‘সন্ত্রাসবাদ কোনো ধর্ম বা জাতীয়তার সঙ্গে যুক্ত হতে পারে না’

অনলাইন ডেস্ক

‘সন্ত্রাসবাদ কোনো ধর্ম বা জাতীয়তার সঙ্গে যুক্ত হতে পারে না’

কোনো বিশেষ ধর্ম বা জাতীয়তার সঙ্গে সন্ত্রাসবাদকে যুক্ত করার যে কোনো প্রচেষ্টাকেই বাংলাদেশ প্রত্যাখ্যান করে ও এর তীব্র নিন্দা জানায়। সন্ত্রাসবাদ কোনো ধর্ম, জাতি, বিশ্বাস, সংস্কৃতি, নৃগোষ্ঠী বা সমাজের সাথে যুক্ত হতে পারে না এবং তা হওয়া উচিতও নয় বলে জানিয়েছেন জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাষ্ট্রদূত রাবাব ফাতিমা।

স্থানীয় সময় মঙ্গলবার (৫ অক্টোবর) জাতিসংঘ সদর দপ্তরে আন্তর্জাতিক সন্ত্রাসবাদ শীর্ষক এক উচ্চপর্যায়ের আলোচনা সভায় প্রদত্ত বক্তৃতায় এসব কথা বলেন জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাষ্ট্রদূত রাবাব ফাতিমা।

প্রদত্ত বক্তব্যে সন্ত্রাসবাদ ও এর যে কোনো রূপ বা ধরনের বিরুদ্ধে বাংলাদেশের জিরো টলারেন্স নীতির পুনরাবৃত্তি করেন রাষ্ট্রদূত ফাতিমা। 

আরও পড়ুন:


ব্রাহ্মণবাড়িয়ায় আইপিএল নিয়ে জুয়া, ৩ জনের সাজা

চট্টগ্রাম আদালত এলাকায় বোমা হামলা মামলার রায় আজ

টুইটার অ্যাকাউন্ট ফিরে পেতে আদালতে ট্রাম্প

যুবলীগ নেতার সঙ্গে ভিডিও ফাঁস! মামলা তুলে নিতে নারীকে হুমকি


 

বৈশ্বিক সন্ত্রাসবাদের ওপর কোভিড-১৯ এর প্রভাবের কথা তুলে ধরে রাষ্ট্রদূত ফাতিমা বলেন, অতিমারিটি সন্ত্রাস প্রতিরোধ ও সন্ত্রাসবিরোধী জাতীয় ও বৈশ্বিক প্রচেষ্টাসমূহকে ব্যাহত করেছে। এক্ষেত্রে তিনি বৈশ্বিকভাবে অন্তর্ভূক্তিমূলক ও স্থিতিশীল পুনরুদ্ধার প্রচেষ্টা গ্রহণের পাশাপাশি সক্ষমতা বিনির্মাণ, গোয়েন্দা তথ্য বিনিময়, নারী ও যুবদের ক্ষমতায়ন, অনলাইন প্লাটফর্মে সৃষ্ট ঘৃণ্য বক্তব্য, জাতিগত বিদ্বেষ ও উদ্দেশ্যমূলক তথ্য-বিভ্রান্তির বিরুদ্ধে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে পদক্ষেপ গ্রহণেরও আহ্বান জানান।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

বাংলাদেশি এজেন্সি বাড়াতে মালয়েশিয়ার মন্ত্রীর বিরোধিতা

অনলাইন ডেস্ক

বাংলাদেশি এজেন্সি বাড়াতে মালয়েশিয়ার মন্ত্রীর বিরোধিতা

মালয়েশিয়ার মানবসম্পদ বিষয়ক মন্ত্রী এম সারাভানান বলেছেন, যদি বাংলাদেশের ২০০০ এজেন্সিকে শ্রমিক পাঠানোর অনুমোদন দেয়া হয়, তাহলে মালয়েশিয়া হতে পারে বাংলাদেশিদের জন্য এক আস্তাকুড়। 

তিনি বলেছেন, বাংলাদেশি সরকার ১০টি এজেন্সির অনুমোদন বৃদ্ধি করে ২০০০ করার জন্য অনুরোধ করেছে মালয়েশিয়া সরকারকে। এ নিয়ে বাংলাদেশের প্রস্তাবিত সমঝোতা স্বারকে এ বিষয়ে এক বছরের মতো আলোচনা করছে উভয় দেশের সরকার।

আরও পড়ুন:


হেফাজত মহাসচিব মাওলানা নুরুল ইসলাম আইসিইউতে

অন্তঃসত্ত্বা নারীকে হত্যা করে পেট চিরে বাচ্চা চুরি!


