বর্তমান সময়ে একটি গুরুত্বপূর্ণ উপাদান বলে মনে হয়। আপনারা অনেকেই অতীতের একটি অনুভূতিপূর্ণ ভ্রমণ থেকে লাভ করবেন। অগত্যা এই সপ্তাহে নয়, তবে আশা করি এক মাসের মধ্যে। আপনাকে যা করতে হবে তা হ’ল পুরানো অনুভূতিগুলি পুনরুদ্ধার করা এবং গৌরবময় স্মৃতিগুলি পুনরুদ্ধার করা।

বৃশ্চিক: এমনকি সেই সৌভাগ্যবান যারা ভদ্রলোক বা অবসরকালীন মহিলা তারা গভীরভাবে জাগ্রত পার্থিব ইচ্ছা অর্জনের জন্য সাধারণ ভিড়ে ধরা পড়বে। এটি অনুশোচনা বা অনিশ্চয়তার সময় নয় এবং আপনার অপ্রাসঙ্গিক স্মৃতি দ্বারা বিভ্রান্ত না হওয়ার চেষ্টা করা উচিত।

ধনু: আজকের তারকারা সত্যিই অসাধারণ যে তারা কিছু মূল ধনু আকাঙ্ক্ষাকে উৎসাহিত করে, বিশেষ করে ভ্রমণ এবং দুঃসাহসিক কাজ করার সহজাত ইচ্ছা। সতর্ক থাকুন, যে অবস্থানগুলি এবং গোঁড়ামি যুদ্ধগুলি এগিয়ে আসছে। আপনি আপনার মন পরিবর্তন করার জন্য আরও ভালভাবে প্রস্তুত থাকবেন।

মকর: গণনা করা আর্থিক ঝুঁকি নেওয়া থেকে লাভ করার সবকিছু আছে, যতক্ষণ না আপনি সম্পূর্ণ দায়িত্ব নিচ্ছেন। এমনকি যদি আপনার সামান্য ক্ষতি হয়, আপনি আপনার অগ্রাধিকার এবং ব্যক্তিগত চাহিদাগুলি স্পষ্ট করেছেন। সর্বোপরি, কখনও কখনও আপনাকে আপনার ভুল থেকে শিখতে হবে।

আরও পড়ুন:


৬ মাস ধরে জেলে থাকা বিএনপির ৩ নেতা পূজামন্ডপের হামলার আসামি

বিশ্বে সংক্রমণ ও মৃত্যু বেড়েছে , ২০২২ সাল পর্যন্ত থাকতে পারে করোনা মহামারি

পূজামণ্ডপে কোরআন রাখা কে এই ইকবাল?

পূজামণ্ডপে কোরআন শরিফ রেখে গদা নিয়ে যায় ইকবাল


কুম্ভ: এমনকি শান্তিপূর্ণ অ্যাকোয়ারিয়ানরাও আগামী সপ্তাহে কোনও না কোনও ভঙ্গিতে জড়িত থাকার ব্যাপারে নিশ্চিত। প্রতিরক্ষামূলক অবস্থান তৈরি করা ছাড়া আর কোন পরামর্শ হতে পারে না। কিন্তু যখন আপনি এটি সম্পর্কে থাকবেন, তখন অন্যান্য গুরুত্বপূর্ণ পদক্ষেপগুলি আপনি নিতে পারেন, যেমন নতুন ব্যবহারিক দক্ষতা অর্জন করা।

মীন: সুস্থতার দিকে মনোযোগ দেওয়ার এখনই উপযুক্ত সময়। যতক্ষণ না ডায়েট এবং ব্যায়াম সম্পর্কিত একটি নতুন সূচনা করুন এবং মনে রাখবেন যে স্বাস্থ্যের প্রতি জ্যোতিষশাস্ত্রীয় পদ্ধতির প্রতিকারের চেয়ে প্রতিরোধের সঙ্গে আরও অনেক কিছু আছে। আপনার আবেগের মধ্যে একটি যুক্তিসঙ্গত ভারসাম্য বজায় রাখার সঙ্গে।

news24bd.tv রিমু    

পরবর্তী খবর

আজকের রাশিফল, কী আছে ভাগ্যে জেনে নিন

অনলাইন ডেস্ক

আজকের রাশিফল, কী আছে ভাগ্যে জেনে নিন

আজ বুধবার, ২০ অক্টোবর। বৈদিক জ্যোতিষে ১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন-এর ভবিষ্যদ্বাণী করা হয়। একই রকমভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে। ভাগ্যরেখা অনুযায়ী আপনার আজকের দিনটি কেমন কাটবে, জেনে নিন।    

