চাঁপাইনবাবগঞ্জে পদ্মায় নৌকাডুবির ঘটনায় ২টি মামলা
চাঁপাইনবাবগঞ্জে পদ্মায় নৌকাডুবির ঘটনায় ২টি মামলা

চাঁপাইনবাবগঞ্জে পদ্মায় নৌকাডুবির ঘটনায় ২টি মামলা

অনলাইন ডেস্ক

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে নৌকাডুবির ঘটনায় জেলা চিফ জুটিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টে ২টি মামলা করেছেন দুই জন যুবক। দুইটি মামলায় ৭ জনকেই আসামি করা হয়েছে। মঙ্গলবার দুপুরে তারা মামলা দুটি করেছেন।

মামলা দুটির বাদি পক্ষের আইনজীবী শফিক এনায়েতুল্লাহ বিষয়টি নিশ্চিত করেছেন ।

এনায়েতুল্লাহ জানান, শিবগঞ্জের চরপাকা এলাকার লক্ষিপুরে নৌকাডুবির ঘটনায় দুইজন মিলে ইজারাদারদের বিরুদ্ধে মামলা করেছেন। দণ্ডবিধি আইনের ৩০৪/১০৯/৫০৬ (২)/৩৪ ধারার অপরাধ করেছে। ফলে তাদের ৭ জনের বিরুদ্ধে মামলা দুটি করা হয়েছে।

তিনি আরও জানান, আদালতের বিচারক আবু কাহার মামলা দুটিকে আমলে নিয়ে, শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) কে ১২ ডিসেম্বরের মধ্যে তদন্ত প্রতিবেদন দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

বাদি দুজন হলেন, শিবগঞ্জ উপজেলার ছাব্বিশ রশিয়া এলাকার ইয়াসিন আলীর ছেলে ফিটু আলী (৩৩) ও একই উপজেলার চরপাকা এলাকার বিশরশিয়া গ্রামের মৃত খায়রুল ইসামের ছেলে সুমন (২৮)।

মামলা দুটির আসামিরা হলেন- চরপাকা এলাকার বিশরশিয়া গ্রামের হযরত আলীর ছেলে মনিরুল ইসলাম কালু (৪০), চরপাকা গ্রামের মৃত আমজাদ আলীর ছেলে মোস্তফা (৫০) ও তার ছেলে লারবোর আলী (৩১), ৬নং বাঁধ এলাকার মৃত আব্দুর রাজ্জাকের ছেলে জাহির আলী (৩৯), নারায়নপুর এলাকার মৃত জালাল উদ্দিনের ছেলে ইকবাল (২৭), চরপাকা এলাকার বিশরশিয়া গ্রামের হযরত আলীর ছেলে সৈবুর আলী (২৮) ও একই এলাকার টিপু সুলতানের ছেলে শামীম (৩৮)।

আরও পড়ুন:


১ লাখ ২৫ হাজার অবৈধ মোবাইল ফোন বন্ধ করল বিটিআরসি

প্রধান শিক্ষককের বিরুদ্ধে শিক্ষিকা ধর্ষণের অভিযোগ !

শত বছর চেষ্টার পর ম্যালেরিয়ার ভ্যাকসিন অনুমোদন

ভাঙা মোবাইল নিয়ে গেল খুনির কাছে


মামলার বাদি সুমন জানান, পদ্মায় নৌকাডুবির ঘটনাটি অতিরিক্ত মালামাল ও যাত্রী নেয়ার কারণে ঘটেছে। এ ঘটনায় আমার বাবা, মা, ভাতিজা ও ভাতিজির মর্মান্তিক মৃত্যু হয়েছে।  

অপর মামলার বাদি ফিটু জানান, আমার স্ত্রীসহ দুজন সন্তান দশরশিয়া বাজারে যাওয়ার উদ্দেশ্যে ওই নৌকায় উঠেন। অতিরিক্ত মালামাল আর যাত্রী বোঝাই করার কারণে নৌকাটি ডুবে যায়। নদীর প্রবল স্রোতে আমার স্ত্রী ডাঙ্গায় উঠতে পারলেও, আমার ছেলে ও মেয়েটি সাঁতার না জানায় ডুবে যায়। ফলে তাদের দুজনের হৃদয়বিদারক মৃত্যু হয়। যা কিছু হয়েছে, ওই ৭ জন আসামিদের কারণে হয়েছে।

প্রসঙ্গত, ২৯ সেপ্টেম্বর দুপুরে শিবগঞ্জের চরপাকা এলাকার লক্ষিপুরে অর্ধশতাধিক যাত্রি নিয়ে নৌকাডুবির ঘটনাটি ঘটে। ৩৯ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। আর ৯ জনের লাশ উদ্ধার করা হয়েছে।

news24bd.tv/ কামরুল 

;