তবে বাংলাদেশের এমন অনুরোধের বিরোধিতা করেছেন মালয়েশিয়ার এই মন্ত্রী এম সারাভানান। এ খবর দিয়েছে অনলাইন ফ্রি মালয়েশিয়া টুডে। 

মন্ত্রী সারাভানান বলেছেন, এর আগে বাংলাদেশ থেকে শ্রমিক আনতো ১০টি কোম্পানি। যদি আমি এই সংখ্যা দশের অধিক বৃদ্ধি করতে চাই, তাহলে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে হবে।

রাজধানী কুয়ালালামপুরে একটি হোটেলে আয়োজিত ন্যাশনাল একশন প্লান অন ফোর্সড লেবার অনুষ্ঠানে লাঞ্চের পর সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। 

তিনি আরও বলেন, সমঝোতা স্বারকের বিষয়ে একটি চূড়ান্ত খসড়া পেয়েছি। তা মন্ত্রীপরিষদের সামনে উপস্থাপন করব। তারপর দু’সপ্তাহের মধ্যেই চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।

news24bd.tv/ কামরুল 

পরবর্তী খবর

সাত দেশের সঙ্গে ফ্লাইট স্থগিত করলো আমিরাত

অনলাইন ডেস্ক

সাত দেশের সঙ্গে ফ্লাইট স্থগিত করলো আমিরাত

সংযুক্ত আরব আমিরাত করোনার নতুন ভ্যারিয়েন্টের সংক্রমণ রোধে সাত দেশের সঙ্গে ফ্লাইট স্থগিত ঘোষণা করেছে। শনিবার (২৭ নভেম্বর) খালিজ টাইমসের খবরে বলা হয়েছে, আগামী ২৯ নভেম্বর থেকে এ স্থগিতাদেশ কার্যকর হবে। 

যে সাত দেশের সঙ্গে ফ্লাইট স্থগিত করা হয়েছে সেগুলো হলো— দক্ষিণ আফ্রিকা, নামিবিয়া, বতসোয়ানা, জিম্বাবুয়ে, মোজাম্বিক, লিসোথো ও এসওয়াতিনি।

জেনারেল সিভিল এভিয়েশন অথরিটি, সুপ্রিম কাউন্সিল ফর ন্যাশনাল সিকিউরিটি এবং ন্যাশনাল ইমার্জেন্সি ক্রাইসিস অ্যান্ড ডিজাস্টার ম্যানেজমেন্ট অথরিটি জানিয়েছে, পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত ফ্লাইট স্থগিতাদেশ বহাল থাকবে। 

উল্লেখ্য, গত সপ্তাহে দক্ষিণ আফ্রিকায় শনাক্ত হয় B.1.1.529 নামে করোনার নতুন ভ্যারিয়েন্ট। করোনার নতুন ধরন শনাক্ত হওয়ার পর ভ্রমণ নিষেধাজ্ঞার পাশাপাশি কোয়ারেন্টিনের বিধিনিষেধ আরোপ করছে বিভিন্ন দেশ। 

news24bd.tv/আলী

পরবর্তী খবর

গ্রিসে প্রবাসীকল্যাণ মন্ত্রী

অনলাইন ডেস্ক

গ্রিসে প্রবাসীকল্যাণ মন্ত্রী

গ্রিসের রাজধানী এথেন্স বিমানবন্দর "এলেফথেরোস ভেনিজেলোস"-এ এসে পৌঁছেন প্রবাসীকল্যাণ মন্ত্রী ইমরান আহমেদ (এমপি)। 

গ্রিসে বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত আসুদ আহমেদ ও বিশ্বজিৎ পালসহ দূতাবাসের সব কর্মকর্তা বিমানবন্দরে উপস্থিত হয়ে প্রাচীন সভ্যতার দেশ গ্রিসে স্বাগতম জানান তাকে। 

এ সময় উপস্থিত ছিলেন- বাংলাদেশ কমিউনিটির সভাপতি হাজী মো. আব্দুল কুদ্দুস, গ্রিস আওয়ামী লীগের সভাপতি মান্নান মাতুব্বর, সাধারণ সম্পাদক বাবুল হাওলাদার, সাংগঠনিক লোকমান উদদীন। মন্ত্রীর সফরসঙ্গী হিসেবে রয়েছেন প্রবাসীকল্যাণ মন্ত্রণালয়ের সচিব আহমেদ মুনির সালেহীন, বাংলাদেশ ওয়েজ-আর্নার বোর্ডের মহাপরিচালক মোহাম্মদ হামিদুর রহমান, অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব বিশ্বজিৎ ভট্টাচারিয়া খোকন (এনডিসি) প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক মোহাম্মদ সারোয়ার আলম, পররাষ্ট্র মন্ত্রণালয়ের পরিচালক মোহাম্মদ মনোয়ার মোকাররম এবং পিডব্লিউডির প্রকৌশলী কাজী ফিরোজ হাসান। মুজিব বর্ষের কর্মসূচি অনুযায়ী গ্রিসে বসবাসরত প্রবাসী বাংলাদেশি পরিবারের সন্তানদের বাংলা শিক্ষা কার্যক্রমের আওয়াতায় বঙ্গবন্ধুর নামে একটি বাংলা স্কুল প্রতিষ্ঠার লক্ষ্যে বিদ্যালয়ের জায়গা নির্ধারণ ও সংশ্লিষ্ট গ্রিক মন্ত্রণালয়ের সঙ্গে বৈঠক করা সফরের মূল উদ্দেশ্য বলে জানা গেছে।
 