মেষ: অনিশ্চিত এবং যুক্তিযুক্ত প্রান্তিককরণগুলি বৃহত্তর নিশ্চিততা দ্বারা প্রতিস্থাপিত হয়, যা শনির নিয়ন্ত্রণ দ্বারা প্রতিনিধিত্ব করে। অতএব আপনি বাস্তবতার একটি বড় মাত্রার অধীন হতে পারেন, আপনাকে সাম্প্রতিক বেশ কয়েকটি ব্যবস্থা পুনর্বিবেচনা করতে বাধ্য করে।

বৃষ: ভ্রমণ পরিকল্পনা এখন একটু সহজেই এগিয়ে যাওয়া উচিত। সম্ভবত এটি বুধের পরিবর্তিত অবস্থানের জন্য ধন্যবাদ যা আপনি এখন আপনার ভয়েসকে সাধারণ দিনের উপরে শোনাতে সক্ষম বলে মনে করেন যা আপনাকে ঘিরে থাকে। এমনকি গোপন নগদ একটি ক্যাশে জুড়ে আসতে পারে!

মিথুন: অর্থের ব্যাপারগুলো এখনো সামনে আছে, কিন্তু এখনই যথেষ্ট তা স্বীকার করার সময় এসেছে। আপনার বিষয়গুলির উপর একটি দৃঢ়তা অর্জন করুন এবং বুঝতে পারেন যে জিনিসগুলি করার অদ্ভুত আধুনিক পদ্ধতির চেয়ে ঐতিহ্য বেশি গুরুত্বপূর্ণ। এছাড়াও, প্রয়োজনীয় জিনিসগুলি বিলাসিতার চেয়ে ভাল কেনা।

কর্কট: অনেক উপায়ে এটি এখনও একটি স্থিতিশীল, বুদ্ধিমান সময়। আপনার চরিত্র সম্পর্কে সবচেয়ে রক্ষণশীল সবকিছুই আজ আপনাকে ভাল অবস্থানে দাঁড় করানো উচিত। ব্যবহারিক সমাধানের উপর জোর দিন এবং সাম্প্রতিক কোনো আঘাত বা ক্ষোভের জন্য রাগ বা বিরক্তি প্রকাশ করবেন না।

সিংহ: সূর্য এখনও একটি তীব্র মেজাজে রয়েছে, এবং পারিবারিক উত্তেজনা বাড়ানোর ইঙ্গিতকে উত্সাহিত করতে পারে। কিন্তু আপনার প্রথম ধাপ হল কোন কিছু কাজ করে না বলে মনে হয় কেন তা নিয়ে অভিযোগ করার পরিবর্তে উপযুক্ত কার্যক্রম শুরু করা এবং শেষ করা। আশাবাদী হবেন তবে বিলম্ব না করে ঘরোয়া মেরামত সম্পর্কে সেট করা উচিত।

কন্যা: সামাজিক যোগাযোগের উপর আজ আবার জোর দেওয়া উচিত, কিন্তু একটি পার্থক্য সহ। উল্লেখযোগ্য সম্পর্ক হবে সেই ব্যক্তিদের সঙ্গে যারা বয়সে বেশি, অভিজ্ঞ বা আপনার চেয়ে বেশি নিরাপদ। অযৌক্তিক ব্যয় এবং বাড়াবাড়ি কিছুই সমাধান করবে না, যদি না খুব বেশি অর্থ থাকা একটি সমস্যা হয়।

তুলা: একটি সাম্প্রতিক দায়িত্বের খরচ, সম্ভবত একটি সামাজিক বাধ্যবাধকতা, আপনাকে শঙ্কিত করতে পারে। মনে হচ্ছে আপনার হাসি এবং স্থির হওয়া ছাড়া আপনার খুব কম বিকল্প থাকতে পারে। তবে সম্ভবত যা গুরুত্বপূর্ণ তা হল আবেগগত খরচ, এবং যা দরকার তা হল কিছু প্রশান্তিমূলক শব্দ। 

