রুখে দিল প্যারাগুয়ে, ফের পয়েন্ট হারাল মেসিরা
রুখে দিল প্যারাগুয়ে, ফের পয়েন্ট হারাল মেসিরা

রুখে দিল প্যারাগুয়ে, ফের পয়েন্ট হারাল মেসিরা

অনলাইন ডেস্ক

বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে আবারও হোঁচট খেল আর্জেন্টিনা। শুক্রবার ভোরে প্যারাগুয়ের মুখোমুখি হয়ে জয়ের মুখ দেখলো না আলবিসেলেস্তেরা। অবশ্য হেরে যায়নি লিওনেল স্ক্যালোনির দল। তবে প্যারাগুয়ের জমাট রক্ষণ ভাঙতে পারেনি।

গোলশূন্য ড্রয়ে পয়েন্ট ভাগাভাগি করেছে মেসিরা।

এতে করে বিশ্বকাপ বাছাইয়ে চতুর্থবারের মতো পয়েন্ট হারিয়েছে আর্জেন্টিনা। যদিও ম্যাচের ৭০ শতাংশ বলের দখল ছিল আর্জেন্টিনার কাছে। অন টার্গেটে ১৪টি শটও নিয়েছিল আর্জেন্টিনা। তার মধ্যে ৮টি ছিল গোলমুখে। অন্যদিকে প্যারাগুয়ে অন টার্গেটে শট নিয়েছিল ১০টি। তার মধ্যে ৩টি ছিল গোল মুখে।

খেলার শুরুতেই দুটি দারুণ সুযোগ পেয়েছিল আর্জেন্টিনা। কিন্তু তা তারা কাজে লাগাতে পারেনি। বরং পাল্টা আক্রমণে তাদের রক্ষণে হানা দেয় প্যারাগুয়ে। চতুর্থ মিনিটে দূর থেকে সান্তিয়াগো আর্সামেন্দিয়ার শট ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে ঠেকান আর্জেন্টিনা গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেস।

দশম মিনিটে মেসির ডিফেন্স-চেরা পাস ডি-বক্সে ঢুকলে তা থেকে করা হোয়াকিন কোররেয়ার কোনাকুনি শট ঝাঁপিয়ে ফেরান স্বাগতিক গোলরক্ষক আন্তোনি সিলভা। কিছুক্ষণ পর ফের মেসির পাস খুঁজে নেয় ডি-বক্সে থাকা কোররেয়াকে। এবার অবশ্য ইন্টার মিলানের এই মিডফিল্ডারের শট গোলরক্ষক ঠিকমতো ফেরাতে পারেননি। ফলে বল পেয়ে যান আনহেল দি মারিয়া। কিন্তু এই পিএসজি তারকার শট প্রতিপক্ষের এক ডিফেন্ডারের পায়ে লেগে বাইরে যায়।

২৬তম মিনিটে মেসির ফ্রি-কিক অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। প্রথমার্ধের বাকি সময়ে আর্জেন্টিনা আর আহামরি কোনো আক্রমণ শানাতে পারেনি। প্যারাগুয়ে এই অর্ধে রক্ষণ সামলাতেই বেশি ব্যস্ত ছিল।

আরও পড়ুন


জুমার দিনে যে সময়টাতে দোয়া কবুল হয়

সূরা বাকারা: আয়াত ১১৩-১১৭, শিক্ষাণীয় বিষয়

দেশের বিভিন্ন জায়গায় ভূমিকম্প অনুভূত

মালদ্বীপের কাছে ২-০ গোলে হারলো বাংলাদেশ


দ্বিতীয়ার্ধে আর্জেন্টিনা আক্রমণের হার বাড়িয়ে দেয়। কিন্তু তাদের কোনো আক্রমণই ফিনিশিংয়ের অভাবে সাফল্যের দেখা পায়নি। বরং মার্তিনেসের সৌজন্যে তারা কয়েবার রক্ষা পায়। ৫৪তম মিনিটে মিগেল আলমিরোনের দুরূহ কোণ থেকে নেওয়া শট ঠেকিয়ে দেন আলবিসেলেস্তেদের গোলরক্ষক।

৫৮তম মিনিটে বাঁদিক থেকে দি মারিয়ার ক্রসে মেসির শট ক্রসবার ঘেঁষে ভেতরে ঢোকার পথে কর্নারের বিনিময়ে ঠোকান গোলরক্ষক। ৬৪তম মিনিটে বেঁচে যায় আর্জেন্টিনাও। কাছ থেকে আন্তোনিও সানাব্রিয়ার শট রুখে দেন মার্তিনেস। সাত মিনিট পর প্যারাগুয়ের এই ফরোয়ার্ডের কোনাকুনি শটে বল পোস্ট ঘেঁষে বেরিয়ে যায়।

news24bd.tv এসএম

;