পাঁচ দিনের সফরে মন্ত্রীকে বাংলাদেশ কমিউনিটি ইন গ্রিস থেকে সংবর্ধনা দেওয়ার পরিকল্পনা নেওয়া হয়েছে। রাজধানী এথেন্স থেকে তিনশ বিশ কিলোমিটার দূরে বাঙালি অধ্যুষিত এলাকা "মানোলাদা" গ্রাম পরিদর্শনে মন্ত্রী প্রবাসীদের সব দুঃখ-দুর্দশা নিরসনের লক্ষ্যে প্রবাসীদের বাসস্থানের সমস্যার সমাধান করত স্থানীয় মেয়রের সঙ্গে বৈঠকের সিদ্ধান্ত নিয়েছেন। মন্ত্রীর গ্রিস সফরে গ্রিসে বসবাসরত সব প্রবাসী বাংলাদেশির সব সমস্যার সমাধানের সুনির্দিষ্ট পথের সন্ধান পাওয়া যাবে বলে আশা করছেন বিশিষ্টজনরা।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

খালেদা জিয়ার জন্য মালয়েশিয়ায় বিএনপি'র দোয়া মাহফিল

অনলাইন ডেস্ক

খালেদা জিয়ার জন্য মালয়েশিয়ায় বিএনপি'র দোয়া মাহফিল

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনায় দোয়া মাহফিল আয়োজন করেছে দলটির মালয়েশিয়া শাখা ও এর অঙ্গসংগঠনসমূহ। বুধবার রাজধানী কুয়ালালামপুর বুকিত বিন্তাং এর একটি রেস্টুরেন্ট এ উক্ত দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

মালয়েশিয়া বিএনপির সিনিয়র নেতা শহীদুল্লাহ শহীদ এর সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মালয়েশিয়া বিএনপির সিনিয়র সহ-সভাপতি ও স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সভাপতি মাহবুব আলম শাহ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুবদল মালয়েশিয়া সভাপতি মোঃ জাহাঙ্গীর আলম খান, বিএনপি যুগ্ম সাধারণ সম্পাদক ওলিউল্লাহ জাহিদ, যুবদল মালয়েশিয়া সাবেক সভাপতি মো নাসির উদ্দিন নাসির, যুবদল মালয়েশিয়া সাবেক সাধারণ সম্পাদক মোঃ মিনহাজ মন্ডল।

এসময় আরও উপস্থিত ছিলেন মালয়েশিয়া বিএনপির নেতা একেএম আজহারুল ইসলাম পান্না, বিএনপি নেতা মোঃ ইকবাল হোসেন, মালয়েশিয়া মহানগর যুবদলের সভাপতি মোঃ শামীম রেজা, মহানগর যুবদলের সাধারণ সম্পাদক মোঃ রাসেল রানা, মহানগর যুবদলের সাংগঠনিক সম্পাদক, মোহাম্মদ শাহিন আলম। অনুষ্ঠান সঞ্চালনা করেন মালয়শিয়া স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আবু কাউছার ভূঁইয়া।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ১২৯ জন আটক

অনলাইন ডেস্ক

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ১২৯ জন আটক

মালয়েশিয়ায় আটকরা।

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ১২৯ জন অবৈধ অভিবাসীকে গ্রেপ্তার করেছে দেশটির অভিবাসন বিভাগ।

সোমবার রাতে বালাকংয়ে মেশিনের যন্ত্রাংশ তৈরির একটি কারখানায় মালয়েশিয়ার অভিবাসন বিভাগের অভিযানে এদের গ্রেপ্তার করা হয়।

ইমিগ্রেশনের পরিচালক দাতুক খায়রুল দাজাইমি দাউদ বলেন, সোমবার রাত ৮টার দিকে শুরু হওয়া অভিযানে ১৩৪ জন অভিবাসীর কাগজপত্র পরীক্ষা করার পর কারখানায় কর্মরত ২০ থেকে ৪৯ বছর বয়সী ১১০ জন পুরুষ ও ১৯ জন নারীকে গ্রেফতার করা হয়।

গ্রেপ্তারদের মধ্যে ইন্দোনেশিয়া, বাংলাদেশ, ভারত, মিয়ানমার এবং নেপালের শ্রমিক রয়েছেন। খায়রুল দাজাইমি বলেছেন, ধারা ৬ (১)(সি) অভিবাসন আইন ১৯৫৯/৬৩ এর অধীনে অবৈধ শ্রমিক রাখার দায়ে নিয়োগকর্তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে এবং  ৫০০০ রিঙ্গিত করে জরিমানা করা হবে বলে সাংবাদিকদের জানান।

আরও পড়ুন:


ম্যারাডোনা ছোট স্তন পছন্দ করতেন না


news24bd.tv/তৌহিদ

পরবর্তী খবর