সুদীপ্ত হত্যা: চার্জর্শীটে আওয়ামী লীগ নেতার নাম, জামিনে প্রকাশ্যে ঘুরছে আসামিরা
সুদীপ্ত হত্যা: চার্জর্শীটে আওয়ামী লীগ নেতার নাম, জামিনে প্রকাশ্যে ঘুরছে আসামিরা

বামে সুদীপ্ত বিশ্বাস, ডানে কাস্টমসকর্মী রিপেন সিংহ ধ্রুব

সুদীপ্ত হত্যা: চার্জর্শীটে আওয়ামী লীগ নেতার নাম, জামিনে প্রকাশ্যে ঘুরছে আসামিরা

Other

চট্টগ্রামে আলোচিত ছাত্রলীগ নেতা সুদীপ্ত বিশ্বাস হত্যা মামলার চার্জর্শীটে আওয়ামী লীগ নেতা দিদারুল আলমসহ ২৪ জনের নাম প্রকাশ হলেও জামিনে ঘুরছে আসামিরা। চার বছর ধরে ছেলে হত্যার বিচারের দাবি মাথায় নিয়ে ঘুরছে বাবা মেঘনাথ।

অন্যদিকে চট্টগ্রামে আরেক আলোচিত কাস্টমসকর্মী রিপেন সিংহ ধ্রুব হত্যার প্রায় তিন বছরেও কোন কুলকিনারা নেই। আসামিরা ঘুরছে প্রকাশ্যে।

২০১৭ সালে ৬ অক্টোবর ভোরে চট্টগ্রামের নালাপাড়া এলাকায় নিজ বাসার সামনে মহানগর ছাত্রলীগের সহ-সম্পাদক সুদীপ্ত বিশ্বাসকে পিটিয়ে হত্যা করা হয়। মোবাইলে ধারণ করা ভিডিও ফুটেজে দেখা যায় এই হত্যার সাথে অনেকে জড়িত। তাদের চিহিৃত করে থানায় বাবার মেঘনাথের হত্যা মামলায় এই হত্যার নির্দেশদাতা আওয়ামী লীগ নেতা দিদারুল আলম মাসুমসহ ২৪ জনকে আসামি করে পিবিআই চার্জশীট দিলেও এই ঘটনার চার বছর পূর্ণ হলেও হয়নি বিচার। ছেলে হত্যার বিচার এখনও না পেয়ে ধুকে ধুকে মরছে বাবা মেঘনাথসহ পরিবার।

অন্যদিকে বিয়ের ১৭ মাসের মাথায় কামস্টমস কর্মচারি রিপেন সিংহ ধ্রুবর লাশ পতেঙ্গার কর্ণফুলী নদীর পাশে উলঙ্গ অবস্থায় পেলেও  এই ঘটনার প্রায় তিন বছরেও হলেও নেই কোন কুলকিনারা। প্রধান আসামি শোভন চৌধুরী শুভকে গ্রেফতার করলেও জামিনে ঘুরছে এই মামলার দশ আসামি। বিচার না পেয়ে হতাশ  রিপেনের মা-বাবা। আদরের সন্তানের ছবি বুকে নিয়েই দিন যাচ্ছে তাদের।

আরও পড়ুন


পা দিয়ে ঢাবির ভর্তি পরীক্ষা দেয়া সেই ছুরাইয়ার স্বপ্ন প্রতিবন্ধী স্কুল প্রতিষ্ঠার

স্বাস্থ্যবিধি মেনে টরন্টোয় শারদীয় দুর্গোৎসব পালনের প্রস্তুতি

পটুয়াখালীর নিউমার্কেটে শতাধিক দোকান আগুনে ভস্মীভূত

শেখ হাসিনাবিহীন ভবিষ্যত হতে পারে ধ্বংস ও প্রতিহিংসার!


তবে সিএমপি পুলিশ কমিশনার সালেহ্ মোহাম্মদ তানভীর বলছেন, মানুষ সচেতন হলে এবং পুলিশকে সহায়তা করলে আসামি যেই হোক তারা পুলিশের জালে ধরা পড়বে।

এই রকম আরো চট্টগ্রামের আলোচিত হত্যা মামলা থাকলেও এখনও দেখেনি বিচারের আলোর মুখ। দ্রুত এসব মামলার বিচার না হলেও হত্যা আরো বাড়বে বললেন সমাজ বিশ্লেষকরা।

news24bd.tv এসএম

;