বৃশ্চিক: যদিও আপনার জীবন সাম্প্রতিক ভারসাম্য বজায় রাখা এবং মধ্যম পথ অনুসরণ করা হয়েছে, আপনি এখন চূড়ান্তভাবে এদিক ওদিক যেতে সক্ষম বোধ করতে পারেন। আপনি যদি ঝুঁকি নেন এবং সম্প্রীতিতে আপনার স্বাভাবিক বিশ্বাস ত্যাগ করবেন। তাহলে আপনি শীঘ্রই দেখতে পাবেন আপনার নির্বাচিত দীর্ঘমেয়াদী পরিকল্পনার কী হবে।

ধনু: আজকের আকর্ষণীয় বিকাশগুলি আপনার ব্যবসার যত্ন এবং আর্থিক সমস্যার সমাধানের পক্ষে। উত্তরটি দীর্ঘমেয়াদী বিনিয়োগ এবং সঞ্চয়ের মধ্যে রয়েছে, দ্রুত অর্থ উপার্জনের ক্ষেত্রে নয়, দ্রুত সমাধানের জন্য যাওয়া বা কোনও ঝুঁকিপূর্ণ উদ্যোগে লিপ্ত হওয়া নয়। একজন পুরোনো পরিচিতের সেরা পরামর্শ থাকতে পারে।

আরও পড়ুন:


ইউপি নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় আওয়ামী লীগের ৩১ চেয়ারম্যান

এখনও যেভাবে গ্রুপ চ্যাম্পিয়ন হবার সুযোগ রয়েছে বাংলাদেশের!

প্রোগ্রামে ‘বোরকা না পরার’ নির্দেশ ঢাবি ছাত্রলীগ নেত্রীর!

রাজধানীতে ১৭ বছরের কিশোরীকে ধর্ষণ


মকর: এমনকি আপনার যাঁদের জীবন স্পিডে চলেছে তাদেরও আজ ধীর হওয়া উচিত, অথবা কমপক্ষে আপনি এখন পর্যন্ত যে লাভ করেছেন তা একত্রিত করুন। মঙ্গল ও ইউরেনাসের মধ্যে দীর্ঘদিন ধরে চলমান বিরোধের কারণে যে কোনো কিছুই নিরাপদ নয়।

কুম্ভ: আপনি যদি কিছু ক্ষতির জন্য পুরোপুরি খুশি হন তবেই মুখোমুখি হওয়ার ঝুঁকি নিন। এগুলি আর্থিক বা পেশাদার হতে পারে তবে পারিবারিক অংশীদারিত্বের সঙ্গে সম্পর্কিত হওয়ার সম্ভাবনা বেশি। অন্যথায় আপনার মাথা নিচু রাখুন এবং ঝামেলা এড়ান, যখন আপনার আশেপাশের লোকেরা শান্ত হয়।

মীন: আপনি কিছু মহৎ বা আদর্শবাদী কারণের পক্ষ থেকে শিক্ষা গ্রহণ করার ঠিক মেজাজে আছেন।  দুটি উপদেশ আছে, যদিও: আপনার সত্যগুলি সরাসরি স্থান পান এবং কারও পিছনে পিছনে যাবেন না। যদি আপনি যথাযথ বিবেচনা ছাড়াই ঝাঁপিয়ে পড়েন, তাহলে আপনি ব্যাপক বিব্রতকর অবস্থায় পড়বেন!

news24bd.tv রিমু  

 

 

পরবর্তী খবর

উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণে যেসব খাবার খাবেন

অনলাইন ডেস্ক

উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণে যেসব খাবার খাবেন

বর্তমানে অস্বাস্থ্যকর জীবন-যাপনের কারণে অনেকেই উচ্চ রক্তচাপে ভুগে থাকেন। এটি স্বাস্থ্যের উপর খুবই মারাত্মক প্রভাব ফেলতে পারে। 

উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণে কিছু খাবার আছে। আসুন জেনে নিই সেই সম্পর্কে:

