টানা ৪ দিন বন্ধ থাকবে বেনাপোলের আমদানি-রপ্তানি
টানা ৪ দিন বন্ধ থাকবে বেনাপোলের আমদানি-রপ্তানি

টানা ৪ দিন বন্ধ থাকবে বেনাপোলের আমদানি-রপ্তানি

অনলাইন ডেস্ক

দুর্গাপূজা উপলক্ষে দেশের প্রধান স্থলবন্দর বেনাপোলে টানা ৪ দিন আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ থাকবে। তবে এই ৪ দিন বাংলাদেশ-ভারতের মধ্যে যাত্রী চলাচল, বেনাপোল কাস্টম হাউজের কার্যক্রম এবং বন্দরে পণ্য খালাস স্বাভাবিক থাকবে।

দুর্গাপূজা উপলক্ষে ভারতে ১২ অক্টোবর থেকে ১৫ অক্টোবর পর্যন্ত ছুটি থাকবে বলে জানিয়েছেন ভারতের পেট্রাপোল বন্দর সিঅ্যান্ডএফ এজেন্টস স্টাফ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্তিক চক্রবর্তী। এই ৪ দিন পেট্রাপোল বন্দর দিয়ে বেনাপোল বন্দরের সঙ্গে সব ধরনের আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ থাকবে।

আবারও ১৬ অক্টোবর থেকে সব স্বাভাবিক নিয়মে চলবে বলেও জানান তিনি।

বেনাপোল সিঅ্যান্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক এমদাদুল হক লতা বলেন, দুর্গাপূজার কারণে টানা ৪ দিন আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ থাকবে বলে পেট্রাপোলের সিঅ্যান্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশন থেকে চিঠির মাধ্যমে আমাদের জানিয়েছে।

আরও পড়ুন


ঠাকুরগাঁওয়ে বাসের ধাক্কায় মোটরসাইকেল আরোহী দুই এনজিও কর্মী নিহত

সুন্দরবনের প্রাণপ্রকৃতি সুরক্ষায় ৩ প্রকল্প

সুদীপ্ত হত্যা: চার্জর্শীটে আওয়ামী লীগ নেতার নাম, জামিনে প্রকাশ্যে ঘুরছে আসামিরা

পা দিয়ে ঢাবির ভর্তি পরীক্ষা দেয়া সেই ছুরাইয়ার স্বপ্ন প্রতিবন্ধী স্কুল প্রতিষ্ঠার


দুর্গাপূজার ছুটির কারণে আগামী ১২ অক্টোবর থেকে ১৫ অক্টোবর পর্যন্ত দুই দেশের মধ্যে আমদানি-রপ্তানি বন্ধ থাকবে বলে ওপারের কাস্টমস কর্তৃপক্ষ ও সিঅ্যান্ডএফ এজেন্টরা জানিয়েছে বলে জানান বেনাপোল কাস্টমস চেকপোস্ট কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা সাইফুর রহমান মামুন।

বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ রাজু আহমেদ জানান, পূজার ছুটিতে আমদানি-রপ্তানি বন্ধ থাকলেও দুই দেশের মধ্যে যাত্রী চলাচল স্বাভাবিক থাকবে।

news24bd.tv এসএম

;