খুলনায় কোকেন পাচার মামলায় মৃত্যুদণ্ডসহ বিভিন্ন মেয়াদে সাজা
খুলনায় কোকেন পাচার মামলায় মৃত্যুদণ্ডসহ বিভিন্ন মেয়াদে সাজা

খুলনায় কোকেন পাচার মামলায় মৃত্যুদণ্ডসহ বিভিন্ন মেয়াদে সাজা

অনলাইন ডেস্ক

খুলনায় সাড়ে ২২ কোটি টাকার কোকেন পাচার মামলায় ছয় আসামীকে বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করেছেন আদালত। এর মধ্যে আসামী বিকাশ চন্দ্র বিশ্বাসকে মৃত্যুদন্ড ও এক লাখ টাকা জরিমানা, সোহেল রানাকে আমৃত্যু কারাদন্ড ও এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।  

এছাড়া মূল হোতা আরিফুর রহমান ছগিরকে ১৫ বছর কারাদন্ড, এক লাখ টাকা জরিমানা ও অনাদায়ে আরও দুই বছর কারাদন্ড দেওয়া হয়। মামলার বাকি তিন আসামী বিকাশ চন্দ্র মন্ডল, ফজলুর রহমান ফকির ও এসএম এরশাদ হোসেনকে ১০ বছর কারাদন্ড, ২৫ হাজার টাকার জরিমানা ও অনাদায়ে আরও এক বছরের কারাদন্ড দেওয়া হয়।

 

বৃহস্পতিবার দুপুরে খুলনা জেলা ও দায়রা জজ আদালতে বিচারক মো. মশিউর রহমান চৌধুরী এই রায় ঘোষনা করেন। রায় ঘোষনাকালে সকল আসামী কাঠগড়ায় উপস্থিত ছিলেন। ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯ (১) (খ) ও ১৯ (৪) ধারায় আসামীদের এ সাজা প্রদান করা হয়। রাষ্ট্রপক্ষের আইনজীবী এনামুল হক এ তথ্য নিশ্চিত করেন।

আরও পড়ুন:

দুঃসময়ে শাহরুখের পাশে দাঁড়ালেন সাইমন

ঢাকায় মানুষের কর্মক্ষমতা কমছে: গবেষণা

আ.লীগ নেতার বিরুদ্ধে তাঁতীলীগের নেত্রীকে ধর্ষণের অভিযোগ

আনুশকার শরীরে ‘ফরেন বডি’ ব্যবহারের আলামত মিলল


জানা যায়, ২০১৭ সালের ১১ আগস্ট নগরীর ময়লাপোতা মোড় ও রূপসার রাজাপুর এলাকা থেকে সোয়া দুই কেজি কোকেনসহ চক্রের ছয়জনকে গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে দুই কেজি ২৫০ গ্রাম কোকেন জব্দ করা হয়। ওই ঘটনায় র‍্যাবের ডিএডি রবিউল ইসলাম বাদি হয়ে রূপসা থানায় মামলা করেন।  

র‍্যাবের এএসপি ও তদন্ত কর্মকর্তা বজলুর রশীদ ২০১৭ সালের ১৩ সেপ্টেম্বর ছয় জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দেয়। মামলায় মোট ২৭ জনের মধ্যে ২৪ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়।  

news24bd.tv/ নকিব

;