১. ভিটামিন সি সমৃদ্ধ ফল
ভিটামিন সি সমৃদ্ধ বিভিন্ন ফল যেমন— জাম্বুরা, কমলা এবং লেবু ইত্যাদি ফলগুলো উচ্চ রক্তচাপ কমাতে শক্তিশালী হিসেবে কাজ করতে পারে।  এগুলো ভিটামিন, খনিজ এবং উদ্ভিদের যৌগ দ্বারা পরিপূর্ণ যা উচ্চ রক্তচাপের কমিয়ে হৃদরোগের ঝুঁকি হ্রাস করে এবং আপনার হার্টকে সুস্থ রাখতে সহায়তা করে।

২. কুমড়ো বীজ
কুমড়ো বীজ দেখতে অনেক ছোট মনে হলেও পুষ্টিগুণে অনেক পরিপূর্ণ। এতে উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণের জন্য গুরুত্বপূর্ণ পুষ্টির একটি ঘনীভূত উৎস যেমন— ম্যাগনেসিয়াম, পটাসিয়াম এবং আর্জিনিন থাকে। এছাড়া এতে নাইট্রিক অক্সাইড উৎপাদনের জন্য প্রয়োজনীয় একটি অ্যামিনো অ্যাসিড থাকে যা রক্তনালী শিথিলকরণ এবং রক্তচাপ কমানোর জন্য অনেক গুরুত্বপূর্ণ।

৩. চর্বিযুক্ত মাছ

বিভিন্ন চর্বিযুক্ত মাছ ওমেগা-৩ ফ্যাটি অ্যাসিডের অনেক ভালো উৎস হতে পারে। আর এটি হার্টের স্বাস্থ্যের জন্য অনেক উপকারী। এই চর্বিগুলো উচ্চ রক্তচাপের মাত্রা কমানো ছাড়াও প্রদাহ কমাতে এবং অক্সিলিপিনস নামক রক্তবাহী যৌগের মাত্রা হ্রাস করে।

৪. গাজর
গাজরে ক্লিনোজেনিক, পি-কুমারিক এবং ক্যাফিক অ্যাসিডের মতো ফেনোলিক যৌগ থাকে। আর এ যৌগগুলো রক্তনালীকে শিথিল করতে এবং প্রদাহ কমিয়ে উচ্চ রক্তচাপের মাত্রা কমাতে সাহায্য করতে পারে। আর রক্তচাপ কমাতে গাজর কাঁচা অবস্থাতেই খাওয়া আরও উপকারী।

আরও পড়ুন:


পিএসসির প্রশ্ন ফাঁস করলে ১০ বছরের জেল: মন্ত্রিপরিষদ সচিব

গাজীপুর সাফারি পার্কে জেব্রা পরিবারে নতুন অতিথি

‘সংখ্যালঘু’ শব্দটি থাকা উচিত না

পায়রা সেতুর উদ্বোধন ২৪ অক্টোবর


৫. চিয়া বীজ

চিয়া বীজে উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণের জন্য অপরিহার্য পটাশিয়াম, ম্যাগনেশিয়াম এবং ফাইবার প্রচুর পরিমাণে থাকে। গবেষণায় দেখা গেছে যে চিয়া বীজ রক্তচাপ কমায় এবং এটি ১২ সপ্তাহের বেশি সময় ধরে খেলে তা আরও বেশি উপকার করে।

৬. পালং শাক
পালং শাকে নাইট্রেট বেশি থাকে।এ ছাড়া এতে অ্যান্টিঅক্সিডেন্ট, পটাসিয়াম, ক্যালসিয়াম এবং ম্যাগনেসিয়াম প্রচুর পরিমাণে থাকায় তা উচ্চ রক্তচাপের মাত্রা কমাতে পারে। এ ছাড়া পালং শাক ধমনীর শক্ততা হ্রাস করতে এবং হৃদযন্ত্রের উন্নতিতে সাহায্য করতে পারে।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

আজকের রাশিফল, কী আছে ভাগ্যে জেনে নিন

অনলাইন ডেস্ক

আজকের রাশিফল, কী আছে ভাগ্যে জেনে নিন

আজ মঙ্গলবার, ১৯ অক্টোবর। বৈদিক জ্যোতিষে ১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন-এর ভবিষ্যদ্বাণী করা হয়। একই রকমভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে। ভাগ্যরেখা অনুযায়ী আপনার আজকের দিনটি কেমন কাটবে, জেনে নিন।   

