জম্মু-কাশ্মীরে সেনাবাহিনীর ওপর হামলা: নিহত ২

জম্মু-কাশ্মীরে সেনাবাহিনীর ওপর হামলা: নিহত ২

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

জম্মু-কাশ্মীরে সেনাবাহিনীর ক্যাম্পে গেরিলা হামলায় সেনাসদস্যসহ দুইজন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে 
একজনের নাম বিলাল আহমেদ গণি।

অন্যদিকে, সোমবার সকালে সোপিয়ান জেলায় সেনাবাহিনীর নিয়মিত টহল দলকে লক্ষ্য করে সন্দেহভাজন অজ্ঞাত গেরিলারা ইমপ্রোভাইসড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) বিস্ফোরণ ঘটালে এক কর্মকর্তাসহ তিন সেনাসদস্য আহত হন। আহত ওই সেনা সদস্যদের হাসপাতালে পাঠানো হয়েছে।

হামলাকারীদের সন্ধানে তল্লাশি চলছে।

রোববার রাত সোয়া দশটা নাগাদ অজ্ঞাত গেরিলারা পুলওয়ামা জেলার কাকাপোরার ৫০ রাষ্ট্রীয় রাইফেলসের সেনা ক্যাম্পে গুলিবর্ষণ করে। এসময় সেনাবাহিনীর পাল্টা গুলিবর্ষণে এক বেসামরিক ব্যক্তি নিহত হয়। ওই ঘটনার পরে গেরিলারা ঘটনাস্থল থেকে পালিয়ে গেছে।

হামলাকারীদের সন্ধানে নিরাপত্তাবাহিনী গোটা এলাকা ঘিরে ফেলে তল্লাশি অভিযান চালাচ্ছে।

সেনাবাহিনীর মুখপাত্র কর্নেল রাজেশ কালিয়া বলেন, ওই ঘটনাকে ‘সন্ত্রাসীদের কাপুরুষোচিত ও উসকানিমূলক কাজ’ বলে মন্তব্য করেছেন। গেরিলা হামলায় গুরুতর আহত সেনা সদস্যকে বাদামীবাগ হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানেই তিনি মারা যান।

একটি সূত্রে প্রকাশ, ওই ঘটনায় পেশায় গাড়ি চালকের কাজ করা নারোয়া কাকাপোরা এলাকার বাসিন্দা বিলাল আহমেদ গণি মাথায় গুলিবিদ্ধ হলে ঘটনাস্থলেই তিনি নিহত হন।

অন্যদিকে, পুলওয়ামা জেলার সিনিয়র পুলিশ সুপার বলেছেন, আহত ওই নাগরিককে কাকাপোরাতে জনস্বাস্থ্য কেন্দ্রে পাঠানো হলে চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন।

গণমাধ্যমের অন্যএকটি সূত্রে প্রকাশ, সেনা ও গেরিলাদের মধ্যে কমপক্ষে ১৫ মিনিট ধরে পাল্টাপাল্টি গুলিবর্ষণের ঘটনা ঘটে। পরে অন্ধকারের সুযোগে গেরিলারা পালিয়ে যেতে সমর্থ হয়। রমজান মাস উপলক্ষে কেন্দ্রীয় সরকার একতরফা সেনা অভিযান বন্ধ রাখার ঘোষণা দেওয়ার পরে এই প্রথম সেনাবাহিনীর ওপরে গেরিলা হামলায় হতাহতের ঘটনা ঘটল।

সম্পর্কিত খবর