মেষ: বিবাহযোগ্যরা বিবাহের পূর্ব প্রস্তুতি নিতে পারেন। প্রেমিকযুগলের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে। দীর্ঘদিনের দাম্পত্য ও পারিবারিক কলহবিবাদের মীমাংসা হবে। আশ্রিত প্রতিপালিত ব্যক্তি ও শ্রমিক-কর্মচারীদের প্রতি তীক্ষè নজর রাখা শ্রেয় হবে।

বৃষ: ডাকযোগে চেক মানিঅর্ডার বিকাশ এমনকি নগদ অর্থ আসতে পারে। দূর থেকে আসা কোনো সংবাদ বেকারদের মুখে হাসি ফোটাবে। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে। সন্তানরা আজ্ঞাবহ হয়ে থাকবে, এমনকি তারা কোনো না কোনো পুরস্কার পাবে।

মিথুন: ভাগ্যলক্ষ্মী প্রসন্ন হওয়ায় সফলতা আপনার দ্বারে এসে টোক্কা মারবে। চতুর্দিক থেকে তরতাজা উন্নতি করতে থাকায় মন আনন্দে নাচবে। প্রেম রোমান্স বিনোদন ভ্রমণ বিবাহ বিনিয়োগ শুভ হবে। লৌকিকতায় যেমন ব্যয় হবে তেমনি উপহারসামগ্রীও পাবেন।

কর্কট: ব্যবসা-বাণিজ্যে লোকসান গুনতে হতে পারে। আয় বুঝে ব্যয় করুন নয় তো সঞ্চয়ে হাত পড়বে। দূর থেকে কোনো অপ্রিয় সংবাদ আসতে পারে। অবশ্য সংকটকালে বন্ধুবান্ধব আত্মীয়-পরিজন সাহায্যের হাত বাড়িয়ে ধরবে। প্রেমিকযুগল সাবধান।

সিংহ: কর্মপ্রত্যাশীদের মুখে হাসির ঝলক ফুটবে। ভাইবোনদের কাছ থেকে প্রাপ্ত সহযোগিতা স্বপ্ন পূরণ নিশ্চিত করবে। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে। লটারি জুয়া রেস শেয়ার হাউজিং প্রভৃতিতে বিনিয়োগ না করাই শ্রেয় হবে। ভ্রমণ শুভ।

কন্যা: যে কাজে হাত দেবেন তাতেই কমবেশি সফলতাপ্রাপ্ত হবেন। নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা বাস্তবায়িত হবে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র বস্ত্রালঙ্কার ও খেলনাসামগ্রীর পসরা সাজবে। মন সুর সংগীত ও ধর্মের প্রতি আকৃষ্ট থাকবে।

তুলা: হাত বাড়ালেই নিত্যনতুন সুযোগ এসে হাজির হবে। শূন্য পকেট পূর্ণ হয়ে উঠবে। প্রেম রোমান্স বিনোদন ভ্রমণ বিবাহ বিনিয়োগ বন্ধুত্ব শুভ হবে। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে। সন্তানদের সাফল্যে গৌরবান্বিত হওয়ার সম্ভাবনা।

বৃশ্চিক: দীর্ঘদিনের আটকে থাকা কাজ চালু হবে। ব্যবসা-বাণিজ্যে মজুদ মালের দাম ফুলেফেঁপে উঠবে। বিদেশে অবস্থানরত স্বজনদের স্বদেশ প্রত্যাবর্তনের পথ খুলতে পারে। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া ও আশ্রয় নেওয়া নির্বুদ্ধিতার পরিচয় হবে।

ধনু: একদিকে আয়-উপার্জন কম অপরদিকে খরচের লাগামহীন চাপ আপনাকে জীর্ণ করে তুলবে। দুর্জনেরা আত্মীয়বেশে আপনার সুখের সংসারে অশান্তির অনল জ্বেলে দিতে পারে। সংকটকালে বন্ধুবান্ধব আত্মীয়-পরিজন দূরে থেকে মজা দেখবে।

 

আরও পড়ুন


প্রথম ম্যাচে বাজে খেলায় ২য় ম্যাচে দল থেকে বাদ পড়ছে যে ক্রিকেটাররা

ইউপি ও পৌরসভা নির্বাচনে আরও খুনোখুনির আশঙ্কা

দলে পরিবর্তন, এক নজরে ওমানের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

যুক্তরাষ্ট্রের প্রথম কৃষ্ণাঙ্গ পররাষ্ট্রমন্ত্রী কলিন পাওয়েল মারা গেছেন


মকর: দীর্ঘদিনের অসুস্থতা থেকে মুক্তি পাবেন। শ্রমিক-কর্মচারীদের মনে মালিকপ্রীতি দেখা দেবে। লম্বা দূরত্বের সফরে নিজে ড্রাইভ করা থেকে বিরত থাকুন। শিক্ষার্থীদের মন ফেসবুক ইউটিউব প্রেম প্রসঙ্গ ও অনুচিত কাজবাজের প্রতি বিশেষভাবে আকৃষ্ট থাকবে।

কুম্ভ: বেকার যুবক-যুবতীরা কর্মের সন্ধান পাবেন। অংশীদারদের সহযোগিতায় ব্যবসার বহুল প্রচার ও প্রসার ঘটবে। বিদেশগমন ও স্বদেশ প্রত্যাবর্তনের পথ অচিরেই খুলবে। রাগ, জেদ, ক্রোধ, হঠকারী সিদ্ধান্ত ঘাতক বলে প্রমাণিত হবে।

মীন: বিবাহযোগ্যদের বিবাহ প্রেমিকযুগলের প্রেমের স্বীকৃতি এমনকি সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে। লৌকিকতায় অবশ্য প্রচুর ব্যয় হওয়ার সম্ভাবনা। মন ধর্মের প্রতি ঝুঁকবে।

news24bd.tv রিমু  

পরবর্তী খবর

ব্যায়ামের পর যে খাবার খাবেন না

অনলাইন ডেস্ক

ব্যায়ামের পর যে খাবার খাবেন না

শরীরটাকে ফিট রাখতে দরকার শরীরচর্চার। সুস্থভাবে বাঁচার জন্য নিয়মিত শরীরচর্চা করা উচিত। অনেকে জিমে যান, অনেকে ঘরে ব্যায়াম করেন। ব্যায়াম করছেন আবার ইচ্ছামতো খাবারও খেয়ে নিচ্ছেন। ভাবছেন, ব্যায়াম করলে তো খাবারের সব শক্তি হাওয়ায় মিলিয়ে যাবে। ব্যাপারটা আসলে তা নয়। ব্যায়াম করার পাশাপাশি কিছু খাবারও নিয়ন্ত্রণ করতে হবে।

আসুন সেগুলো একটু জেনে নেই:

১. অতিরিক্ত চিনিযুক্ত খাবার
শরবত, কোমল পানীয়, বাড়তি চিনি দিয়ে চা বা যেকোনো অতিরিক্ত মিষ্টি খাবার ব্যায়ামের পর পর খাওয়া উচিত না। সুস্থ থাকতে চাইলে চিনিযুক্ত খাবার পরিহার করতে হয়। অনেকেই যেই ভুলটা করে থাকে সব সময় তা হলো ব্যায়ামের পর পরই তৃষ্ণা পেলে কোমল পানীয় কিংবা এনার্জি ড্রিংক খেয়ে নেন।
কিন্তু কোমল পানীয়তে অতিরিক্ত চিনি থাকে যা স্বাস্থ্যর জন্য খুবই ক্ষতিকর। তৃষ্ণা পেলে কোমল পানীয় না খেয়ে পানি অথবা চিনি ছাড়া আইস চা খান।

২. অতিরিক্ত লবণযুক্ত খাবার
ব্যায়াম করলে ঘামের সাথে প্রচুর পরিমাণে পানি ও পটাশিয়াম বের হয়ে যায় শরীর থেকে। এই পটাশিয়ামের অভাব পূরণের জন্য অনেকেই অতিরিক্ত লবণ যুক্ত খাবার বা পানীয় খেয়ে থাকেন। যদিও কিন্তু এর প্রয়োজন নেই। খাবারের সঙ্গে যে লবণ দেহে প্রবেশ করে, তাই যথেষ্ট। পটাসিয়ামের অভাব দূর করতে পুষ্টিকর খাবার খান। বিশেষ করে কলায় প্রচুর পটাশিয়াম আছে। তাই ব্যায়াম করার পর ক্ষুদা লাগলে কলা ও কিছু শুকনো ফল খেয়ে নিন। শরীরের শক্তি ফিরে পাবেন।

৩. ফ্যাটযুক্ত খাবার
অনেকে সামান্য ব্যায়াম করেই পনির, বার্গার, পিজ্জা, বিরিয়ানি, পোলাও ইত্যাদি খাবার খেয়ে ফেলেন। কিন্তু সুস্থ থাকতে চাইলে বা ওজন কমাতে চাইলে ব্যায়াম করেই অতিরিক্ত ফ্যাট যুক্ত খাবার খাওয়া একেবারেই উচিত নয়। ব্যায়াম করার পর যেকোনো ধরনের ফাস্ট ফুড, ফ্যাট যুক্ত খাবার অথবা তেলে ভাজা পোড়া খাবার এড়িয়ে চলুন। ব্যায়াম করার পর এ ধরণের খাবার খাওয়ার প্রতি ঝোঁক থাকলে মেদ কমার বদলে রক্তের খারাপ কোলেস্টেরল বেড়ে গিয়ে হার্টের অসুখ হওয়ার সম্ভাবনা বাড়ে।

আরও পড়ুন:


ইভ্যালিকে লাভজনক প্রতিষ্ঠানে রূপান্তরের সর্বোচ্চ চেষ্টা করব: বিচারপতি মানিক

করোনা: দেশে ২৪ ঘণ্টায় মৃত্যু কমলেও বেড়েছে শনাক্ত

প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় কলেজছাত্রকে অপহরণ করে বিয়ে করলো তরুণী!

ডিএমপি কমিশনার ও র‍্যাব ডিজি’র পদোন্নতি


৪. কেক, পেস্ট্রি

কেক, পেস্ট্রি ,ক্রিম রোল, ডোনাট ইত্যাদি খাবার খেতে খুবই সুস্বাদু। এধরণের খাবার গুলো খেলে পেটে থাকেও অনেকক্ষন। আর ব্যায়াম করার পর প্রচন্ড ক্ষুধা লাগলে এগুলো খেতেও বেশ ভালো লাগে।

ব্যায়াম করার পর শরীরের হারানো গ্লাইকোজেন পূরণ করার জন্য কার্বোহাইড্রেটের বেশ চাহিদা থাকে। কেক কিংবা পেস্ট্রি জাতীয় খাবারগুলোতে প্রচুর কার্বোহাইড্রেট আছে, কিন্তু এগুলোর পুষ্টি উপাদান খুবই কম। তাই এধরনের খাবার এড়িয়ে লাল আটার রুটি কিংবা লাল চালের ভাত খেয়ে কার্বোহাইড্রেটের অভাব পূরন করা উচিত।

৫. শুধু কাঁচা শাক সবজি
অনেকে আবার ব্যায়াম করে ওজন কমানোর পাশাপাশি ডায়েটও করে থাকেন। ব্যায়াম করলে শরীরের প্রচুর ক্যালরি পুড়ে যায়। তাই শরীরে শক্তি যোগানোর জন্য ব্যায়ামের পর দরকার আদর্শ খাবার। ব্যায়ামের পর শরীরের জন্য ক্যালরি, ভিটামিন, প্রোটিনযুক্ত সুষম খাবার দরকার । যারা ডায়েটে শুধু মাত্র সালাদ বা কাঁচা শাক সবজি রাখে তাদের শরীরের প্রয়োজনীয় ক্যালরির চাহিদা পূরণ হয় না। তাই ব্যায়ামের পর শুধু কাঁচা সবজি না খেয়ে সামান্য তেল দিয়ে রান্না সবজি, মুরগির মাংস ইত্যাদি পুষ্টিকর খাবার খাওয়া উচিত। তা না হলে শরীর দুর্বল হয়ে যাবে।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর